বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাঁকুড়ায় তাণ্ডব চালাচ্ছে ৬২টি হাতি, আক্রান্ত বৃদ্ধের মৃত্যু, তীব্র আতঙ্ক

বাঁকুড়ায় তাণ্ডব চালাচ্ছে ৬২টি হাতি, আক্রান্ত বৃদ্ধের মৃত্যু, তীব্র আতঙ্ক

বাঁকুড়ায় ৬২টি হাতির হাতির দল।

এই তাণ্ডবের জেরে আজ, শুক্রবার বেলিয়াতোড়ের ফুলবাড়ি গ্রামে এই দলেরই একটি হাতির আক্রমণে মৃত্যু হল এক বৃদ্ধের।

বাঁকুড়া জুড়ে হাতির তাণ্ডব দেখা দিল। গত একমাস ধরে জেলার তিনটি রেঞ্জে তাণ্ডব করে বেড়াচ্ছে একদল বুনো হাতি। ৬২টি হাতির এই দল বড়জোড়া, সোনামুখী এবং বেলিয়াতোড়ের বিভিন্ন মৌজায় তাণ্ডব চালাচ্ছে। এই তাণ্ডবের জেরে আজ, শুক্রবার বেলিয়াতোড়ের ফুলবাড়ি গ্রামে এই দলেরই একটি হাতির আক্রমণে মৃত্যু হল এক বৃদ্ধের। মৃত বৃদ্ধের নাম রবি রায় (‌৬২)‌।

ঠিক কী ঘটেছে সেখানে?‌ স্থানীয় সূত্রে খবর, হাতির এই তাণ্ডব ঠেকাতে পারছে না বন দফতর। তার জেরেই এই ঘটনা ঘটেছে। এই বৃদ্ধের বাড়ি বেলিয়াতোড় পঞ্চায়েতের ফুলবাড়ি গ্রামে। শুক্রবার খুব ভোরে প্রাতঃক্রিয়া সেরে ফেরার সময় হাতির কবলে পড়েন বৃদ্ধ। সেখানেই আক্রান্ত হন তিনি। তখন চিৎকার করতে থাকেন। হাতির আক্রমণে জখম ওই বৃদ্ধকে প্রথমে বেলিয়াতোড় প্রাথমিক হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থা সঙ্কটজনক হলে পরে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

কী বলছে বন দফতর?‌ বন দফতর সূত্রে খবর, এই হাতির দলের অবস্থান সম্পর্কে একটি স্পষ্ট ধারণা পাওয়া গিয়েছে। এদের লোকালয় থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। তার জন্য পরিকল্পনা করা হয়েছে। দ্রুত সেখানে পৌঁছবে বন দফতরের কর্মীরা। এই খবর পাওয়া গিয়েছে। স্থানীয়রা যাতে আতঙ্কিত বা আক্রান্ত না হন ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানা গিয়েছে। এই ৬২টি হাতির মধ্যে বর্তমানে ৭টি রয়েছে বড়জোড়া রেঞ্জের মাঝমোড়ায়। পাবয়া মৌজাতে রয়েছে ৪৭টি। ডাকাইসিনিতে রয়েছে ৩টি। সাহারজোড়াতে রয়েছে ১টি। সাতখুলিয়াতে রয়েছে ১টি। জয়কৃষ্ণপুরের সারেঙ্গায় রয়েছে ১টি। আর সোনামুখী রেঞ্জের বড় নারায়ণপুরে রয়েছে বাকি ২টি হাতি। তাই এই সমস্ত এলাকার বাসিন্দাদের সাবধানে থাকার নির্দেশ দিয়েছেন বন আধিকারিক।

বন্ধ করুন