বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ED raid: রয়েছে একাধিক লোহার কারখানা, রানিগঞ্জে সেই শিল্পপতির বাড়িতে ইডি হানা

ED raid: রয়েছে একাধিক লোহার কারখানা, রানিগঞ্জে সেই শিল্পপতির বাড়িতে ইডি হানা

রয়েছে একাধিক লোহার কারখানা, রানিগঞ্জে সেই শিল্পপতির বাড়িতে ইডি হানা

এদিন আসানসোলের রানিগঞ্জ শিশু বাগান মোড় সংলগ্ন এনএসবি রোডের পাশে অবস্থিত যে বাড়িতে কেন্দ্রীয় সংস্থা তল্লাশি অভিযান চালায় সেই বাড়িটি হল শিল্পপতি চণ্ডী কেডিয়ার। তিনি লোহার কারবারের সঙ্গে যুক্ত। জানা গিয়েছে, চণ্ডী কেডিয়ার পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় কয়েকটি লোহার কারখানা রয়েছে।

লোকসভা ভোট মিটতেই ফের তৎপর হয়েছে ইডি। বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। শুক্রবারও রাজ্যে হানা দিল ইডি। এদিন রানিগঞ্জের এক শিল্পপতির বাড়িতে তল্লাশি অভিযান চালায়। তাদের সঙ্গে উপস্থিত ছিল প্রচুর কেন্দ্রীয় বাহিনী। যদিও কী কারণে শিল্পপতির বাড়িতে অভিযান চালানো হয়েছে তা স্পষ্ট নয়। তবে জানা যাচ্ছে, রানিগঞ্জের পাশাপাশি উত্তরপ্রদেশেও এদিন তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় সংস্থা।

আরও পড়ুন: উদ্ধার ৩২ কোটি নগদ টাকা, ইডির হাতে গ্রেফতার রাজ্যের মন্ত্রীর ব্যক্তিগত সচিব

এদিন আসানসোলের রানিগঞ্জ শিশু বাগান মোড় সংলগ্ন এনএসবি রোডের পাশে অবস্থিত যে বাড়িতে কেন্দ্রীয় সংস্থা তল্লাশি অভিযান চালায় সেই বাড়িটি হল শিল্পপতি চণ্ডী কেডিয়ার। তিনি লোহার কারবারের সঙ্গে যুক্ত। জানা গিয়েছে, চণ্ডী কেডিয়ার পশ্চিমবঙ্গের একাধিক জায়গায় কয়েকটি লোহার কারখানা রয়েছে। সেখানে লোহার রড তৈরি করা হয়। আজ সকালে তাঁর বাড়িতে পৌঁছয় কেন্দ্রীয় সংস্থা। ৪ টি গাড়িতে করে আসে ইডির একটি বিশেষ দল। ঘুম ভাঙতে না ভাঙতেই ভোর ৫ টা নাগাদ শিল্পপতির বাড়িতে এসে হাজির হন কেন্দ্রীয় গোয়েন্দারা। একইসঙ্গে কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য প্রচুর কেন্দ্রীয় বাহিনীও ছিল ইডির সঙ্গে।

পড়ুনঃ কয়লা কেলেঙ্কারি মামলায় হেমন্ত সোরেনের মিডিয়া উপদেষ্টার বাড়িতে ED-র তল্লাশি

জানা যাচ্ছে, ইডি আধিকারিকরা শিল্পপতির বাড়িতে ঢোকার পর তল্লাশি চালানোর পাশাপাশি দীর্ঘক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করেন। যদিও ইডি হানার কারণ অস্পষ্ট। তবে বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, লৌহ কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদ এবং তল্লাশি চালানোর উদ্দেশ্যেই এদিন শিল্পপতির বাড়িতে হানা দেয় ইডি। ওই শিল্পপতির ব্যবসা উত্তর প্রদেশেও রয়েছে। তবে সেখানে  ইডির আধিকারিকরা হানা দিয়েছেন কি না তা জানা যায়নি। এমন ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় অন্যান্য ব্যবসায়ী এবং শিল্পপতিদের মধ্যে। উল্লেখ্য, এর আগের দিন গেমিং অ্যাপ কেলেঙ্কারিতে বাংলায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। হাওড়ার সালকিয়া, লিলুয়া এবং উত্তর ২৪ পরগনার বেলঘড়িয়াতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই ঘটনায় প্রতারণার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছিল ইডি। তারপরের দিন ফের রাজ্যে ইডি অব্যাহত থাকায় চাঞ্চল্য ছড়ায়।

বাংলার মুখ খবর

Latest News

গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.