বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Durga Puja 2021: প্রবল ভিড়ই কাল হল ‘বুর্জ খলিফার’? সাময়িকভাবে বন্ধ শ্রীভূমির মণ্ডপ
ভিড় এড়াতে সাময়িকভাবে বন্ধ হয়ে গেল ‘বুর্জ খলিফা’ শ্রীভূমি স্পোর্টিংয়ের। (ছবি সৌজন্য এএনআই)
ভিড় এড়াতে সাময়িকভাবে বন্ধ হয়ে গেল ‘বুর্জ খলিফা’ শ্রীভূমি স্পোর্টিংয়ের। (ছবি সৌজন্য এএনআই)

Durga Puja 2021: প্রবল ভিড়ই কাল হল ‘বুর্জ খলিফার’? সাময়িকভাবে বন্ধ শ্রীভূমির মণ্ডপ

সূত্রের খবর, করোনাভাইরাস পরিস্থিতিতে ভিড় এড়ানোর জন্য সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে বন্ধ হয়ে গেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো মণ্ডপ। যে মণ্ডপ এবার বিশ্বের উচ্চতম বাড়ি বুর্জ খলিফার আদলে তৈরি হয়েছে। সূত্রের খবর, করোনাভাইরাস পরিস্থিতিতে ভিড় এড়ানোর জন্য সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শ্রীভূমির ‘বুর্জ খলিফা’ নিয়ে এবার মহালয়ার পর থেকেই প্রবল উন্মাদনা তৈরি হয়েছিল। কাতারে-কাতারে মানুষ সেই পুজো মণ্ডপে ভিড় করতে নামেন। করোনাভাইরাস পরিস্থিতিতেও ভিড়ে থিকথিক করছিল পুজো মণ্ডপ। এতটাই ভিড় হচ্ছিল যে লেকটাউন দিয়ে যাওয়ার সময় ঘণ্টার পর ঘণ্টা যানজটে থাকতে হয়েছে মানুষকে। তারইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একাধিক ভিডিয়োয় (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) দেখা যায়, মণ্ডপে ঢোকার জন্য রীতিমতো হুড়োহুড়ি পড়ে গিয়েছে। অনেকে তো রীতিমতো দৌড়াচ্ছেন। 

সেই পরিস্থিতিতে মহাষ্টমীর রাত থেকেই দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে ‘বুর্জ খলিফা’ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। তড়িঘড়ি মণ্ডপের সামনের ভিড় খালি করতে থাকে পুলিশ। যে মণ্ডপের সামনে একটা সময় তিল ধারণের জায়গা ছিল না, তা মহাষ্টমীর রাত ১১ টায় কার্যত খাঁ খাঁ করতে থাকে।

তবে কী কারণে দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে মণ্ডপ বন্ধ করা হয়েছে, তা নিয়ে পুলিশ বা পুজো কমিটির তরফে মুখ খোলা হয়নি। বিধাননগর পুলিশ কমিশনারেট সূত্রে খবর, করোনা পরিস্থিতিতে মানুষের সুরক্ষার কথা মাথায় রেখে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, যেরকম অস্বাভাবিক ভিড় হচ্ছিল, তাতে করোনা সুরক্ষা বিধি নিয়ে বড় প্রশ্নচিহ্ন উঠে গিয়েছিল। তাই বাধ্য হয়ে দর্শনার্থীদের জন্য সাময়িকভাবে বন্ধ করতে হয়েছে শ্রীভূমির মণ্ডপ। যে পুজো মণ্ডপের লেজার শো বুধবারই বন্ধ করে দেওয়া হয়েছিল।

বন্ধ করুন