বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কয়লাপাচারের তদন্তে এবার দিল্লিতে ED ডাক পেলেন তৃণমূলের জেলাসভাধিপতি

কয়লাপাচারের তদন্তে এবার দিল্লিতে ED ডাক পেলেন তৃণমূলের জেলাসভাধিপতি

সুজয় মুখোপাধ্যায়।

কয়লাপাচারকাণ্ডের তদন্তে নেমে রাজ্যের খনি অঞ্চলের শাসকদলের নেতা ও পুলিশ আধিকারিকদের মধ্যে যোগসূত্র খুঁজে পেয়েছে সিবিআই। ওদিকে টাকা কী ভাবে কার কার কাছে পৌঁছেছে, তা জানতে তদন্ত শুরু করেছে ইডি।

কয়লাপাচার কাণ্ডে পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব করল ইডি। ১৪ নভেম্বর সুজয়বাবুকে দিল্লিতে হাজিরা দিতে বলা হয়েছে। বুধবারই এই মর্মে নোটিশ এসেছে তার কাছে। পঞ্চায়েত ভোটের মুখে জেলা সভাপতিকে ইডির তলবে জেলার রাজনৈতিক মহলে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। ইডি সূত্রের খবর, লালার ডায়েরিতে নাম পাওয়া গিয়েছে সুজয়বাবুর।

কয়লাপাচারকাণ্ডের তদন্তে নেমে রাজ্যের খনি অঞ্চলের শাসকদলের নেতা ও পুলিশ আধিকারিকদের মধ্যে যোগসূত্র খুঁজে পেয়েছে সিবিআই। ওদিকে টাকা কী ভাবে কার কার কাছে পৌঁছেছে, তা জানতে তদন্ত শুরু করেছে ইডি। এই ঘটনায় মূল অভিযুক্ত যুব তৃণমূলের প্রাক্তন নেতা বিকাশ মিশ্র দেশ ছেড়ে পালিয়েছেন। তার ভাই বিনয় মিশ্রকে সিবিআই গ্রেফতার করলেও সম্প্রতি জামিন পেয়েছেন তিনি। এই মামলায় রাজ্যের একাধিক পুলিশকর্তাকেও জেরা করেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এবার ডাক পড়েছে সুজয়বাবুর।

রাজনৈতিক মহলের একাংশের মতে, পুরুলিয়ায় এমনিতেই যথেষ্ট শক্তিশালী বিজেপি। তার ওপর সুজয়বাবুকে ইডির তলবে তৃণমূলের মধ্যে আরও অস্থিরতা তৈরি হবে। যার সুবিধা পঞ্চায়েত ভোটে পেতে পারে বিজেপি। গত মঙ্গলবার পুরুলিয়ায় জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে এসেছিলেন শুভেন্দু অধিকারী। তার পরই এই তলবে তার হাত থাকতে পারে বলে মনে করছে তৃণমূলের একাংশ।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট ফ্রি'তে ৩৬০০ ইউনিট বিদ্যুৎ তো পাবেন, লাভ হবে আরও ১৫,০০০ টাকা- নয়া প্রকল্প মোদীর ছোটবেলার নির্যাতনের ক্ষত ভুলে সাংবাদিক হতে চায় পেখম, আবিরের সাহায্যে পারবে কি? দ্বন্দ্ব–অসন্তোষ মেটাতে হবে, পুরুলিয়ায় মলয় ঘটককে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী সবার জন্য নিয়ম সমান হবে না কেন? হার্দিককে নিয়ে BCCI-এর কাছে ইরফান পাঠানের প্রশ্ন লিপ ডে উপলক্ষে বিশেষ চমক গুগলের! টাচ করলেই ব্যাঙ লাফাবে কোন রাজ্যে কী নামে ডাকা হয় সাধের ফুচকাকে? কেমন হল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিকসের প্রশ্ন? কী বলছেন শিক্ষক ‘‌গরিবদের বাড়ি তৈরি করে না দিলে কী করি দেখে নেবেন’‌, ঝাড়গ্রামে হুঁশিয়ারি মমতার শাহজাহানের পর গ্রেফতার অনুগামী আমির আলি গাজি, রয়েছে ধর্ষণের অভিযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.