বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিন্নাগুড়ির সেনা ছাউনিতে আচমকা হাজির 'অতিথি', ‌গাছে উঠে খেল কাঁঠাল
বিন্নাগুড়ির সেনা ছাউনিতে ‌গাছে উঠে কাঁঠাল পেড়ে খেল দাঁতাল! ছবি (‌স্ক্রিন শর্ট)‌
বিন্নাগুড়ির সেনা ছাউনিতে ‌গাছে উঠে কাঁঠাল পেড়ে খেল দাঁতাল! ছবি (‌স্ক্রিন শর্ট)‌

বিন্নাগুড়ির সেনা ছাউনিতে আচমকা হাজির 'অতিথি', ‌গাছে উঠে খেল কাঁঠাল

  • দু’‌টি পায়ে ভর দিয়ে, অন্য দু’‌পা গাছের ডালে তুলে দেয়। তারপরই একেবারে খোশমেজাজে খেয়ে নেয় কাঁঠাল।

তৃপ্তি মেটাতে এবার সটান কাঁঠাল গাছে উঠে পড়ল হাতি। বিন্নাগুড়ির সেনা ছাউনিতে এমনই দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে। এই ঘটনার সাক্ষী থাকল জলপাইগুড়ি জেলার বিন্নাগুড়ির সেনা ছাউনি।

ঘটনাটি কী ঘটেছে?

সেনা সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে ‌বিন্নাগুড়ির সেনা ছাউনির মধ্যে অস্ত্র ভাণ্ডারের খুব কাছাকাছি চলে আসে হাতির পাল। ঘটনার পুনরাবৃত্তি ঘটে রবিবার রাতেও। ওই রাতে অন্ধকারের মধ্যেই বিন্নাগুড়ির সেনা ছাউনিতে হানা দেয় একটি দাঁতাল। তার যাওয়ার পথেই পড়ে যায় একটি কাঁঠাল গাছ। প্রথমে মাটিতে দু’‌টি পায়ে ভর দিয়ে, অন্য দু’‌পা গাছের ডালে তুলে দেয় হাতিটি। তারপর উপরের দিকে শরীর ঠেলে নীচের দু’‌পা দিয়ে গাছে হেলান দিয়ে দাঁড়ায় সে। তারপর শুঁড় দিয়ে কাঁঠাল খুঁজতে থাকে দাঁতালটি। যতক্ষণ কাঁঠাল খুঁজে না পেয়েছে, ততক্ষণ ওইভাবেই তল্লাশি অভিযান জারি রাখে সে। অবশেষে কাঁঠাল পেড়েই গাছ থেকে নামে হাতিটি। এরপর সেখানেই সেটি খেয়ে তৃপ্তি মেটায়। এই কাণ্ড ঘটিয়ে ফের যেখান থেকে এসেছিল সেইদিকে রওনা দেয় হাতিটি।

প্রসঙ্গত, বিন্নাগুড়ির সেনা ছাউনির চারিদিকে ঘন জঙ্গলে ঘেরা। আবার সেনা ছাউনি হাতির যাতাযাতের পথেই পড়ে। সেই কারণে হাতির আনাগোনা লেগেই থাকে সেখানে। প্রায় সেনা ছাউনির মধ্যে ঢুকে পড়ে হাতির দল। ছাউনির বিশাল এলাকায় এদিক-‌ওদিক বিচরণ করে আবার জঙ্গলে ফিরে যায় হাতির দল।

বন্ধ করুন