বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আচমকা উত্তরবঙ্গ ঘুরতে যাওয়ার প্ল্যান? ২ জোড়া বিশেষ ট্রেন চালাবে রেল, দেখুন সূচি
আচমকা বড়দিন ও নববর্ষের শুরুতে উত্তরবঙ্গ বা সিকিমে যাওয়ার পরিকল্পনা করলে আপনাকে নয়া সুযোগ দিল ভারতীয় রেল। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

আচমকা উত্তরবঙ্গ ঘুরতে যাওয়ার প্ল্যান? ২ জোড়া বিশেষ ট্রেন চালাবে রেল, দেখুন সূচি

  • বড়দিন ও নববর্ষের শুরুতে উত্তরবঙ্গ বা সিকিমে যাওয়ার পরিকল্পনা করছেন? কিন্তু টিকিট কাটা না হওয়ায় চিন্তায় আছেন?

বড়দিন ও নববর্ষের শুরুতে উত্তরবঙ্গ বা সিকিমে যাওয়ার পরিকল্পনা করছেন? কিন্তু টিকিট কাটা না হওয়ায় চিন্তায় আছেন? তাহলে আপনার চিন্তা দূর করবে ভারতীয় রেল। কারণ শীতকালে উত্তরবঙ্গগামী দুই জোড়া বিশেষ ট্রেন চালু করা হল। দেখে নিন ট্রেনের তালিকা -

১) ০৩১২৯ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি স্পেশাল ট্রেন (ভায়া ডানকুনি): আগামী ২৫ ডিসেম্বর (শনিবার) এবং ২৭ ডিসেম্বর (সোমবার) রাত ১১ টা ৫৫ মিনিটে শিয়ালদহ থেকে ছাড়বে। নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে পরদিন সকাল ১০ টা ১০ মিনিটে। বর্ধমান, রামপুরহাট, মালদহ টাউন, বারসোই এবং কিষানগঞ্জে দাঁড়াবে।

২) ০৩১৩০ নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশাল ট্রেন (ভায়া ডানকুনি): আগামী ২৬ ডিসেম্বর (রবিবার) এবং ২৮ ডিসেম্বর (মঙ্গলবার) বেলা ১২ টা ৫০ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে। শিয়ালদহে পৌঁছাবে রাত ১১ টা ৫ মিনিটে। বর্ধমান, রামপুরহাট, মালদহ টাউন, বারসোই এবং কিষানগঞ্জে দাঁড়াবে।

৩) ০৩১০১ শিয়ালদহ-কামাখ্যা স্পেশাল ট্রেন (ভায়া ডানকুনি): আগামী ২৪ ডিসেম্বর (শুক্রবার) রাত ১১ টা ৫৫ মিনিটে শিয়ালদহ থেকে ছাড়বে। পরদিন সন্ধ্যা ৬ টা ৩৫ মিনিটে কামাখ্যায় পৌঁছাবে। বর্ধমান, রামপুরহাট, মালদহ টাউন, কিষানগঞ্জ, নিউ জলপাইগুড়ি, নিউ কোচবিহার এবং নিউ বঙ্গাইগাঁও স্টেশনে দাঁড়াবে।

৪) ০৩১০২ কামাখ্যা-শিয়ালদহ স্পেশাল ট্রেন (ভায়া ডানকুনি): আগামী ২৫ ডিসেম্বর (শনিবার) রাত ৯ টা ৫০ মিনিটে কামাখ্যা থেকে ছাড়বে। শিয়ালদহে পৌঁছাবে পরদিন বিকেল ৩ টে ৪৫ মিনিটে। বর্ধমান, রামপুরহাট, মালদহ টাউন, কিষানগঞ্জ, নিউ জলপাইগুড়ি, নিউ কোচবিহার এবং নিউ বঙ্গাইগাঁও স্টেশনে দাঁড়াবে।

গুরুত্বপূর্ণ তথ্য:

১) শুক্রবার সকাল আটটা থেকে ০৩১২৯ শিয়ালদহ-নিউ জলপাইগুড়ি এবং কামাখ্যা-শিয়ালদহ স্পেশালের টিকিট কাটা যাবে। স্টেশনের টিকিট কাউন্টার এবং ইন্টারনেটে আসন সংরক্ষণ করা যাবে বলে জানিয়েছে পূর্ব রেল।

২) দুটি ট্রেনই পুরোপুরি সংরক্ষিত থাকবে। টিকিট কাটার ক্ষেত্রে কোনও ছাড় মিলবে না।

৩) স্পেশাল ট্রেন হওয়ায় বাড়তি ভাড়া গুনতে হবে।

বন্ধ করুন