বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Durga Puja 2021: দুর্গাপুজোর সময় রাতে বাড়তি লোকাল ট্রেন চলবে কি? বড়সড় ঘোষণা পূর্ব রেলের
শহরতলি বা মফঃস্বল এলাকা থেকে গভীর রাতে কলকাতায় ঠাকুর দেখার যদি কেউ পরিকল্পনা করে থাকেন, তাহলে কিন্তু মুশকিল আছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
শহরতলি বা মফঃস্বল এলাকা থেকে গভীর রাতে কলকাতায় ঠাকুর দেখার যদি কেউ পরিকল্পনা করে থাকেন, তাহলে কিন্তু মুশকিল আছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

Durga Puja 2021: দুর্গাপুজোর সময় রাতে বাড়তি লোকাল ট্রেন চলবে কি? বড়সড় ঘোষণা পূর্ব রেলের

পুজোর কয়েকটা দিন নাইট 'কার্ফু' শিথিল করা হয়েছে।

পুজোর কয়েকটা দিন নাইট 'কার্ফু' শিথিল করা হয়েছে। কিন্তু শহরতলি বা মফঃস্বল এলাকা থেকে গভীর রাতে কলকাতায় ঠাকুর দেখার যদি কেউ পরিকল্পনা করে থাকেন, তাহলে কিন্তু মুশকিল আছে। কারণ, এবারে পুজোয় রাতে কোনও বাড়তি লোকাল ট্রেন থাকছে না। পূর্ব রেলের তরফে এই কথাই ঘোষণা করা হয়েছে।

এই প্রসঙ্গে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, রাজ্য সরকার বাড়তি ট্রেন চালানোর বিষয়ে রেলের সঙ্গে কোনও আলোচনা করেনি। এখন ঠিক যেভাবে ট্রেন চলছে, পুজোর সময়েও ঠিক সেইভাবেই ট্রেন চালানো হবে। তবে ইতিমধ্যে কলকাতা মেট্রোর তরফে অবশ্য পুজোর সময়ে বাড়তি এক ঘণ্টা মেট্রো পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। তবে এই বছর সারা রাত মেট্রো চালানোর কোনও পরিকল্পনা নেই।

প্রতি বছরই পুজোর সময়ে পূর্ব রেলের তরফে রাতে বাড়তি ট্রেন চালানোর পরিকল্পনা নেওয়া হয়ে থাকে। এবার কম সংখ্যক লোকাল ট্রেন চালানো হলেও রাতে লোকাল ট্রেন চালানোর ব্যাপারে কোনও কথাই রাজ্য সরকারের তরফে রেল কর্তৃপক্ষকে জানানো হয়নি বলে জানিয়েছে পূর্ব রেল। অন্যদিকে মেট্রোর সংখ্যা পুজোর কটা দিন বাড়ানো হচ্ছে ঠিকই, তবে টোকেনের ব্যবহার চালু করা হচ্ছে না। মেট্রো রেলের জেনারেল ম্যানেজারের মনোজ জোশীর কথায়, পুজোর সময়ে অতিরিক্ত ছ'লাখ স্মার্ট কার্ড রাখা হচ্ছে। প্রয়োজন হলে পুজোর শেষে স্মার্ট কার্ড ফেরত দিয়ে রিফান্ড করে নিতে পারবেন।

বন্ধ করুন