বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১৩ দিন ধরে বিদ্যুৎ ছিল না পূর্ব বর্ধমানের কাদাপাড়ায়, অবশেষে আজ ফিরল বিদ্যুৎ

১৩ দিন ধরে বিদ্যুৎ ছিল না পূর্ব বর্ধমানের কাদাপাড়ায়, অবশেষে আজ ফিরল বিদ্যুৎ

বিদ্যুৎ ফিরল কাদাপাড়ায়। নিজস্ব ছবি।

গ্রামবাসীদের লাগাতার বিক্ষোভের জেরে শেষ পর্যন্ত আজ দুপুরে বিদ্যুৎ দফতরের কর্মীরা ওই গ্রামে পুরনো ট্রান্সফর্মার পাল্টে নতুন ট্রান্সফর্মার লাগিয়ে দেন। এদিন বিদ্যুৎ দফতরের কর্মী গেলে তাদের ঘিরে প্রথমে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা।

১৪ দিনের মাথায় বিদ্যুৎ ফিরল পূর্ব বর্ধমানের পূর্বস্থলীর কাদাপাড়া গ্রামে (পূর্বস্থলীর গ্রামে ১৩ দিন ধরে বিদ্যুৎ ছিল না সেই খবর আজই প্রকাশিত হয়েছে হিন্দুস্তান টাইমস বাংলায়)। গ্রামবাসীদের লাগাতার বিক্ষোভের জেরে শেষ পর্যন্ত আজ দুপুরে বিদ্যুৎ দফতরের কর্মীরা ওই গ্রামে পুরনো ট্রান্সফর্মার পাল্টে নতুন ট্রান্সফর্মার লাগিয়ে দেন। এদিন বিদ্যুৎ দফতরের কর্মী গেলে তাদের ঘিরে প্রথমে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা। পরে নিজেরাই বিক্ষোভ হঠিয়ে নেন। অন্যদিকে, স্থানীয়রা বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুৎ অফিসের কর্মীদের বিরুদ্ধে ১০ হাজার টাকা চাওয়ার অভিযোগ তুলেছেন। যদিও এই অভিযোগ মানতে নারাজ বিদ্যুৎ দফতরের কর্মীরা।

বিদ্যুৎ দফতরের কর্তারা জানিয়েছেন, ১৪ দিন ধরে কেন বিদ্যুৎ ছিল না তা খতিয়ে দেখা হবে। একইসঙ্গে টাকা চাওয়ার অভিযোগ প্রসঙ্গে বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও বিদ্যুৎ দফতরের তরফে জানানো হয়েছে। কারণ বিদ্যুৎ দফতরের নিয়ম অনুযায়ী, এইভাবে টাকা নেওয়া যায় না। সেক্ষেত্রে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানিয়েছেন বিদ্যুৎ দফতরের কর্তারা।

উল্লেখ্য, ওই গ্রামে প্রায় ২০০টির বেশি বাড়ি রয়েছে। যার মধ্যে বৃদ্ধ-বৃদ্ধা, বাচ্চাদের পাশাপাশি অনেক রোগীও রয়েছেন। গ্রামবাসীদের কথায়, সেখানে ব্রেন স্ট্রোকের রোগী এবং অনেক অন্তঃসত্ত্বা মহিলা রয়েছেন। কিন্তু বিদ্যুৎ না থাকায় তারা সমস্যায় ভুগছিলেন। এই ১৩ দিন হাতপাখায় ছিল তাদের সম্বল। ঘর থেকে বেরিয়ে কোনওভাবে গাছ তলায় বিশ্রাম নিতে হচ্ছিল। বিদ্যুৎ সরবরাহ না করা নিয়ে সরব হয়েছিলেন স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্যও। তারই মধ্যে সম্প্রতি ব্রেন টিউমার অপারেশন হওয়া এক রোগীর গরমের মধ্যে অবস্থা আরও খারাপ হয়ে গিয়েছে। বারবার বিদ্যুৎ দফতরের কাছে আবেদন জানানো হলেও কোনও কাজ হয়নি। তবে ১৪ দিনের মাথায় বিদ্যুৎ ফেরায় খুশি কাদাপাড়া গ্রামের বাসিন্দারা।

বাংলার মুখ খবর

Latest News

অভিষেক, রাহুলের হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড লিগশিল্ড জয়ের হাতছানি বাগানের সামনে, প্রথম লেগের ১৪ কার্ডের আতঙ্ক রয়েছে দুই দলেই ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.