বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নাবালিকাকে যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত জওয়ানের বিরুদ্ধে ব্যবস্থা কমিশনের
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।
নির্বাচন কমিশনের দফতর। ফাইল ছবি। সৌজন্যে–এএনআই।

নাবালিকাকে যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত জওয়ানের বিরুদ্ধে ব্যবস্থা কমিশনের

  • এই ঘটনায় তারকেশ্বর থানায় ওই অভিযুক্ত জওয়ানের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়।

‌তারকেশ্বরে নাবালিকাকে যৌন নিগ্রহের ঘটনায় অভিযুক্ত আধাসামরিক বাহিনীর জওয়ানকে ক্লোসড করল নির্বাচন কমিশন।এই ঘটনায় তৃণমূলের তরফে চিঠি লিখে অভিযোগ জানানো হয়।সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই এবার ব্যবস্থা নিল নির্বাচন কমিশন।

তৃণমূলের তরফে চিঠিতে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হয়, রামনগর প্রাথমিক স্কুলের কাছে এক সিআরপিএফ জওয়ান এক নাবালিকাকে যৌন নিগ্রহ করে।এই ঘটনায় তারকেশ্বর থানায় ওই অভিযুক্ত জওয়ানের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়।তৃণমূল চিঠিতে অভিযোগের সুরেই বলা হয়েছে, রাজ্যে অবাধ নির্বাচন করার জন্যই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।সারা রাজ্যের মতো হুগলি জেলাতেও বিশাল সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কিন্তু ভোটের আবহে যেভাবে নাবালিকার ওপর যৌন নিগ্রহের ঘটনা ঘটল, তাতে এলাকায় একটা ভয় ও ভীতির পরিবেশ সৃষ্টি হয়েছে ভোটারদের মধ্যে।

তৃণমূলের এই চিঠির পরই নড়েচড়ে বসে নির্বাচন কমিশন। ঘটনার গুরুত্ব বিচার বিশ্লেষন করে অভিযুক্ত ওই জওয়ানের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, এদিনই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কালচিনির সভা থেকে কেন্দ্রীয় বাহিনীর বিভিন্ন কার্যকারিতা নিয়ে সরব হয়েছিলেন। তিনি স্পষ্ট জানিয়েছিলেন, যদি কেন্দ্রীয় বাহিনী ভোট দানে বাধা দেয়, তাহলে ওই সংশ্লিষ্ট জওয়ানের বিরুদ্ধে এফআইআর দায়ের করুন।তবে এদিনের ঘটনা কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েই প্রশ্নচিহ্ন তুলে দিল বলে ওয়াকিবহাল মহলের মত।

 

বন্ধ করুন