বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ED raids Shajahan Seikh's Residence: আলমারিতে শুধু বাসন আর জামা কাপড়, শাহজাহানের বাড়ি থেকে কার্যত খালি হাতে ফিরল ED

ED raids Shajahan Seikh's Residence: আলমারিতে শুধু বাসন আর জামা কাপড়, শাহজাহানের বাড়ি থেকে কার্যত খালি হাতে ফিরল ED

শাহজাহান শেখ

প্রায় ৬ ঘণ্টা পর বেলা ১টা নাগাদ শাহজাহানের বাড়ি ছাড়েন ইডির গোয়েন্দারা। তখন জানা যায়, তল্লাশিতে সম্পত্তি ও ব্যবসা সংক্রান্ত কিছু নথি উদ্ধার করেছেন তাঁরা। উদ্ধার করেছেন, ‘১০টা নথিভুক্ত না হওয়া জমির দলিল। সোনা কেনার বিল।

হামলার ১৯ দিন পর তৃণমূলি গুন্ডা শেখ সাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে কার্যত খালি হাতেই ফিরল ইডি। বুধবার সকাল ৭টা থেকে প্রায় ৬ ঘণ্টা সন্দেশখালির সরবেড়িয়ায় শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশি চালান ইডির গোয়েন্দারা। তল্লাশিতে কিছু সম্পত্তি ও ব্যবসার নথি ছাড়া তেমন কিছুই উদ্ধার হয়নি।

রেশন বণ্টন দুর্নীতির তদন্তে বুধবার সকাল ৭টা থেকে শাহজাহানের বাড়িতে তল্লাশি শুরু করে ইডি। সঙ্গে ছিল প্রায় ১২৫ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। ছিল ব্যাপক পুলিশি পাহারাও। চাবি দিয়ে তালা না খোলায় এদিন শাহজাহানের বাড়িতে তালা ভেঙে ঢোকেন ইডির গোয়েন্দারা। এর পর একের পর এক ঘরে তল্লাশি চালান তাঁরা। কিন্তু তল্লাশিতে জামা কাপড় আর বাসন ছাড়া কিছু পাওয়া যায়নি।

প্রায় ৬ ঘণ্টা পর বেলা ১টা নাগাদ শাহজাহানের বাড়ি ছাড়েন ইডির গোয়েন্দারা। তখন জানা যায়, তল্লাশিতে সম্পত্তি ও ব্যবসা সংক্রান্ত কিছু নথি উদ্ধার করেছেন তাঁরা। উদ্ধার করেছেন, ‘১০টা নথিভুক্ত না হওয়া জমির দলিল। সোনা কেনার বিল। পঞ্চায়েত ভোটে কোন কোন প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় জিতেছিলেন তার তালিকা। পঞ্চায়েতে ৪ জন জয়ী প্রার্থীর উইনিং সার্টিফিকেট। বেশ কিছু পার্টনারশিপ ব্যবসার চুক্তিপত্র পাওয়া গিয়েছে। আয়কর রিটার্নের কপি উদ্ধার’। বাজেয়াপ্ত করা যাবতীয় সামগ্রীর তালিকা বাড়ির দেওয়ালে সেঁটে এসেছেন তদন্তকারীরা। সঙ্গে ২৯ জানুয়ারি শাহজাহান শেখকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলে নোটিশ দেওয়া হয়েছে।

৫ জানুয়ারি আধিকারিকদের ওপর হামলার পর শাহজাহানের বাড়ি থেকে যাবতীয় তথ্যপ্রমাণ লোপাট হয়ে যেতে পারে বলে আদালতে আশঙ্কা প্রকাশ করেছিল ED. এদিনের তল্লাশিতে তাদের সেই আশঙ্কাই সত্যি হল বলে মনে করা হচ্ছে।

 

বাংলার মুখ খবর

Latest News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.