বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Egra Blast Accused Bhanu Bagh Dead: এগরা বিস্ফোরণকাণ্ডে সিআইডি মামলা রুজু করার পরই মৃত্যু অভিযুক্ত ভানু বাগের

Egra Blast Accused Bhanu Bagh Dead: এগরা বিস্ফোরণকাণ্ডে সিআইডি মামলা রুজু করার পরই মৃত্যু অভিযুক্ত ভানু বাগের

কটকের হাসপাতালে মৃত্যু হল ভানু বাগের।

কটকের হাসপাতালে মৃত্যু হল ভানু বাগের। এর আগে গতকালই ওড়িশার কটক থেকে গ্রেফতার করা হয়েছিল মূল অভিযুক্ত কৃষ্ণপদ বাগ ওরফে ভানুকে। বিস্ফোরণে নিজেও জখম হয়েছিলেন ভানু। এই আবহে কটকের হাসপাতালে ভরতি ছিলেন তিনি।

এগরা বিস্ফোরণ কাণ্ডের দু’‌দিনের মধ্যেই ওড়িশার কটক থেকে গ্রেফতার করা হয়েছিল মূল অভিযুক্ত কৃষ্ণপদ বাগ ওরফে ভানুকে। বিস্ফোরণে নিজেও জখম হয়েছিলেন ভানু। এই আবহে কটকের হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সেখানেই তাঁর মৃত্যু হয় গতকাল রাতে। পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার কে অমরনাথ ভানুর মৃত্যুর খবর সত্যি বলে জানিয়েছেন। জানা গিয়েছে, কটকের রুদ্র হাসপাতালে গতরাত ২টো নাগাদ মারা যান ভানু। উল্লেখ্য, বিস্ফোরণের পর অগ্নিদগ্ধ অবস্থায় ওড়িশায় পালিয়ে গিয়েছিলেন তিনি। সেখান থেকেই তাকে গ্রেফতার করেছিল পুলিশ। তবে অবস্থা আশঙ্কাজনক থাকায় হাসপাতালেই ভরতি রাখা হয়েছিল তাঁকে। (Madhyamik Result 2023 Live Updates: মাধ্যমিকের ফলাফলের লাইভ আপডেট দেখুন এখানে)

উল্লেখ্য, গত মঙ্গলবার এগরার খাদিকুল গ্রামে বাজি কারখানায় বিশাল বিস্ফোরণ ঘটেছিল। সেই বিস্ফোরণে মারা গিয়েছিলেন ৯ জন। জানা যায়, সেই কারখানায় বেআইনি ভাবে বাজি তৈরি করা হত। এর জেরে এই বিস্ফোরণ নিয়ে যখন রাজ্য–রাজনীতি তোলপাড় শুরু হয়। এদিকে এই বেআইনি বাজি কারখানার মালিক ছিলেন ভানু। বিস্ফোরণে জখম হয়েছিলেন তিনিও। তবে সেই অবস্থাতেই রাজ্য ছেড়ে ভিনরাজ্যে গা ঢাকা দিয়েছিলেন তিনি। এরপরই গতকাল ওড়িশা থেকে গ্রেফতার করা হয় ভানু বাগ ও তাঁর ছেলে পৃথ্বীজিৎ বাগকে। সঙ্গে গ্রেফতার করা হয়েছিল ভানুর ভাইপোকেও। ওড়িশা পুলিশের নজরদারিতে হাসপাতালেই ছিলেন ভানু। সুস্থ হলেই ট্রানজিট রিমান্ডে ভানুকে বাংলায় আনার পরিকল্পনা ছিল সিআইডির।

এর আগে বুধবার এগরা বিস্ফোরণের সঙ্গে জড়িত সন্দেহে দু'জনকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃত দু’‌জনের নাম দেবসুন্দর জানা ও তপন দেবনাথ। ধৃত দু’জন বারুদ সংগ্রহ করে নিয়ে আসত। আর তা তুলে দিত ভানুর হাতে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ভানুর সঙ্গে পুলিশের যোগসাজশ ছিল। এই আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই ঘটনায় এগরা থানার আইসিকে শোকজ করা হয়। এদিকে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আগে সিপিএম করত। তারপর সরকার পরিবর্তন হলে তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ হয়ে ওঠে। তবে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্বের দাবি, ২০১৮ পর্যন্ত ভানু বাগ তাদের দল করলেও এখন সে বিজেপি করে। এদিকে হাই কোর্টেও গড়িয়েছে এই মামলার জল। উচ্চ আদালত নির্দেশ দিয়েছে, এগরা বিস্ফোরণ কাণ্ডে সিআইডি তদন্ত করলেও এনআইএ আইনে সেই তদন্তের সব রিপোর্ট পাঠাতে হবে কেন্দ্রীয় সংস্থাকে। তবে এসবের মাঝেই মূল অভিযুক্ত ভানুর মৃত্যু হল ভিনরাজ্যে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

গড়িয়ায় তৃণমূল কাউন্সিলরের কার্যালয়ে হামলায় গ্রেফতার ৪, সংগ্রহ করা হল নমুনা পুত্র না মেলায় হতাশা, যমজ কন্যা হওয়ায় নবাজতকদের খুন করল মহিলার স্বামী-শ্বশুর কাঞ্চনজঙ্ঘায় জখমদের উপযুক্ত চিকিৎসা, সরকারি স্বীকৃতি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজকে ‘গণতন্ত্রে জোর করে জেতা যায় না’ উদয়নের মন্তব্যে আপত্তি জানিয়ে বললেন ফিরহাদ ইংল্যান্ডের প্রথম বোলার হিসেবে T20I হ্যাটট্রিক জর্ডনের, এক ওভারে নিলেন ৪ উইকেট নন্দীগ্রামে গেরুয়া ঝড়, সমবায় নির্বাচনে বিপুল আসনে জয় বিজেপির, TMC পেল মাত্র ১টি তাপপ্রবাহের সম্ভাবনা একাধিক এলাকায়! ঝড়- বৃষ্টির পূর্বাভাস কোথায় কোথায়? কলকাতায় রাস্তায় বসবে আম, জাম, জামরুলের গাছ, নয়া ভাবনা পুরসভার, এল রাজস্থানী নিম ফের জ্বলল স্মৃতির ব্যাট, প্রোটিয়াদের বিরুদ্ধে ODI সিরিজে ৩১০ করে গড়লেন নয়া নজির জাহিরকে বিয়ে,সোনা লিখলেন, ‘ঈশ্বর-আল্লার আশীর্বাদে বিয়ে হল’, রিসেপশন হচ্ছে কোথায়

T20 WC 2024

‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.