বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ED Raids: শান্তনুর পর ED-র নজরে তৃণমূলের আরও এক জেলা পরিষদ সদস্য, চলছে তল্লাশি

ED Raids: শান্তনুর পর ED-র নজরে তৃণমূলের আরও এক জেলা পরিষদ সদস্য, চলছে তল্লাশি

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এক মঞ্চে জ্ঞানানন্দ সামন্ত। 

স্থানীয়রা জানাচ্ছেন, জ্ঞানান্দের ভাইপো শিক্ষকতা করছেন। তবে আদালতের নির্দেশে তাঁর চাকরি চলে গিয়েছে। তিনি নিয়োগ দুর্নীতিতে যুক্ত।

নিয়োগ দুর্নীতির তদন্তে ইডির নজরে তৃণমূলের আরও এক জেলা পরিষদ সদস্য। শান্তনু বন্দ্যোপাধ্যায়ের পর এবার নজরে দক্ষিণ ২৪ পরগনায় দলের জেলা পরিষদ সদস্য জ্ঞানানন্দ সামন্ত। শনিবার সকাল থেকে তাঁর বাড়িতে তল্লাশি শুরু করেছেন ইডির গোয়েন্দারা। স্থানীয়দের দাবি, জ্ঞানানন্দ চাকরি বিক্রিতে যুক্ত। আদালতের নির্দেশে তাঁর ভাইপোর চাকরি চলে গিয়েছে।

কুন্তল ঘোষের দায়ের করা অভিযোগের ভিত্তিতে শনিবার বেলা ১১টা থেকে নিজাম প্যালেসে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করছে সিবিআই। তবে তার আগেই বেহালা ও দক্ষিণ ২৪ পরগনার ১০টি ঠিকানায় পৌঁছে যান ইডির গোয়েন্দারা। তার মধ্যে যেমন রয়েছে অভিষেক ঘনিষ্ঠ ‘কালীঘাটের কাকু’ সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়ি তেমনই রয়েছে দক্ষিণ ২৪ পরগনার তৃণমূলি জেলা পরিষদ সদস্য জ্ঞানানন্দ সামন্তর বাড়িসহ ২টি ঠিকানায় শুরু হয় তল্লাশি। বিবিরহাট এলাকায় ওই ২ ঠিকানায় কী উদ্ধার হয় তা জানতে ভিড় জমিয়েছে কৌতুহলি জনতা।

স্থানীয়রা জানাচ্ছেন, জ্ঞানান্দের ভাইপো শিক্ষকতা করছেন। তবে আদালতের নির্দেশে তাঁর চাকরি চলে গিয়েছে। তিনি নিয়োগ দুর্নীতিতে যুক্ত।

একই সঙ্গে সুজয়কৃষ্ণ ভদ্রের ঘনিষ্ঠ ব্যবসায়ী সমর ঘোষালের দফতরে তল্লাশি চালাচ্ছে ইডি। তল্লাশি চলছে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ তৃণমূলি কাউন্সিলর সন্তু গঙ্গোপাধ্যায়ের বাড়িতে।

ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির টাকা ব্যবসায়ীদের মাধ্যমে বিভিন্নভাবে বিনিয়োগ করা হয়েছে। এছাড়া ভুয়ো সংস্থা খুলে কালো টাকা সাদা করা হয়েছে। তাই টাকা যাদের কাছে পৌঁছেছে তাদের জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি লাগাতার তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা।

তৃণমূলের যুক্তি, হাজিরার সময় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ওপর চাপ বাড়াতে এই ব্যবস্থা করেছে ইডি - সিবিআই। সিবিআই দফতরে অভিষেককে চাপে রাখতে তাঁর দফতরের পুরনো কর্মী সুজয়কৃষ্ণ ভদ্রের বাড়িতে সকাল সকাল হাজির হয়েছেন ইডির আধিকারিকরা।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌হরে কৃষ্ণ, জয় গৌরাঙ্গ’‌, বলে প্রধানমন্ত্রী সভা শুরু করেও ব্যাখ্যা তৃণমূলের ‘আমরা দুজনে খুবই…’, অনুপমের তৃতীয়, প্রশ্মিতার দ্বিতীয়! বিয়ের সকালে কী বলল কনে ছিল না সিএএ-র উল্লেখ, কৃষ্ণনগরের সভাতেও মোদীর গলায় সন্দেশখালি, দুর্নীতি ইস্যু ‘রেলে দ্বিগুণ বরাদ্দ… আসবে বিনিয়োগ, হবে চাকরি’, বাংলাকে স্বপ্ন দেখালেন মোদী কোনও জমি নষ্ট হবে না! অব্যবহৃত জায়গায় নয়া শিল্প গড়ে তুলবে রাজ্য, তৈরি 'ব্যাঙ্ক' আমেরিকায় রহস্যজনক ‘মৃত্যু’ বাংলার নৃত্যশিল্পীর,সাহায্য চেয়ে পোস্ট বন্ধু দেবলীনার ‘‌সুদীপ বন্দ্যোপাধ্যায়কে আবার গ্রেফতার করা উচিত’‌, আবার বিস্ফোরক কুণাল ফের নজরে উসমান খোয়াজা! ম্যাচের মাঝেই তুলে ফেলতে হল ব্যাটের বিশেষ স্টিকার ককটেল নাইটে ব্লেক লাইভলির গালা ২০২২ লুক বেছে নেন রাধিকা, ছবি না দেখলে মিস করবেন ‘এ তো বস্তির ছেলে পচা…’, গলায় যেন ‘প্রজাপতি’, নতুন লুকে চূড়ান্ত ট্রোল নীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.