বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নারদ কাণ্ডে দেওয়া হয়নি আয়-ব্যয়ের হিসাব, ফিরহাদ-মদন-প্রসূনকে নোটিশ ED-র

নারদ কাণ্ডে দেওয়া হয়নি আয়-ব্যয়ের হিসাব, ফিরহাদ-মদন-প্রসূনকে নোটিশ ED-র

নারদ কাণ্ডে দেওয়া হয়নি আয়-ব্যয়ের হিসাব, ফিরহাদ-মদন-প্রসূনকে নোটিশ ED-র (ছবি সৌজন্য টুইটার, ফেসবুক এবং এএনআই)

আগেও নোটিশ পাঠানো হয়েছিল বলে সূত্রের খবর।

নারদ কাণ্ডে আয়-ব্যয়ের হিসাব চেয়ে তৃণমূল কংগ্রেসের তিন নেতাকে নোটিশ পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। রাজ্যের পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম, হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং প্রাক্তন মন্ত্রী মদন মিত্রকে সেই নোটিশ পাঠানো হয়েছে বলে ইডি সূত্রের খবর।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রের খবর, আগেও আয়-ব্যয়, সম্পত্তি, অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছিল। তা স্মরণ করিয়ে দেওয়ার জন্যই মূলত  নোটিশ পাঠানো হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে যাবতীয় তথ্য ইডির কাছে জমা দিতে হবে বলে সূত্রের খবর। লকডাউনের আগে এবং গত জুলাইয়েও নারদ কাণ্ডে অভিযুক্তদের নোটিশ পাঠানো হয়েছিল বলে জানিয়েছিলেন ইডি কর্তারা।

তবে জুলাইয়ে ই-মেল মারফত যে নোটিশ পাঠানো হয়েছিল, তা কলকাতা পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বর্তমানে বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায়ের কাছে যায়নি। কারণ হিসেবে ইডি সূত্রে জানানো হয়েছিল, সম্পত্তি এবং আয়-ব্যয় সংক্রান্ত যাবতীয় তথ্য জমা দিয়েছেন শোভন। যিনি ইডির জিজ্ঞাসাবাদের মুখেও পড়েছিলেন। সূত্রের খবর শোভনের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়ও সেই সংক্রান্ত তথ্য দিয়েছে। এছাড়াও নারদ কাণ্ডে অন্যতম অভিযুক্ত তথা বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় এবং আইপিএস অফিসার এস এইচ এম মির্জাও যাবতীয় তথ্য দিয়েছেন বলে সূত্রের খবর। যদিও ফিরহাদ দাবি করেছেন, রাজনৈতিক উদ্দেশ্যে সেই নোটিশ পাঠানো হয়েছে। ইডির পাঠানো নোটিশকে বিজেপির ‘গেম’ বলে কটাক্ষ করেছেন ফিরহাদ।

উল্লেখ্য, গত অক্টোবরে ম্যাথু স্যামুয়েল বলেছিলেন, ‘মুকুল রায়ের কাছে টাকা নিয়ে যাওয়ার পরে তিনি বর্ধমানের তৎকালীন পুলিশ সুপার এস এম এইচ সৈয়দ হোসেন মির্জাকে তা দিতে বলেন। আমি ওই পুলিশকর্তাকে টাকা দিয়ে আসি।’ যে স্যামুয়েলের নারদ স্টিং অপারেশনে তোলপাড় হয়েছিল রাজ্য-রাজনীতি।

বাংলার মুখ খবর

Latest News

গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন? মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু ২০ বছরের গোলকিপারের, শোকস্তব্ধ ফুটবল বিশ্ব আগামিকাল কি ভালো কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ১৭ জুলাইয়ের রাশিফল আম্বানিদের রুপকথার বিয়ে! অনন্ত-রাধিকার সঙ্গে কী কথা হল? খোলসা করলেন রুক্মিণী রাজ্যপালের বিরুদ্ধে অপমানজনক কথা বলবেন না, মমতা সহ চারজনকে বিরত করল হাইকোর্ট কেউ গয়নার ডিজাইনার তো কেউ অঙ্কবিদ, ক্যাটরিনার জন্মদিনে আলাপ করুন তাঁদের সঙ্গে দুই মাথার সাপ কি সত্যি হয়? সাপ সম্পর্কে এই ৭ তথ্য রীতিমতো চমকে দেওয়ার মতো

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.