বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বৃহস্পতিবার থেকে বর্ধমান-কাটোয়া, পরে কলকাতা থেকে শুরু লালগোলা-রামপুরহাটের ট্রেন
আগামিকাল (৪ ফেব্রুয়ারি) থেকে আবারও শুরু হতে চলেছে বর্ধমান-কাটোয়া ইএমইউ পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামিকাল (৪ ফেব্রুয়ারি) থেকে আবারও শুরু হতে চলেছে বর্ধমান-কাটোয়া ইএমইউ পরিষেবা। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

বৃহস্পতিবার থেকে বর্ধমান-কাটোয়া, পরে কলকাতা থেকে শুরু লালগোলা-রামপুরহাটের ট্রেন

  • দেখে নিন সেই তিন জোড়া ট্রেনের সময়সূচি এবং কবে কবে চলবে।

আগামিকাল (৪ ফেব্রুয়ারি) থেকে আবারও শুরু হতে চলেছে বর্ধমান-কাটোয়া ইএমইউ পরিষেবা। এমনটাই জানিয়েছে পূর্ব রেলওয়ে। একইসঙ্গে বাড়তি যাত্রীর চাপ সামলাতে চলতি সপ্তাহের শেষ এবং আগামী সপ্তাহের গোড়ার দিক থেকে বাংলার মধ্যে দুটি স্পেশাল ট্রেনের (কলকাতা-লালগোলা এবং শিয়ালদহ-রামপুরহাট) পরিষেবা চালু হতে চলেছে। একনজরে দেখে নিন সেই তিন জোড়া ট্রেনের সময়সূচি এবং কবে কবে চলবে -

১) ৩৫০১৭/৩৫০১৮ বর্ধমান-কাটোয়া-বর্ধমান ইএমইউ লোকাল 

আগামিকাল (৪ ফেব্রুয়ারি) থেকে আবারও শুরু হচ্ছে বর্ধমান-কাটোয়া-বর্ধমান ইএমইউ লোকাল। প্রতিদিন দুপুর ২ টোয় বর্ধমান থেকে ট্রেন ছাড়বে। বলগোনায় পৌঁছাবে দুপুর ২ টো ৩১ মিনিটে। আর কাটোয়ায় পৌঁছানোর সময় দুপুর ৩ টে ২০ মিনিট। ফিরতি পথে বিকেল ৪ টের সময় কাটোয়া থেকে ছাড়বে ট্রেন। বলগোনায় পৌঁছাবে বিকেল ৪ টে ৩৫ মিনিটে। বর্ধমানে ঢুকবে বিকেল ৫ টা ২০ মিনিটে। বলগোনায় এক মিনিট দাঁড়াবে ট্রেন।

২) ০৩১৮৭/০৩১৮৮ কলকাতা-লালগোলা-কলকাতা স্পেশাল ট্রেন

বাড়তি যাত্রীর চাপ সামাল দিতে সপ্তাহে চারদিনে ট্রেন চালানো হবে। আগামী রবিবার (৭ ফেব্রুয়ারি) কলকাতা-লালগোলা ট্রেন চলবে প্রতি মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার এবং রবিবার। ওই চারদিন কলকাতা থেকে বিকেল ৪ টে ১০ মিনিটে ট্রেন ছাড়বে। লালগোলায় পৌঁছাবে রাত ৮ টা ৫০ মিনিটে।

ফিরতি পথে লালগোলা থেকে পরিষেবা শুরু হবে আগামী সোমবার (৮ ফেব্রুয়ারি)। প্রতি সপ্তাহে চলবে সোমবার, বুধবার, শুক্রবার এবং শনিবার। ওই চারদিন লালগোলা থেকে সকাল ৭ টা ৫ মিনিটে ট্রেন ছাড়বে। কলকাতা স্টেশনে পৌঁছাবে সকাল ১১ টা ৩৫ মিনিটে।

যাত্রাপথে নৈহাটি, রানাঘাট, কৃষ্ণনগর সিটি জংশন, বেথুয়াডহরি, বেলডাঙা, পলাশি, মুর্শিদাবাদ, বহরমপুর কোর্ট এবং জিয়াগঞ্জ স্টেশনেও ট্রেন দাঁড়াবে।

৩) ০৩১৮৭/০৩১৮৮ শিয়ালদহ-রামপুরহাট-শিয়ালদহ স্পেশাল ট্রেন

আগামী শনিবার (৬ ফেব্রুয়ারি) থেকে প্রতিদিন বিশেষ ট্রেনের পরিষেবা শুরু হবে। সকাল ৭ টা ২০ মিনিটে শিয়ালদহ থেকে ট্রেন ছাড়বে। তা রামপুরহাটে পৌঁছাবে বেলা ১২ টা ১৫ মিনিটে। ফিরতি পথে দুপুর ২ টো ৫ মিনিটে রামপুরহাট থেকে ছাড়বে। শিয়ালদহে ঢুকবে সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে।

যাত্রাপথে নৈহাটি, ব্যান্ডেল, বর্ধমান, গুসকরা, বোলপুর শান্তিনিকেতন, প্রান্তিক, সাঁইথিয়া এবং তারাপীঠ স্টেশনেও দাঁড়াবে ট্রেন। 

বুকিং : বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) থেকে শিয়ালদহ-রামপুরহাট-শিয়ালদহ স্পেশাল ট্রেনের টিকিট কাটা যাবে। শুক্রবার (৫ ফেব্রুয়ারি) থেকে কলকাতা-লালগোলা-কলকাতা স্পেশাল ট্রেনের বুকিং শুরু হবে। স্টেশনের টিকিট কাউন্টার এবং অনলাইনে টিকিট মিলবে। সাধারণ ট্রেনের ভাড়া ধার্য হবে। মিলবে তত্‍কাল টিকিট।

বন্ধ করুন