বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাতির পিঠে চড়ে জঙ্গলে ঘুরবেন? গরুমারায় শুরু হবে হাতি সাফারি, টিকিট কত লাগবে?

হাতির পিঠে চড়ে জঙ্গলে ঘুরবেন? গরুমারায় শুরু হবে হাতি সাফারি, টিকিট কত লাগবে?

 হাতি সাফারি ফের শুরু হবে গরুমারায়। ফাইল ছবি

করোনার দাপট ধীরে ধীরে কমছে। ট্রেন চলাচলও অনেকটা স্বাভাবিক হয়ে যাচ্ছে। বিধি মেনে বেড়াতে যাওয়ার পরিকল্পনাও নিচ্ছেন অনেকেই। আর সেই সময়তেই এসেছে সুখবর। যাঁরা ডুয়ার্স বেড়াতে যেতে চান তাঁদের ভ্রমণসূচিতে এবার যুক্ত হতে পারে হাতি সাফারি। বনদফতর সূত্রে খবর, দীর্ঘদিন বন্ধ থাকার পর জঙ্গল খুলে গিয়েছে পর্যটকদের জন্য। আগামী মঙ্গলবার থেকে গরুমারার জঙ্গলে হাতি সাফারিও শুরু হবে বলে প্রাথমিকভাবে জানিয়েছিল বনদফতর। তবে এদিন জানিয়েছে নতুন নির্দেশ না দেওয়া পর্যন্ত এখনই টিকিট দেওয়া হবে না। এদিকে এবার একাধিক ক্ষেত্রে বিশেষ সুযোগ পাবেন পর্যটকরা। এবার আর শুধু বন বাংলোতে থাকা পর্যটকরাই নন, সাধারণ পর্যটকরাও হাতি সাফারি করার জন্য টিকিট কাটতে পারবেন। আর হাতির পিঠে চড়ে জঙ্গল ঘোরার মজাই আলাদা। সেই স্বাদ পেতে গেলে আসতেই হবে ডুয়ার্সে।

 

 বর্ষার পর নতুন করে সেজে ওঠে সুন্দরী ডুয়ার্স। হালকা শীতের আমেজ গায়ে মেখে হাতির পিঠে চড়ে জঙ্গল ঘোরার আনন্দ মেলে এই সময়তেই। জঙ্গলের নিজস্ব সৌন্দর্যকে নতুন করে পাওয়ার আনন্দ তো আছেই। তার সঙ্গেই যদি বন্য জীবজন্তুর দেখা মেলে তবে তো একেবারে সোনায় সোহাগা। তবে  হাতির পিঠে চেপে জঙ্গল ঘোরার জন্য় টিকিটের দাম ধার্য্য করেছে বনদফতর। 

বনদফতর সূত্রে খবর হাতি সাফারির জন্য পর্যটকদের মাথাপিছু ১০২০ টাকা করে খরচ করতে হবে। ধূপঝোড়া থেকে সকাল ও বিকালে শিফটে চারজন করে মোট আটজন এই সুযোগ পাবেন। অন্য়দিকে রামশাই বা কালিপুর থেকে সকালের দুটি শিফটে চারজন করে মোট আটজন এই সুযোগ পাবেন। ধূপঝোড়ায় সকাল ৭টা থেকে ৮টা ও বিকাল সাড়ে ৩টে থেকে সাড়ে চারটে পর্যন্ত এই সাফারির কথা রয়েছে। কালিপুর থেকে সকাল ৭টা থেকে ৮টা ও সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত হাতি সাফারির কথা রয়েছে। আগের দিন বিকাল ৫টায় মিলবে টিকিট।

বাংলার মুখ খবর

Latest News

মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে? রাত পোহালেই বাজেট ২০২৪-২৫! নির্মলার ভাষণ থেকে কী কী আশা করছে দেশ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.