বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অনুব্রতকে জেল থেকে বার করতে নিরাপত্তা দিতে নারাজ পুলিশ, আদালতে যাচ্ছে ED

অনুব্রতকে জেল থেকে বার করতে নিরাপত্তা দিতে নারাজ পুলিশ, আদালতে যাচ্ছে ED

দিল্লির তিহাড় জেলে অনুব্রতকে নিয়ে যেতে চায় ইডি। (টুইটার)

বিধি অনুসারে পুলিশ নিরাপত্তার ব্যবস্থা না করলে তদন্তকারী সংস্থা অভিযুক্তের জন্য কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার ব্যবস্থা করতে পারে। কিন্তু সেজন্য আদালতের অনুমতি প্রয়োজন হয়।

জেলের বাইরে অনুব্রত মণ্ডলের নিরাপত্তার দায়িত্ব নিতে পারবে না তারা। আসানসোল জেল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানিয়ে দিল আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট। এর ফলে অনুব্রতকে কেন্দ্রীয় বাহিনীর পাহারায় দিল্লি নিয়ে যেতে আদালতে আবেদন করতে হবে ইডিকে।

শনিবার হাইকোর্টে অনুব্রতর রক্ষাকবচের আবেদন খারিজ হতেই সেকথা চিঠি দিয়ে আসানসোল জেলকে জানায় ইডি। সঙ্গে জানায় অনুব্রতকে জেল থেকে বার করে কেন্দ্রীয় সরকার পরিচালিত হাসপাতালে তার স্বাস্থ্য পরীক্ষা করাতে চায় তারা। এর পর আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটকে চিঠি দিয়ে অনুব্রতর নিরাপত্তায় বাহিনী চায় জেল কর্তৃপক্ষ। সেই চিঠির জবাবে রবিবার কমিশনারেটের তরফে জানানো হয়েছে, অনুব্রতর নিরাপত্তায় বাহিনী দিতে পারবে না তারা।

বিধি অনুসারে পুলিশ নিরাপত্তার ব্যবস্থা না করলে তদন্তকারী সংস্থা অভিযুক্তের জন্য কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার ব্যবস্থা করতে পারে। কিন্তু সেজন্য আদালতের অনুমতি প্রয়োজন হয়। অনুব্রতকে কেন্দ্রীয় নিরাপত্তায় জেল থেকে বার করতে আদালতে আবেদন করার আগে ইডির আধিকারিকরা আইনজীবীদের পরামর্শ নিচ্ছেন বলে সূত্রের খবর। সম্ভবত সোমবারই এব্যাপারে আদালতে আবেদন করতে চলেছে তারা।

শনিবার অনুব্রতর আবেদন খারিজ করে দেন বিচারপতি বিবেক চৌধুরী। নির্দেশে তিনি বলেছেন, অনুব্রতর শারীরিক পরীক্ষা করাতে হবে। চিকিৎসকরা সুস্থ বললে তবেই তাঁকে দিল্লি নিয়ে যেতে পারবে ED. অনুব্রতকে বিমানে দিল্লি নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে আদালত।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গোটা দুনিয়ায় ৬ আর ৭ নম্বর বিপজ্জনক খাবার ইডলি আর রাজমা! কোন বিপদ ডেকে আনছে এগুলি ভিভিআইপি ডিউটি করার সময় মাথা ঠাণ্ডা রাখার নির্দেশ, পুলিশকে সতর্কবার্তা লালবাজারে এখনও বিপন্মুক্ত নন প্রভাত রায়! কী জানাল হাসপাতাল কর্তৃপক্ষ? মালদায় ফের ধর্ষণ করে খুনের অভিযোগ, একই দিনে উদ্ধার ২ দেহ বাংলায় কী নামে ডাকা হয় ভালোবাসার উইকিপিডিয়াকে? অজানা অনেকের কাছেই কলিঙ্গ যুদ্ধে ওড়িশাকে হারিয়ে ISL পয়েন্ট টেবলের মগডালে উঠতে মরিয়া মোহনবাগান অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.