বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাতির পিঠে চড়ে জঙ্গলে ঘুরবেন? গরুমারায় শুরু হবে হাতি সাফারি, টিকিট কত লাগবে?
 হাতি সাফারি ফের শুরু হবে গরুমারায়। ফাইল ছবি
 হাতি সাফারি ফের শুরু হবে গরুমারায়। ফাইল ছবি

হাতির পিঠে চড়ে জঙ্গলে ঘুরবেন? গরুমারায় শুরু হবে হাতি সাফারি, টিকিট কত লাগবে?

হালকা শীতের আমেজ গায়ে মেখে হাতির পিঠে চড়ে জঙ্গল ঘোরার আনন্দ মেলে এই সময়তেই।

করোনার দাপট ধীরে ধীরে কমছে। ট্রেন চলাচলও অনেকটা স্বাভাবিক হয়ে যাচ্ছে। বিধি মেনে বেড়াতে যাওয়ার পরিকল্পনাও নিচ্ছেন অনেকেই। আর সেই সময়তেই এসেছে সুখবর। যাঁরা ডুয়ার্স বেড়াতে যেতে চান তাঁদের ভ্রমণসূচিতে এবার যুক্ত হতে পারে হাতি সাফারি। বনদফতর সূত্রে খবর, দীর্ঘদিন বন্ধ থাকার পর জঙ্গল খুলে গিয়েছে পর্যটকদের জন্য। আগামী মঙ্গলবার থেকে গরুমারার জঙ্গলে হাতি সাফারিও শুরু হবে বলে প্রাথমিকভাবে জানিয়েছিল বনদফতর। তবে এদিন জানিয়েছে নতুন নির্দেশ না দেওয়া পর্যন্ত এখনই টিকিট দেওয়া হবে না। এদিকে এবার একাধিক ক্ষেত্রে বিশেষ সুযোগ পাবেন পর্যটকরা। এবার আর শুধু বন বাংলোতে থাকা পর্যটকরাই নন, সাধারণ পর্যটকরাও হাতি সাফারি করার জন্য টিকিট কাটতে পারবেন। আর হাতির পিঠে চড়ে জঙ্গল ঘোরার মজাই আলাদা। সেই স্বাদ পেতে গেলে আসতেই হবে ডুয়ার্সে।

 

 বর্ষার পর নতুন করে সেজে ওঠে সুন্দরী ডুয়ার্স। হালকা শীতের আমেজ গায়ে মেখে হাতির পিঠে চড়ে জঙ্গল ঘোরার আনন্দ মেলে এই সময়তেই। জঙ্গলের নিজস্ব সৌন্দর্যকে নতুন করে পাওয়ার আনন্দ তো আছেই। তার সঙ্গেই যদি বন্য জীবজন্তুর দেখা মেলে তবে তো একেবারে সোনায় সোহাগা। তবে  হাতির পিঠে চেপে জঙ্গল ঘোরার জন্য় টিকিটের দাম ধার্য্য করেছে বনদফতর। 

বনদফতর সূত্রে খবর হাতি সাফারির জন্য পর্যটকদের মাথাপিছু ১০২০ টাকা করে খরচ করতে হবে। ধূপঝোড়া থেকে সকাল ও বিকালে শিফটে চারজন করে মোট আটজন এই সুযোগ পাবেন। অন্য়দিকে রামশাই বা কালিপুর থেকে সকালের দুটি শিফটে চারজন করে মোট আটজন এই সুযোগ পাবেন। ধূপঝোড়ায় সকাল ৭টা থেকে ৮টা ও বিকাল সাড়ে ৩টে থেকে সাড়ে চারটে পর্যন্ত এই সাফারির কথা রয়েছে। কালিপুর থেকে সকাল ৭টা থেকে ৮টা ও সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত হাতি সাফারির কথা রয়েছে। আগের দিন বিকাল ৫টায় মিলবে টিকিট।

বন্ধ করুন