বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতা-বালুরঘাট, হাওড়া-আজিমগঞ্জ, কলকাতা-লালগোলা-সহ ৬ জোড়া নয়া ট্রেন পূর্ব রেলের, দেখুন সূচি
ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে আরও ছ'জোড়া বা ১২ টি বিশেষ ট্রেন চালু করেছে পূর্ব রেল। (ছবি সৌজন্য এএনআই)
ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে আরও ছ'জোড়া বা ১২ টি বিশেষ ট্রেন চালু করেছে পূর্ব রেল। (ছবি সৌজন্য এএনআই)

কলকাতা-বালুরঘাট, হাওড়া-আজিমগঞ্জ, কলকাতা-লালগোলা-সহ ৬ জোড়া নয়া ট্রেন পূর্ব রেলের, দেখুন সূচি

  • একনজরে দেখে নিন সেই ট্রেনগুলির তালিকা।

ক্রমশ বাড়ছে যাত্রী চাপ। সেজন্য একাধিক বিশেষ ট্রেন চালু করেছে পূর্ব রেলওয়ে। সেই ধারা অব্যাহত রেখে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে আরও ছ'জোড়া বা ১২ টি বিশেষ ট্রেন চালু হতে চলেছে। 

একনজরে দেখে নিন সেই ট্রেনগুলির তালিকা -

১) কলকাতা-বালুরঘাট-কলকাতা স্পেশাল (ভায়া ডানকুনি)

আগামী ৮ ডিসেম্বর কলকাতা থেকে পরিষেবা শুরু হবে। শনিবার ছাড়া প্রতিদিন কলকাতা থেকে বেলা ১২ টা ৫৫ মিনিটে ছাড়বে। তা বালুরঘাটে পৌঁছাবে রাত ১০ টা ১৫ মিনিটে। ফিরতি পথে আগামী ৯ ডিসেম্বর থেকে বালুরঘাট-কলকাতা ট্রেন ছাড়বে। রবিবার ছাড়া প্রতিদিন ভোর ৫ টা ৪৫ মিনিটে বালুরঘাট থেকে ট্রেন ছাড়বে। তা দুপুর ২ টো ২০ মিনিটে কলকাতায় পৌঁছাবে।

বোলপুর-শান্তিনিকেতন, পাকুড়, নিউ ফরাক্কা, গাজোল, বুনিয়াদপুর এবং গঙ্গারামপুরে ট্রেন দাঁড়াবে।

২) হাওড়া-আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল (দৈনিক)

আগামী ১২ ডিসেম্বর থেকে পরিষেবা শুরু হবে। প্রতিদিন হাওড়া থেকে ট্রেন ছাড়াবে সকাল ৬ টা ৫ মিনিটে। আজিমগঞ্জে পৌঁছাবে বেলা ১২ টায়। ফিরতি পথে দুপুর ৩ টে ৪০ মিনিটে আজিমগঞ্জ থেকে ট্রেন ছাড়বে। তা হাওড়ায় পৌঁছাবে রাত ৯ টা ৪৫ মিনিটে।

শেওড়াফুলি, ব্যান্ডেল, বোলপুর-শান্তিনিকেতন, প্রান্তিক, আহমেদপুর, সাঁইথিয়া, মল্লারপুর, নৈহাটি, মোরগ্রাম এবং সাগরডিহি স্টেশনে ট্রেন দাঁড়াবে।

৩) কলকাতা-লালগোলা-কলকাতা স্পেশাল (দৈনিক)

আগামী ৮ ডিসেম্বর থেকে শুরু হবে পরিষেবা। প্রতিদিন সকাল ৬ টা ৫০ মিনিটে কলকাতা থেকে ট্রেন ছাড়বে। লালগোলায় ট্রেন পৌঁছাবে সকাল ১১ টা ২৫ মিনিটে। ফিরতি পথে বিকেল ৪ টা ৩৫ মিনিটে লালগোলা থেকে ট্রেন ছাড়বে। তা কলকাতায় পৌঁছাবে রাত ৯ টা ৪০ মিনিটে।

ব্যারাকপুর, রানাঘাট, বেথুয়াডহরি, পলাশি, বেলডাঙা, মুর্শিদাবাদ, জিয়াগঞ্জ এবং ভগবানগোলা স্টেশনে ট্রেন দাঁড়াবে।

৪) কলকাতা-সীতামাঢ়ি-কলকাতা স্পেশাল

আগামী ১০ ডিসেম্বর থেকে প্রতি রবিবার এবং বৃহস্পতিবার রাত ৮ টা ৫৫ মিনিটে কলকাতা-সীতামাঢ়ি ট্রেন ছাড়বে। পরদিন সকাল ১০ টা ৪৫ মিনিটে তা সীতামাঢ়িতে পৌঁছাবে। ফিরতি পথে আগামী ১১ ডিসেম্বর থেকে প্রতি সোমবার এবং শুক্রবার বেলা ১২ টা ৪০ মিনিটে সীতামাঢ়ি-কলকাতা ট্রেন ছাড়বে। তা রাত ৩ টে ৫০ মিনিটে কলকাতায় পৌঁছাবে।

৫) কলকাতা-জোগবানি-কলকাতা স্পেশাল

আগামী ১১ ডিসেম্বর কলকাতা থেকে পরিষেবা শুরু হবে। প্রতি সোমবার, বুধবার এবং শুক্রবার রাত ৮ টা ৫৫ মিনিটে কলকাতা থেকে ট্রেন ছাড়বে। তা পরদিন সকাল ১১ টায় জোগবানিতে পৌঁছাবে। ফিরতি পথে জোগবানি থেকে পরিষেবা শুরু হবে আগামী ১২ ডিসেম্বর থেকে। মঙ্গলবার, বৃহস্পতিবার এবং শনিবার দুপুর ২ টো ৪৫ মিনিটে জোগবানি থেকে ট্রেন ছাড়বে। তা ভোর ৩ টে ২০ মিনিটে কলকাতায় পৌঁছাবে।

৬) কলকাতা-মুজফ্ফরপুর-কলকাতা স্পেশাল

আগামী ১৫ ডিসেম্বর কলকাতা থেকে শুরু হবে পরিষেবা। প্রতি মঙ্গলবার রাত ৮ টা ৫৫ মিনিটে কলকাতা থেকে ট্রেন ছাড়বে। তা মুজফ্ফরপুরে পরদিন সকাল ৮ টা ৫৫ মিনিটে পৌঁছাবে। ফিরতি পথে আগামী ১৬ ডিসেম্বর মুজফ্ফরপুর থেকে পরিষেবা শুরু হবে। মুজফ্ফরপুর থেকে প্রতি বুধবার দুপুর ২ টো ৪০ মিনিটে ট্রেন ছাড়বে। তা কলকাতায় পৌঁছাবে ভোর ৩ টে ৫০ মিনিটে।

বুকিং : কলকাতা-বালুরঘাট স্পেশাল, কলকাতা-লালগোলা স্পেশাল, লালগোলা-কলকাতা স্পেশাল, কলকাতা-সীতামাঢ়ি স্পেশালের বুকিং রবিবার (৬ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে। আগামী ৮ ডিসেম্বর থেকে হাওড়া-আজিমগঞ্জ স্পেশাল, আজিমগঞ্জ-হাওড়া স্পেশাল, কলকাতা-জোগবানি, কলকাতা-মুজফ্ফরপুর স্পেশালের বুকিং শুরু হবে। কাউন্টার থেকে এবং অনলাইনে টিকিট কাটা যাবে। তৎকাল টিকিটও কাটা যাবে।

বন্ধ করুন