বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Diamond Harbor Municipality: পুর নিয়োগ দুর্নীতির তদন্তে এবার ডায়মন্ড হারবার পুরসভাকে ইডির নোটিস

Diamond Harbor Municipality: পুর নিয়োগ দুর্নীতির তদন্তে এবার ডায়মন্ড হারবার পুরসভাকে ইডির নোটিস

ডায়মন্ড হারবার পুরসভা

সূত্র খবর, ২০১৬ সালে ডায়মন্ড হারবার পুরসভায় গ্রুপ সি ও ডি পদে নিয়োগ হয়। ওই পদগুলিতে ১৬ জনকে নিয়োগ করা হয়েছিল। সেই নিয়োগের বিস্তারিত তথ্য চেয়ে পাঠিয়েছে তদন্তকারী সংস্থা।

পুরনিয়োগ দুর্নীতি মামলায় এবার ডায়মন্ড হারবার পুরসভাকে নোটিস পাঠাল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ধৃত অয়ন শীলের সংস্থার মাধ্যমে ডায়মন্ড হারবার পুরসভায় নিয়োগ হয়। তারই তদন্তের জন্য পুরসভার আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করতে চায়। তারা সে কারণে নোটিস পাঠিয়েছে ইডি।

সূত্র খবর, ২০১৬ সালে ডায়মন্ড হারবার পুরসভায় গ্রুপ সি ও ডি পদে নিয়োগ হয়। ওই পদগুলিতে ১৬ জনকে নিয়োগ করা হয়েছিল। সেই নিয়োগের বিস্তারিত তথ্য চেয়ে পাঠিয়েছে তদন্তকারী সংস্থা।

যখন এই নিয়োগ হয় সেই সময় পুরসভার চেয়ারম্যান ছিলেন তৃণমূলের মীরা হালদার। তাঁর দাবি, নিয়োগ নিয়ম মেনেই হয়েছিলে। কোনও দুর্নীতি হয়নি। সংবাদমাধ্যমে তিনি জানান, অয়ন শীলের সংস্থাকে তিনি চিনতেনই না। পুরসভার নিজস্ব ব্য়বস্থাপনাতেই ২০১৬ সালে পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষা পরিচালনার জন্য ওই সংস্থা নিয়োগ করা হয়েছিল। স্বচ্ছভাবে নিয়োগের জন্য চেয়ারম্যানের নেতৃত্বে চারজনের একটি কমিটিও করা হয়। ২০১৭ সালে ১৬ জনকে নিয়োগ করা হয়। এই ১৬ জনের মধ্যে তিনজন বহিরাগত। বাকিরা স্থানীয় বাসিন্দা। তবে জানা গিয়েছে, নিয়োগ হওয়া কর্মীরা আগে থেকেই পুরসভার অস্থায়ী কর্মী ছিলেন। বর্তমানে ১০ নম্বর ওযার্ডের কাউন্সিলার মীরা হলদার।

(পড়তে পারেন। রাজ্য সঙ্গীত নিয়ে মতামত চাইলেন মুখ্যমন্ত্রী, বিধানসভায় কবে বসছে আলোচনাসভা?)

ডায়মন্ড হারবার পুরসভার বর্তমান চেয়ারম্যান প্রণব দাস জানিয়েছে, ইডি নোটিসে যে যে তথ্য চেয়ে পাঠিয়েছে তার সবই পাঠানো হবে।

এই নোটিস নিয়ে পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন,'তদন্তের আমাদের কোনও আপত্তি নেই। নিয়ম মেনে তদন্ত হোক। কিন্তু মিডিয়া ট্রায়াল যেন না হয়। যে কোনও তদন্ত করার আগে মিডিয়াকে জানানো হচ্ছে। এটা কেন হবে। তদন্তকারী সংস্থা তো আদালতের কাছে দায়বদ্ধ।'

এর আগের পুর নিয়োগ দুর্নীতির তদন্তে দক্ষিণ ২৪ পরগনার একাধিক পুরসভাকে নোটিস পাঠায় ইডি। পুরসভাগুলির আধিকারিকদেরও জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী সংস্থা। এবার দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার পুরসভাকে নোটিস পাঠাল ইডি।

বাংলার মুখ খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে কারা লাকি? রইল ১৬ জুলাইয়ের রাশিফল রাধিকাকে বরণ করতে আম্বানি পরিবারের বিশেষ পারফরমেন্স, যোগ দিলেন ইশা-শ্লোকাও আদানি-হিন্ডেনবার্গ মামলার রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট আম্বানিদের বিয়ে! নতুন বর অনন্তের সঙ্গে একী নাচ বাবা রামদেবের! ‘কেষ্ট তো জেলে! আমরা জিতলাম? ইডি-সিবিআই দিয়ে জেতা যাবে না,’ হুঁশ ফেরালেন সুকান্ত মাকে পাশে নিয়েই রাধিকার সিঁথি রাঙালেন অনন্ত! দেখুন আম্বানিদের বিয়ের কিছু ঝলক জ্বর সারতেই ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী! জগন্নাথের কাছে কী চাইলেন? অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.