বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Egra Blast:বাজির আড়ালে তৈরি হত বোমা, হপ্তা তুলত পুলিশ, খাদিকুল বিস্ফোরণে দাবি স্থানীয়দের

Egra Blast:বাজির আড়ালে তৈরি হত বোমা, হপ্তা তুলত পুলিশ, খাদিকুল বিস্ফোরণে দাবি স্থানীয়দের

বিস্ফোরণের পর ক্ষোভ উগরে দিচ্ছেন এক গ্রামবাসী। 

ঘটনার পর বিস্ফোরণস্থলে ভিড় জমান গ্রামবাসীরা। তাঁরাই একে একে আহতদের হাসপাতালে নিয়ে যান। খবর পেয়ে সেখানে পৌঁছন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। তাদের সামনে পেয়ে পুলিশ ও বাড়ির মালিকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা।

পূর্ব মেদিনীপুরের ওড়িশা সীমানা লাগোয়া খাদিকুল গ্রামে প্রবল বিস্ফোরণে পুলিশ ও বাজি কারখানার মালিকের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন স্থানীয়রা। তাদের দাবি, তৃণমূল নেতা কৃষ্ণপদ বাগের বাড়িতে ওই কারখানায় বাজির আড়ালে বোমা তৈরি হত। পুলিশ ওই কারখানা থেকে হপ্তা আদায় করত। এমনকী ঘটনার পরও বাড়ির গোপন কুঠুরিতে বাজি মজুত রয়েছে বলে জানিয়েছেন তাঁরা।

মঙ্গলবার বেলা ১১টা ৩৫ মিনিট নাগাদ খাদিকুল গ্রামে পর পর বেশ কয়েকটি প্রবল বিস্ফোরণ হয়। স্থানীয়রা বাড়ি থেকে বেরিয়ে দেখেন চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে মৃতদেহ ও দেহাংশ। ঘটনায় এখনো পর্যন্ত ৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। আরও দেখের খোঁজে বাড়ি লাগোয়া পুকুরে তল্লাশি চলছে।

এই ঘটনার পর বিস্ফোরণস্থলে ভিড় জমান গ্রামবাসীরা। তাঁরাই একে একে আহতদের হাসপাতালে নিয়ে যান। খবর পেয়ে সেখানে পৌঁছন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। তাদের সামনে পেয়ে পুলিশ ও বাড়ির মালিকের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা। স্থানীয়দের দাবি, বহু বছর ধরে মাঠের ধারে ওই বাড়িতে বেআইনি বাজি কারখানা চলছে। বছর কয়েক আগে পাকাপাকিভাবে ব্যবসা করতে সেখানে পাকা ঘর গাঁথেন কৃষ্ণপদ। সেই ঘরের নীচে রয়েছে গোপন কুঠুরি। সেখানে লুকানো থাকত বারুদ ও বাজি তৈরির অন্যান্য সামগ্রী।

তাঁরা জানান, পুলিশ সব জানত। কিন্তু পদক্ষেপ করত না। মাসে একদিন এসে এখান থেকে হপ্তা নিয়ে যেতেন পুলিশকর্মীরা। তাঁরা জানিয়েছেন, এলাকায় তৃণমূল নেতা হিসাবে কৃষ্ণপদর দাপট এতটাই যে কেউ তাঁকে ঘাঁটানোর সাহস দেখাতেন না। যার জেরে উত্তরোত্তর তার শ্রীবৃদ্ধি হচ্ছিল।

তবে পুলিশ যে গত অক্টোবরে কৃষ্ণপদকে গ্রেফতার করেছিল? এক গ্রামবাসী বললেন, পুরোটাই আই ওয়াশ। ওকে পুলিশ তুলে নিয়ে গেছিল নিজেদের পিঠ বাঁচাতে। পুলিশ চার্জশিট দিলেও কয়েক মাসের মধ্যে জামিন পেয়ে যায় অভিযুক্ত। তার পর মাস ছয়েক গড়াতে না গড়াতে ফের কারখানা খুলে বসে।

আরেকজন স্থানীয় বাসিন্দা জানান, এখানে বাজির আড়ালে বোমা তৈরি হত। সবাই জানে। পুলিশের সঙ্গে এদের বোঝাপড়া আছে।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘‌ইচ্ছামতো সুজিত বসু লোক বসাচ্ছেন’‌, নিজের মন্ত্রীর বিরুদ্ধেই খড়গহস্ত মমতা এই সময় ব্রহ্মপুত্রর জলের রং হয় লাল, জেনে নিন কামাখ্যা সম্পর্কিত অজানা রহস্য বিশ্বকাপের পরেই ভারতের T20 ক্যাপ্টেন শুভমন গিল! সামনে এল BCCI-এর বিরাট পরিকল্পনা ‘চরিত্রের ঠিক নেই, আগেই পদত্যাগ করা উচিত ছিল’ শপথ বিতর্কে বোসকে আক্রমণ ফিরহাদের ১৬ লক্ষে ভর্তি, এক মাসের মধ্যে MBBS ডিগ্রি! সামনে এল প্রতারণা চক্র নায়িকা যখন নেত্রী! লোকসভা সদস্য হিসাবে সাদা শাড়ি আর ব্লাউজে শপথ নিলেন কঙ্গনা 'লজ্জিত...’, ক্ষমা চেয়েও মিলল না রেহাই, উলটে আরও রোষের মুখে পড়লেন নাগার্জুন রাজ্যসভায় নতুন নেতা বেছে নিল বিজেপি, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে দায়িত্ব ‘‌রথীন হাওড়ার বারোটা বাজিয়ে দিয়ে গিয়েছে’‌, হাওড়া পুরসভা নিয়ে ক্ষোভ মমতার সংসদে পা রেখেই সেলফি মুডে, নুসরত-মিমিদের ‘ভুল’ রিপিট করলেন না সায়নী-রচনারা

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.