বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১৩ দিন ধরে বিদ্যুৎ ছিল না পূর্ব বর্ধমানের কাদাপাড়ায়, অবশেষে আজ ফিরল বিদ্যুৎ
বিদ্যুৎ ফিরল কাদাপাড়ায়। নিজস্ব ছবি।
বিদ্যুৎ ফিরল কাদাপাড়ায়। নিজস্ব ছবি।

১৩ দিন ধরে বিদ্যুৎ ছিল না পূর্ব বর্ধমানের কাদাপাড়ায়, অবশেষে আজ ফিরল বিদ্যুৎ

  • গ্রামবাসীদের লাগাতার বিক্ষোভের জেরে শেষ পর্যন্ত আজ দুপুরে বিদ্যুৎ দফতরের কর্মীরা ওই গ্রামে পুরনো ট্রান্সফর্মার পাল্টে নতুন ট্রান্সফর্মার লাগিয়ে দেন। এদিন বিদ্যুৎ দফতরের কর্মী গেলে তাদের ঘিরে প্রথমে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা।

১৪ দিনের মাথায় বিদ্যুৎ ফিরল পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর কাদাপাড়া গ্রামে (পূর্বস্থলীর গ্রামে ১৩ দিন ধরে বিদ্যুৎ ছিল না সেই খবর আজই প্রকাশিত হয়েছে হিন্দুস্তান টাইমস বাংলায়)। গ্রামবাসীদের লাগাতার বিক্ষোভের জেরে শেষ পর্যন্ত আজ দুপুরে বিদ্যুৎ দফতরের কর্মীরা ওই গ্রামে পুরনো ট্রান্সফর্মার পাল্টে নতুন ট্রান্সফর্মার লাগিয়ে দেন। এদিন বিদ্যুৎ দফতরের কর্মী গেলে তাদের ঘিরে প্রথমে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা। পরে নিজেরাই বিক্ষোভ হঠিয়ে নেন। অন্যদিকে, স্থানীয়রা বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুৎ অফিসের কর্মীদের বিরুদ্ধে ১০ হাজার টাকা চাওয়ার অভিযোগ তুলেছেন। যদিও এই অভিযোগ মানতে নারাজ বিদ্যুৎ দফতরের কর্মীরা।

বিদ্যুৎ দফতরের কর্তারা জানিয়েছেন, ১৪ দিন ধরে কেন বিদ্যুৎ ছিল না তা খতিয়ে দেখা হবে। একইসঙ্গে টাকা চাওয়ার অভিযোগ প্রসঙ্গে বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও বিদ্যুৎ দফতরের তরফে জানানো হয়েছে। কারণ বিদ্যুৎ দফতরের নিয়ম অনুযায়ী, এইভাবে টাকা নেওয়া যায় না। সেক্ষেত্রে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন বিদ্যুৎ দফতরের কর্তারা।

উল্লেখ্য, ওই গ্রামে প্রায় ২০০টির বেশি বাড়ি রয়েছে। যার মধ্যে বৃদ্ধ-বৃদ্ধা, বাচ্চাদের পাশাপাশি অনেক রোগীও রয়েছেন। গ্রামবাসীদের কথায়, সেখানে ব্রেন স্ট্রোকের রোগী এবং অনেক অন্তঃসত্ত্বা মহিলা রয়েছেন। কিন্তু বিদ্যুৎ না থাকায় তারা সমস্যায় ভুগছিলেন। এই ১৩ দিন হাতপাখায় ছিল তাদের সম্বল। ঘর থেকে বেরিয়ে কোনওভাবে গাছ তলায় বিশ্রাম নিতে হচ্ছিল। বিদ্যুৎ সরবরাহ না করা নিয়ে সরব হয়েছিলেন স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যও। তারই মধ্যে সম্প্রতি ব্রেন টিউমার অপারেশন হওয়া এক রোগীর গরমের মধ্যে অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছে। বারবার বিদ্যুৎ দফতরের কাছে আবেদন জানানো হলেও কোনও কাজ হয়নি। তবে ১৪ দিনের মাথায় বিদ্যুৎ ফেরায় খুশি কাদাপাড়া গ্রামের বাসিন্দারা।

বন্ধ করুন