বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অষ্টমীতে কমল বৃষ্টির আশঙ্কা, দুর্গাপুজোর ৪ দিন কোন কোন জেলায় বর্ষণ হবে না?
পুজোর সময় বৃষ্টির আশঙ্কা অনেকটাই কমল। পুজোর চারদিন তেমন বৃষ্টি হবে না। (ছবি সৌজন্য এএনআই)
পুজোর সময় বৃষ্টির আশঙ্কা অনেকটাই কমল। পুজোর চারদিন তেমন বৃষ্টি হবে না। (ছবি সৌজন্য এএনআই)

অষ্টমীতে কমল বৃষ্টির আশঙ্কা, দুর্গাপুজোর ৪ দিন কোন কোন জেলায় বর্ষণ হবে না?

  • তবে অষ্টমীতে বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরের উপর একটি নিম্নচাপ তৈরি হতে পারে।

পুজোর সময় বৃষ্টির আশঙ্কা অনেকটাই কমল। পুজোর চারদিন তেমন বৃষ্টি হবে না। তবে অষ্টমীতে বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরের  উপর একটি নিম্নচাপ তৈরি হতে পারে। তার ফলে নবমীতে বৃষ্টির মাত্রা কিছুটা বাড়তে পারে। দশমীতে দক্ষিণবঙ্গের সব জেলায় বর্ষণের পূর্বাভাস আছে।

সোমবার আলিপুর আবহাওয়া দফতরের জানানো হয়েছে, আগামী ১৩ অক্টোবর (অষ্টমী, বুধবার) পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন আন্দামান সাগরের উপর একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা আছে। যা কিছুটা পশ্চিম এবং উত্তর-পশ্চিমে অগ্রসর হয়ে আগামী শুক্রবার (দশমী) নাগাদ ওড়িশা এবং উপকূলবর্তী অন্ধ্রপ্রদেশের দিকে চলে যেতে পারে। তার ফলে দশমীতে দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে একাদশী থেকে (১৬ অক্টোবর) থেকে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রাবল্য বাড়তে পারে।

দুর্গাপুজোর কয়েকদিন উত্তরবঙ্গে এবং দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় কত বৃষ্টি হবে?

ষষ্ঠী এবং সপ্তমী : আজ (ষষ্ঠী) এবং আগামিকাল (সপ্তমী) উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

অষ্টমী : দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার (দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি এবং কলকাতা) দু'একটি জায়গায় খুব হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। বাকি জায়গাগুলি মূলত শুষ্ক থাকবে। শুষ্ক থাকবে পুরো উত্তরবঙ্গ।

নবমী : উপকূলবর্তী দুই মেদিনীপুর এবং দুই ২৪ পরগনায় আরও কিছুটা বেশি জায়গায় বৃষ্টি হবে। সেইসঙ্গে কলকাতা, হাওড়া, হুগলিতে কিছুটা বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গ শুষ্ক থাকবে।

দশমী : আরও কিছুটা বেশি অঞ্চলে বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস আছে। উপকূলবর্তী জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বাকি জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে হালকা বর্ষণের সম্ভাবনা আছে। বাকি উত্তরবঙ্গ শুষ্ক থাকবে।

বন্ধ করুন