বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ED Raid in Sheikh Shahjahan Case: সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির

ED Raid in Sheikh Shahjahan Case: সন্দেশখালির শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা, কলকাতার আশেপাশে ৬ জায়গায় হানা ইডির

কলকাতায় ইডির হানা একাধিক জায়গায় (Hindustan Times)

কলকাতা ছাড়াও হাওড়া, বিজয়গড় সহ একাধিক জায়গায় তল্লাশি চলছে। জানা গিয়েছে, মোট ৬টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে সকাল থেকে। রিপোর্ট অনুযায়ী, 'শাহজাহান ঘনিষ্ঠ' হিসেবে পরিচিত বেশ কয়েকজন ব্যবসায়ীর বাড়িতে ইডি অভিযান চালাচ্ছে।

দীর্ঘদিন ধরে অধরা সন্দেশখালির 'বাঘ' শেখ শাহজাহান। তবে সম্প্রতি তাঁকে আরও একবার তলব করেছে ইডি। এদিকে কলকাতা হাই কোর্টও সন্দেশখালি কাণ্ডে কড়া কড়া পর্যবেক্ষণ করেছে। তৃণমূলের 'সেনাপতি' অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে মন্তব্য করেছেন, 'শাহজাহানকে গ্রেফতারের ক্ষমতা আছে রাজ্য পুলিশের'। এই সবের মাঝেই এবার শাহজাহানের বিরুদ্ধে নয়া মামলা দায়ের করে তদন্তে নেমেছে ইডি। শেখ শাহজাহানের বিরুদ্ধে যে খুন ও জমি দখলের অভিযোগ ছিল, সেই সব অভিযোগের ভিত্তিতেই একটি ইএসআইআর দায়ের করেছে ইডি। সেই মামলাতেই আজ সকাল থেকে কলকাতার জায়গায় জায়গায় হানা দিয়েছে ইডি। (আরও পড়ুন: কংগ্রেসকে বাংলায় ৫টি আসন ছাড়তে পারে তৃণমূল, ফের দুই দলের আলোচনা শুরু: রিপোর্ট)

আরও পড়ুন: হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের

তিলোত্তমা ছাড়াও হাওড়া, বিজয়গড় সহ একাধিক জায়গায় তল্লাশি চলছে। জানা গিয়েছে, মোট ৬টি জায়গায় তল্লাশি চালানো হচ্ছে সকাল থেকে। রিপোর্ট অনুযায়ী, 'শাহজাহান ঘনিষ্ঠ' হিসেবে পরিচিত বেশ কয়েকজন ব্যবসায়ীর বাড়িতে ইডি অভিযান চালাচ্ছে। মধ্য হাওড়ায় পার্থ প্রতিম সেনগুপ্ত নামে এক ব্যবসায়ীর বাড়িতে হানা দিয়েছে ইডি। এছাড়া বিজয়গড়ে ১০ নম্বর পুকুর এলাকায় অরুপ সোম নামক এক প্রাক্তন সরকারি কর্মীর বাড়িতেও তল্লাশি চালাচ্ছে ইডি। এদিকে আগামী ২৯ ফেব্রুয়ারি ইডির অফিসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে শাহজাহানকে। এর আগেও তিনবার শাহজাহানকে তলব করেছিল ইডি। তবে সেই হাজিরা এড়িয়েছিল শাহজাহান। তৃণমূল নেতার বাড়িতেও গিয়ে তাকে ধরতে পারেনি ইডি। এবার ভিন্ন ক্ষেত্রে মামলা দায়ের করে নতুন করে তদন্ত শুরু করেছে ইডি। শাহজাহান এবং তাঁর ঘনিষ্ঠদের বিরুদ্ধে জমি জবরদখল করে ভেড়ি বানানো, মুরগির খামার বানানোর অভিযোগ ওঠে। সেই সব মামলায় অর্থ তছরুপের দিকটি খতিয়ে দেখতেই এই তদন্ত শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট।

উল্লেখ্য, বিগত ৫ জানুয়ারি থেকে শাহজাহানের খোঁজ চলছে। তবে তিনি আজও অধরা। এরই মাঝে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে শাহজাহান এবং তার সহযোগীদের বিরুদ্ধে। এই আবহে এখন রাজ্য রাজনীতির সবচেয়ে আলোচ্য বিষয় সন্দেশখালি। প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতির তদন্তে শাহজাহানের বাড়িতে গিয়েছিল ইডি। সেখানে আক্রান্ত হয়েছিলেন ইডি আধিকারিকরা। কয়েকদিন পরই সন্দেশখালিতে শাহজাহান, তাঁর ঘনিষ্ঠ শিবু, উত্তমদের বিরুদ্ধে গণঅভ্যুত্থান হয়। সেই শাহজাহান বাহিনীর বিরুদ্ধে সন্দেশখালিতে সন্ত্রাসের রাজ চালানোর অভিযোগ ওঠে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মারধর, হুমকি, অত্যাচার, ধর্ষণ, শ্লীলতাহানির ঘটনায় সরাসরি যুক্ত ছিল শাহজাহান বাহিনী। পরবর্তীতে উত্তম এবং শিবুকে গ্রেফতার করা হয়। তবে শাহজাহান এখনও অধরা।

বাংলার মুখ খবর

Latest News

প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল কলকাতায় হচ্ছে ৬০৫ বেডের হাসপাতাল ও মেডিক্যাল কলেজ! ১০০০ কোটির উপরে বরাত লারসেনকে ধোঁয়া থেকে গরু, ভোটপ্রচারে দিদির বাণী ঘিরে মিমের বন্যা! রচনা শেষহাসি হাসবেন? সৌর ঝড়ে কি বিপন্ন হতে পারে পৃথিবী? ভয়ঙ্কর তথ্য দিল আদিত্য এল-১ এবং চন্দ্রযান ২ নাম-পদবী একই, বনগাঁ কেন্দ্রে ভোটে লড়ছেন ৩ বিশ্বজিৎ দাস, কোন কোন দলের প্রার্থী? নিজ জেলায় ভোটের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের সাম্মানিক চেয়ে মমতাকে প্রস্তাব প্রশংসায় ভরবে মন, চাকরি-ব্যবসায় লাভ! শুক্র, সূর্যের কৃপায় লাকি কারা? নিলামে আকাশছোঁয়া দাম উঠল মেসির সঙ্গে ন্যাপকিন পেপারে করা বার্সার চুক্তিপত্রের ওর মাথা ঘুরে গেছে, আমার গাড়িতে হাসপাতালে নিয়ে যাও, ভাষণ থামিয়ে মানবিক মমতা আইপিএলে গত ৯ ম্যাচে কেমন পারফরমেন্স রজত পতিদারের?

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.