বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সপ্তমীর সকালে জেলায় জেলায় প্রবল বৃষ্টি, মালদায় ভেঙে পড়ল আলোর গেট

সপ্তমীর সকালে জেলায় জেলায় প্রবল বৃষ্টি, মালদায় ভেঙে পড়ল আলোর গেট

মালদায় বৃষ্টিতে ভেঙে পড়ল আলোর গেট।

পূর্বাভাস অনুসারে পুজোর আগামী দিনগুলিতেও আকাশ থাকবে আংশিক থেকে সম্পূর্ণ মেঘাচ্ছন্ন। বিক্ষিপ্ত মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সপ্তমীর সকালে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় কম বেশি বৃষ্টি হয়েছে।

পূর্বাভাস মিলিয়ে সপ্তমীর সকাল থেকেই দক্ষিণবঙ্গ জুড়ে হল বিক্ষিপ্ত ভারী বর্ষণ। বাদ যায়নি লাগোয়া উত্তরবঙ্গের মালদা জেলাও। ভারী বৃষ্টিতে যেমন সপ্তমী পুজোর আনন্দ কিছুটা ফিকে হয়েছে তেমনই নষ্ট হয়েছে বহু মণ্ডপের সাজ। মালদায় বৃষ্টি ও দমকা হাওয়ায় ভেঙে পড়েছে আলোর গেট।

রবিবার সকালে মালদা জেলার বিস্তৃর্ণ এলাকায় তুমুল বৃষ্টি নামে। তারই মধ্যে শহর লাগোয়া রবীন্দ্রভবন মোড়ে বাঁশ দিয়ে তৈরি আলোর একটি বিশাল গেট ভেঙে পড়ে। যার জেরে বন্ধ হয়ে যায় ইংরেজবাজার শহরে ঢোকার রাস্তা। রাস্তা পরিষ্কার করতে প্রথমে ময়দানে নামেন পুজো কমিটির সদস্যরাই। পরে আসে পুলিশও।

পূর্বাভাস অনুসারে পুজোর আগামী দিনগুলিতেও আকাশ থাকবে আংশিক থেকে সম্পূর্ণ মেঘাচ্ছন্ন। বিক্ষিপ্ত মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সপ্তমীর সকালে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় কম বেশি বৃষ্টি হয়েছে। বিপদ এড়াতে বৃষ্টির সময় বিদ্যুতের সংযোগ বন্ধ রাখতে বন্ধ রাখতে পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। বৃষ্টির সময় কিছু এলাকায় প্রবল বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। এই সময় মণ্ডপের ভিতরে না থাকতে পরামর্শ দিয়েছেন তাঁরা। দমকা হাওয়ায় অস্থায়ী বাঁশের কাঠামো ভেঙে পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন।

 

বন্ধ করুন