বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দিনহাটা শহরে বসছে ৮০টি সিসিটিভি ক্যামেরা, কড়া নিরাপত্তায় জোর
দিনহাটা শহরে মোট ৮০টি সিসি ক্যামেরা বসানো হবে (HT_PRINT)
দিনহাটা শহরে মোট ৮০টি সিসি ক্যামেরা বসানো হবে (HT_PRINT)

দিনহাটা শহরে বসছে ৮০টি সিসিটিভি ক্যামেরা, কড়া নিরাপত্তায় জোর

  • সিসি ক্যামেরা থাকলে অপরাধমূলক ঘটনার তদন্তে বাড়তি সুবিধা পাওয়া যাবে। শহরের মধ্যে বহিরাগত কারা ঢুকছে তা নজরে রাখা যাবে। শহরে সিসি ক্যামেরা বসানোর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দিনহাটার সাধারণ মানুষ।

এবার দিনহাটা শহরকে মুড়ে ফেলা হতে চলেছে সিসিটিভি ক্যামেরায়। এই সিসি ক্যামেরা বসাতে উদ্যোগী হয়েছে পুরসভা। দিনহাটা শহরে মোট ৮০টি সিসি ক্যামেরা বসানো হবে বলে খবর। মে মাসের মধ্যে ক্যামেরা বসানোর লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। এই কাজ করতে খরচ হবে প্রায় ৩৫ লক্ষ টাকা। এখন শহরের কোথায় কোথায় ওই সিসি ক্যামেরা বসানো হবে তা চিহ্নিত করা হয়েছে। শহরের নিরাপত্তা আঁটোসাঁটো করতে তৎপর তৃণমূল কংগ্রেস পরিচালিত নয়া পুরবোর্ড।

কোথায় কোথায় বসবে সিসি ক্যামেরা?‌ পুরসভা সূত্রে খবর, ওই ক্যামেরাগুলি দিনহাটা শহরের পাঁচমাথার মোড়, গোসানি রোড, সাহেবগঞ্জ রোড, হাসপাতাল মোড়, থানা মোড়, বাইপাস মোড়, মদনমোহন বাড়ি, গোপালনগর মোড়, বাসস্ট্যান্ড, পুরনো বাসস্ট্যান্ড, গোধূলি বাজার–সহ শহরে ঢোকার মোড়গুলিতে লাগানো হবে। ক্যামেরা মনিটরিং করতে দিনহাটা থানায় কন্টোল রুম করা হচ্ছে।

কেন এমন উদ্যোগ নেওয়া হচ্ছে?‌ পুলিশ সূত্রে খবর, সিসি ক্যামেরা থাকলে অপরাধমূলক ঘটনার তদন্তে বাড়তি সুবিধা পাওয়া যাবে। শহরের মধ্যে বহিরাগত কারা ঢুকছে তা নজরে রাখা যাবে। শহরে সিসি ক্যামেরা বসানোর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন দিনহাটার সাধারণ মানুষ। এখন এগুলি যত দ্রুত বসিয়ে ফেলা যায় তার চেষ্টা করা হচ্ছে।

কী বলছেন পুরসভার চেয়ারম্যান?‌ এই বিষয়ে দিনহাটা পুরসভার চেয়্যারম্যান গৌরীশঙ্কর মাহেশ্বরী বলেন, ‘‌শহরবাসীর নিরাপত্তার কথা ভেবে আমরা মোট ৮০টি সিসি ক্যামেরা বসাব। প্রায় ৩৫ লক্ষ টাকা খরচ করা হবে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জনবহুল মোড়ে ক্যামেরাগুলি বসানো হবে। ক্যামেরাগুলি কন্ট্রোল করা হবে থানা থেকে। সেখানে বসেই ক্যামেরার ফুটেজ দেখে মনিটরিং করতে পারবে পুলিশ।’‌

বন্ধ করুন