বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মুখে মাস্ক রয়েছে মা দুর্গার, মানুষকে সচেতন করতে গ্রামবাংলার পুজোয় নয়া আঙ্গিক
মাস্ক পরে মা দুর্গা (PTI)
মাস্ক পরে মা দুর্গা (PTI)

মুখে মাস্ক রয়েছে মা দুর্গার, মানুষকে সচেতন করতে গ্রামবাংলার পুজোয় নয়া আঙ্গিক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশ্যে ভাষণে বলেছিলেন, লকডাউন শেষ হয়ে গিয়েছে। কিন্তু করোনা শেষ হয়ে যায়নি। তাই এটাকে অবহেলা করা যাবে না।

MASK, BIRBHUM, DURGA PUJA, DURGA PUJA 2020 : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশ্যে ভাষণে বলেছিলেন, লকডাউন শেষ হয়ে গিয়েছে। কিন্তু করোনা শেষ হয়ে যায়নি। তাই এটাকে অবহেলা করা যাবে না। মাস্ক পরতে হবে। ব্যবহার করতে হবে স্যানিটাইজার। না হলে এই যুদ্ধে জয়লাভ করা যাবে না। পুজোর মরশুমেও মাস্ক পরার নিদান দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে বাস্তবে দেখা যাচ্ছে অনেকেই মাস্ক ব্যবহার করছেন না।

রাজ্যজুড়ে কোভিড সংক্রমণ রাজ্যে বেড়ে চললেও মাস্ক পরার সচেতনা এখনও তৈরি হচ্ছে না মানুষের। এমন অভিযোগ উঠতে শুরু করেছে। পুলিশ, প্রশাসন বারবার বললেও মানুষ তাদের কথায় কর্ণপাত করছে না বলে অভিযোগ। এমনকী বাসে–ট্রামেও মাস্ক ছাড়া ব্যক্তি দেখা যাচ্ছে। তাই এবার দুর্গা–প্রতিমার মুখে মাস্ক পরিয়ে দেওয়া হয়েছে।

এই দুর্গা–প্রতিমার মুখে মাস্ক পরিয়ে ভক্তদের অনুপ্রাণিত করার চেষ্টা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বীরভূমের সাঁইথিয়ার একটি পুজোমন্ডপে।

যেখানে শুধু দেবী দুর্গাই নয়, মহিষাসুর, কার্তিক, গণেশ, লক্ষ্মী, সরস্বতীর মুখেও পরানো হয়েছে মাস্ক। সাবেক ধাঁচের ডাকের সাজে, একচালার প্রতিমা হলেও জেলার এই পুজোটি নজর কেড়েছে মাস্ক পরিহিতা দেবীর জন্যই। উদ্যোক্তাদের কথায়, মানুষ যাতে মাস্ক পরায় আরও বেশি সচেতন হন, সেজন্যই তাঁদের এই প্রচেষ্টা।

 

বন্ধ করুন