বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আংশিক নয়, পুরোদমে লোকাল ট্রেন চালুর দাবি, এবার বিক্ষোভ দক্ষিণ বারাসত স্টেশনে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আংশিক নয়, পুরোদমে লোকাল ট্রেন চালুর দাবি, এবার বিক্ষোভ দক্ষিণ বারাসত স্টেশনে

  • ‌আজ, বৃহস্পতিবার বিকেলে লোকাল ট্রেন চালু নিয়ে সিদ্ধান্তে আসতে পারে রাজ্য সরকার। রেলের সঙ্গে রয়েছে চূড়ান্ত বৈঠক। আর তার আগে এদিন সকালে লোকাল ট্রেন চালুর দাবিতে ফের যাত্রীরা বিক্ষোভ দেখালেন রেলস্টেশনে।

‌আজ, বৃহস্পতিবার বিকেলে লোকাল ট্রেন চালু নিয়ে সিদ্ধান্তে আসতে পারে রাজ্য সরকার। রেলের সঙ্গে রয়েছে চূড়ান্ত বৈঠক। আর তার আগে এদিন সকালে লোকাল ট্রেন চালুর দাবিতে ফের যাত্রীরা বিক্ষোভ দেখালেন রেলস্টেশনে। এদিন দক্ষিণ ২৪ পরগনার দক্ষিণ বারাসত স্টেশনে বিক্ষোভ দেখান ভারতের গণতান্ত্রিক যুব ফেডারেশনের (‌ডিওয়াইএফআই)‌ সদস্যরা।

বৃহস্পতিবার সকালে দক্ষিণ ২৪ পরগনায় দক্ষিণ বারাসত স্টেশনে স্টাফ স্পেশ্যাল ট্রেন আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন ডিওয়াইএফআইয়ের সদস্যরা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছোন আরপিএফের আধিকারিকরা। তাঁরা তাঁদের বোঝানোর চেষ্টা করে যে আজই এ নিয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য। বিক্ষোভকারীদের রেললাইন থেকে সরে যাওয়ার আবেদন জানায় রেলপুলিশ। কিন্তু তাতে কান না দিয়ে বেশ কিছুক্ষণ স্টাফ স্পেশ্যাল ট্রেন আটকে বিক্ষোভ দেখায় বামপন্থী যুব সংগঠনের সদস্যরা।

বিক্ষোভকারীরা জানান, এই রুটে সুন্দরবনের মতো প্রত্যন্ত এলাকার লোকজন কলকাতা বা শহরের কাছাকাছি অন্য জায়গায় জীবিকার সন্ধানে আসেন। ট্রেন বন্ধ হওয়ার পর থেকে চরম সমস্যায় রয়েছেন তাঁরা। কারণ, তাঁদের কাছে যোগাযোগের একটাই মাধ্যম হল রেল। ডিওয়াইএফআই সদস্যদের দাবি, শুধু স্টাফ স্পেশ্যাল ট্রেন চালালে হবে না। আর ২০০টি ট্রেন নয়, পুরোদমে লোকাল ট্রেন চালু করতে হবে।

বন্ধ করুন