বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Recruitment scam case: নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র

Recruitment scam case: নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র

নিয়োগ দুর্নীতির মামলায় TMC বিধায়ক তাপস সাহাকে ফের তলব ইডি-র

Recruitment scam case নিয়োগ দুর্নীতি মামলায় এর আগেও সিবিআই-এর তলব পেয়ে নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন তাপস সাহা। নদিয়ার তেহট্টে তার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা।

টাকার বিনিময়ে চাকরির মামলায় তৃণমূল বিধায়ক তাপস সাহাকে আবারও তলব করল সিবিআই। শুক্রবার সিবিআই-এর দুর্নীতি দমন শাখা নিজাম প্যালেসে তাঁকে হাজির হতে বলেছে। এই নিয়ে দ্বিতীয়বার তলব করা হল তাপস সাহাকে। তাঁর সঙ্গে আরও তিনজনকে এই মামলায় তলব করা হয়েছে।

প্রথমে এই মামলার তদন্ত করছিল রাজ্যের অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ। তবে, পরে হাইকোর্টের নির্দেশে সিবিআই এই মামলার তদন্তভার নেয়। নিয়োগ দুর্নীতি মামলায় এর আগেও সিবিআই-এর তলব পেয়ে নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন তাপস সাহা। নদিয়ার তেহট্টে তার বাড়িতে তল্লাশি চালায় সিবিআই আধিকারিকরা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ১২ জন আধিকারিক তাপসের বাড়িতে তল্লাশি চালান। তাপসের আপ্ত সহায়কের বাড়ি ও বাড়ির পাশের পুকুরেও তল্লাশি চলে। পুকুরপাড়ে বেশ কিছু নথি পোড়ানোর প্রমাণ পাওয়া গিয়েছিল সে সময়ে। পরীক্ষা করার জন্য সেই পোড়া নথির নমুনাও সংগ্রহ করেছিল সিবিআই।

১৫ ঘণ্টার তল্লাশির পর সিবিআই বাড়ি থেকে বেরিয়ে গেলে তাপস সাহা স্থানীয় লোকজনকে ডেকে মাংসভাত খাইয়েছিলেন। তদন্তকারীদের দাবি, টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে তাপসের বিরুদ্ধে। তৃণমূলের আরও একাধিক নেতা ও মন্ত্রীর বিরুদ্ধে এই ধরনের অভিযোগ রয়েছে। তবে, সিবিআই তল্লাশির পর তাপস দাবি করেছিলেন যে, তিনি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার।

আরও পড়ুন। দুর্নীতির ঘুঘুর বাসা সরকারি কর্মীদের মধ্যে, বৈঠকে চরম ক্ষুব্ধ হয়ে বিস্ফোরক মমতা

এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে তোলপাড় হয়। তাপস সাহার বিরুদ্ধে ওঠা অভিযোগ এবং সিবিআই-এর তদন্ত প্রক্রিয়া নিয়ে তৃণমূল কংগ্রেস কোনও প্রতিক্রিয়া জানায়নি। তবে, এই ধরনের তল্লাশি ও তলবের ঘটনা তৃণমূলের বিভিন্ন নেতা ও মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগকে নতুন করে সামনে নিয়ে আসছে।

তৃণমূল কংগ্রেসের নেতারা যদিও এই অভিযোগকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করছেন, তবে সিবিআই-এর তদন্ত ও সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে পরিস্থিতি কোন দিকে মোড় নেয়, সেটাই এখন দেখার বিষয়।

এখন অপেক্ষা তাপস সাহা এবং অন্যান্য তলবকৃতদের সিবিআই-এর সামনে হাজিরা দেওয়ার এবং তদন্তের অগ্রগতির দিকে।

বাংলার মুখ খবর

Latest News

গড়পড়তা খেলে জায়গা পাচ্ছেন প্যায়ারেলালরা, ১০০ করেও বাদ অভিষেক, ক্ষোভ নেটিজেনদের কলকাতার ৫৮টি রাস্তার মোড়ে হকার নয়, ভেন্ডিং কমিটির রিপোর্ট কি লাগু হবে এবার? বিয়ের আগেই প্রেগন্যান্ট হন নাতাশা! তিন বার বিয়ে করেন হার্দিক,তবুও সংসার টিকলো না চোখ রাঙাচ্ছে নিম্নচাপ! ২১ শে জুলাইয়ের আগে বাংলার আবহাওয়া কেমন থাকবে? রেশন দুর্নীতি বিতর্ক অতীত! মুম্বইয়ে বিরাট দুর্গাপুজো আয়োজনের দায়িত্বে ঋতুপর্ণা স্বামী-পুত্রের সঙ্গে সংসারি প্রিয়াঙ্কা, সেরা ১০ মিষ্টি মুহূর্ত দেখুন ৪২তম জন্মদিন পালন গ্লোবাল স্টাইল আইকন প্রিয়াঙ্কার, দেখুন তাঁর ৭টি সেরা আউটফিট মা হওয়ার পরেও কীভাবে এত ফিট তিনি? নিজের ডেইলি রুটিন শেয়ার করলেন সোনাম কাপুর ২০২৪-২৫ আর্থিক বছরে বিরাট নিয়োগ ইনফোসিসে, অফ-ক্যাম্পাসও হবে চাকরি SL সফরের স্কোয়াডে ভারতের চাঞ্চল্যকর চারটি সিদ্ধান্ত কী জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.