বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ED Raid in Bandel: মিলল বিপুল সম্পত্তির খোঁজ, নিয়োগ দুর্নীতিতে সকাল থেকে জায়গায় জায়গায় অভিযান ইডির

ED Raid in Bandel: মিলল বিপুল সম্পত্তির খোঁজ, নিয়োগ দুর্নীতিতে সকাল থেকে জায়গায় জায়গায় অভিযান ইডির

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। (PTI)

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর নামে থাকা তিনতলা পেল্লায় এক বাড়ির তালা ভেঙে ঢুকেছে ইডি। তাছাড়া আরও বেশ কিছু জায়গায় তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা। 

পেঁয়াজের খোসা ছাড়ানোর মতো ধীরে ধীরে নিয়োগ দুর্নীতিকাণ্ডের এক একটি অধ্যায় প্রকাশ্যে আনছে ইডি। এই আবহে গ্রেফতার হয়েছে হুগলির দুই বহিষ্কৃত তৃণমূল নেতা - শান্তনু বন্দ্যোপাধ্যায়, কুন্তল ঘোষ। এই দুর্নীতি থেকে তোলা কোটি কোটি টাকার খোঁজে জেরা, তল্লাশি চালিয়ে যাচ্ছেন তদন্তকারীরা। এই আবহে আজকে সকালে ব্যান্ডেলে একাধিক জায়গায় তল্লাশি চালাল ইডি। আজ সকালে ব্যান্ডেলের বালিমোড়ের কাছে একটি বাড়িতে এবং বলাগড় এবং ব্যান্ডেল চার্চের কাছে কিছু জায়গায় তল্লাশি চালায় ইডি। এই জায়গাগুলির সঙ্গে শান্তনুর যোগ রয়েছে বলে জানা গিয়েছে। এই সব সম্পত্তি অবশ্য শান্তনুর কি না, তা এখনও খোলসা করে জানানো হয়নি ইডির তরফে। (আরও পড়ুন: ডিএ আন্দোলনের পারদ চড়ল মেঘলা দিনে, আজ থেকে শুরু সরকারি কর্মীদের 'অসহযোগিতা')

ইডি-র দাবি, নিয়োগ দুর্নীতিকাণ্ডে শান্তনুর ২০টি সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে ইতিমধ্যেই। যার দাম প্রায় ১০ থেকে ১৫ কোটি টাকা। শান্তনুর ২৫টি অ্যাকাউন্টও ফ্রিজ করা হয়েছে। এই সমস্ত অ্যাকাউন্টে দেড় কোটি টাকা ছিল বলে দাবি ইডির। এদিকে এই মামলায় কুন্তল ঘোষের ১৫টি অ্যাকাউন্ট ফ্রিজ করা হয়েছে। এদিকে ব্যান্ডেলে বালিমোড়ের কাছে স্ত্রী প্রিয়ঙ্কার নামে ৩ কাঠা জমিতে গ্যারাজ সহ একটি বিশাল বাড়ি কেনেন শান্তনু। জানা গিয়েছে, আজ সকালে সেই বাড়িতেই হানা দিয়েছিল ইডি। হাতুড়ি দিয়ে তালা ভেঙে বাড়ির ভিতরে ঢোকেন তদন্তকারীরা।

আরও পড়ুন: মমতার 'ওষুধেই' সরকারকে চাপে রাখার ছক ডিএ আন্দোলনকারীদের, যোগ দিলেন নওশাদও

এদিকে ইডির তরফে জানানো হয়েছে, জেরায় শান্তনু দাবি করেছেন যে 'প্রভাবশালী'র কথায় কাজ করতেন তিনি। এদিকে এর আগে শান্তনু দাবি করেছিলেন, এই দুর্নীতির 'মাস্টারমাইন্ড' কুন্তল। তবে জেরায় শান্তনু কোন প্রভাবশালীর কথা বলেছেন? সেই সব প্রভাবশালী নেতাদের খোঁজ করছেন ইডির তদন্তকারীরা। এদিকে কুন্তলকেও জেরা চালিয়ে যাচ্ছে ইডি। মনে করা হচ্ছে, দুই যুবনেতার কাছ থেকে প্রাপ্ত নতুন তথ্যের উপর ভিত্তি করেই শনিবার সকালে তল্লাশি অভিযান চালানো হয়েছে। যা পরিস্থিতি, তাতে পেঁয়াদের খোসার মতো ছাড়াতে ছাড়াতে এই দুর্নীতিকাণ্ডের আসল 'মাস্টারমাইন্ড'কে ধরতে আরও কিছুটা সময় লাগবে ইডির।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.