বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দশ উৎসব স্পেশাল ট্রেন চলাচলের মেয়াদ বৃদ্ধি পূর্ব রেলের, দেখুন সম্পূর্ণ তালিকা
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দশ উৎসব স্পেশাল ট্রেন চলাচলের মেয়াদ বৃদ্ধি পূর্ব রেলের, দেখুন সম্পূর্ণ তালিকা

সূত্রের খবর, শনিবার হাওড়া ও শিয়ালদহ থেকে আরও বেশি দূরপাল্লার ট্রেন চালু হয়ে যাচ্ছে।

এবার যাত্রীদের সুযোগ-সুবিধার কথা মাথায় রেখে আরও ১০টি দূরপাল্লার ট্রেন চলাচলের সময়সীমা বাড়াল পূর্ব রেল। সবগুলিই উৎসব স্পেশাল ট্রেন।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আরও ১০টি ট্রেন উৎসব স্পেশাল ট্রেন হিসাবে চলবে।এই ১০টি ট্রেন হল - কলকাতা থেকে গোরখপুর ও গোরখপুর থেকে কলকাতা স্পেশাল ট্রেন।কলকাতা থেকে গোরখপুর স্পেশাল ট্রেনটি রবিবার, সোমবার, মঙ্গলবার, শুক্রবার চলবে। আর গোরখপুর থেকে কলকাতা স্পেশাল ট্রেনটি সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার, শনিবার চলবে। গোরখপুর থেকে কলকাতা অপর একটি স্পেশাল ট্রেন ছাড়বে বুধবার ও শনিবার। পাশাপাশি কলকাতা থেকে গোরখপুর আরেকটি স্পেশাল ট্রেন ছাড়বে রবিবার ও বুধবার। আরেকটি গোরখপুর থেকে কলকাতা স্পেশাল ট্রেন ছাড়বে বৃহস্পতিবার। কলকাতা থেকে গোরখপুর স্পেশাল ট্রেনটি শুক্রবার ছাড়বে। গোরখপুর থেকে হাতিয়াগামী স্পেশাল ট্রেনটি সপ্তাহে প্রতিদিনই চলবে। হাতিয়া থেকে গোরখপুর স্পেশাল ট্রেনটিও সপ্তাহে প্রতিদিনই চলবে। জম্মু তাওয়াই থেকে ভাগলপুর গামী ট্রেনটি সপ্তাহে মঙ্গলবার চলবে। পাশাপাশি ভাগলপুর থেকে জম্মু-তাওয়াইগামী ট্রেনটিকেও বৃহস্পতিবার চালানো হবে।

দেশ এবং রাজ্যে করোনার সংক্রমণ ক্রমশ নিম্নমুখী। এই পরিস্থিতিতে পূর্ব রেলের তরফে এবারে আরো বেশি করে দূরপাল্লার ট্রেন চালু করার চিন্তাভাবনা করা হচ্ছে। সূত্রের খবর, শনিবার হাওড়া ও শিয়ালদহ থেকে আরও বেশি দূরপাল্লার ট্রেন চালু হয়ে যাচ্ছে। যাত্রী পরিষেবার কথা মাথায় রেখেই এই দূরপাল্লার ট্রেন পরিষেবা চালু করা হচ্ছে।

বন্ধ করুন