বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ডুয়ার্সে বেপরোয়া গতির বলি হল একটি হাতি
বৃহস্পতিবার রাতে নাগরাকাটায় গাড়ির ধাক্কায় মৃত হাতি। 
বৃহস্পতিবার রাতে নাগরাকাটায় গাড়ির ধাক্কায় মৃত হাতি। 

ডুয়ার্সে বেপরোয়া গতির বলি হল একটি হাতি

  • গাড়ির ধাক্কায় সেখানেই কিছুক্ষণের মধ্যে হাতিটির। দুমড়ে যায় গাড়িটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ গাড়ির আরোহীদের উদ্ধার করেন তাঁরা।

গতির নেশায় মানুষের প্রাণ যাওয়া নতুন কিছু নয়। এবার সেই নেশাই প্রাণ কাড়ল একটি হাতির। বৃহস্পতিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির নাগরাকাটায়। খুনিয়া মোড়ের কাছে দ্রুতগামী একটি গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে একটি পূর্ণবয়স্ক হাতির। ঘটনায় গাড়িটিরও ব্যাপক ক্ষতি হয়েছে। হাতির দেহে ময়নাতদন্ত করেছে বনদফতর। 

জানা গিয়েছে, বৃহস্পতিবার গভীর রাতে ডুয়ার্সের ৩১সি জাতীয় সড়ক পার হচ্ছিল হাতির দল। বন্যপ্রাণীরা রাস্তা পারাপার করায় ওই এলাকায় আগে থেকেই সতর্কতা বোর্ড লাগানো ছিল। নির্দেশ ছিল গাড়ির গতি নিয়ন্ত্রণে রাখার। কিন্তু সেসব না মেনে দ্রুতগতিতে ছুটছিল গাড়িটি। তখনই মাঝ রাস্তায় একটি হাতি চলে এলে সেটিকে ধাক্কা দেয় গাড়িটি। 

গাড়ির ধাক্কায় সেখানেই কিছুক্ষণের মধ্যে হাতিটির। দুমড়ে যায় গাড়িটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ গাড়ির আরোহীদের উদ্ধার করেন তাঁরা। আটক করা হয় গাড়িটিকে। ঘটনাস্থলে পৌঁছন বনদফতরের আধিকারিকরা। সঙ্গে ছিলেন চিকিৎসকও। তাঁরা পৌঁছনোর আগেই হাতিটির মৃত্যু হয়। 

ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ডুয়ার্সের পরিবেশপ্রেমীরা। তাঁদের অভিযোগ, ৩১সি জাতীয় সড়ক চওড়া হওয়ার পর থেকেই বেপরোয়া গতিতে গাড়ি চলছে। যার জেরে রোজই মৃত্যু হচ্ছে বন্যপ্রাণীদের। ছোট প্রাণীর মৃত্যু হলে তেমন শোরগোল হয় না। এদিন হাতির মৃত্যু হয়েছে বলে লোকে জানতে পেরেছে। তাঁদের দাবি, অবিলম্বে ওই রাস্তায় গাড়ির গতি নিয়ন্ত্রণের ব্যবস্থা করুক জাতীয় সড়ক কর্তৃপক্ষ। 

 

বন্ধ করুন