বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cattle Smuggling Scam: এনামুলের নামে ৫০ লক্ষের লটারির খোঁজ পেল সিবিআই, তদন্তে চমকে দেওয়া তথ্য

Cattle Smuggling Scam: এনামুলের নামে ৫০ লক্ষের লটারির খোঁজ পেল সিবিআই, তদন্তে চমকে দেওয়া তথ্য

এনামুল হক

জানুয়ারি মাসে প্রথমবার অনুব্রত মণ্ডলের লটারি জেতার পরই এই বিষয়টি সিবিআই অফিসারদের নজরে এসেছিল। সুকন্যার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছিল ২০২০ সালের জানুয়ারি মাসে। আর অনুব্রত মণ্ডল ১ কোটি টাকার লটারি জিতেছিলেন ২০২১ সালে। তবে এনামুল এবং লটারি যোগ নতুন তথ্য বলে মনে করা হচ্ছে। আরও চাঞ্চল্যকর তথ্য আসতে পারে।

লটারিকাণ্ডে চমকে দেওয়ার মতো তথ্য পেয়েছে সিবিআই। গত ১১ নভেম্বর সিবিআই দাবি করেছিল, আরও ৫০ লক্ষ টাকার লটারি জিতেছিলেন সুকন্যা মণ্ডল। অনুব্রত মণ্ডলের মেয়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ঘেঁটে এমনই তথ্য মিলেছে। তিন বছরে বীরভূমের মণ্ডল পরিবারই পাঁচবার প্রায় ২ কোটি টাকার লটারি জিতেছেন। এবার সিবিআই সূত্রে দাবি, গরু পাচারকাণ্ডে অভিযুক্ত এনামুল হকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখে আরও একটি লটারির তথ্য মিলেছে। এনামুলের নামে ২০১৭ সালে জেতা একটি ৫০ লক্ষ টাকার লটারির খোঁজ পেয়েছে সিবিআই।

আর কী তথ্য পেয়েছে সিবিআই?‌ সিবিআই সূত্রে খবর, এনামুল এবং তাঁর পরিবারের সকল সদস্যদের নামে আরও লটারির টিকিট থাকতে পারে। তাই এনামুলের পরিবারের সকল সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলিও খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে দেখা যাচ্ছে, এনামুলের স্ত্রীর নামেও একটি লটারি টিকিটের হদিস মিলেছে। তবে তা কতটা সঠিক সেটা খতিয়ে দেখা হচ্ছে। গরু পাচারকাণ্ডে সিবিআইয়ের তদন্তে এবার সামনে এল লটারি কেলেঙ্কারি। এবার ৬ নম্বর লটারি জেতার তথ্য মিলেছে।

লটারির সঙ্গে গরু পাচারের কী সম্পর্ক?‌ সূত্রের খবর, গরু পাচারের কালো টাকা সাদা করতেই লটারিকে মাধ্যম করা হয়েছিল। যাদের নাম গরু পাচার মামলায় উঠে এসেছে তাদের নামেই এই লটারিগুলির খোঁজ মিলেছে বলে মনে করছেন সিবিআই অফিসাররা। এর আগে অনুব্রত মণ্ডলের নামে ১০ লক্ষ ও এক কোটি টাকা লটারির দাবি করে সিবিআই। আর তাঁর কন্যা সুকন্যার নামে যথাক্রমে ২৫ লক্ষ, ২৬ লক্ষ এবং ৫১ লক্ষ টাকার লটারি উঠেছিল বলে দাবি সিবিআইয়ের।

উল্লেখ্য, জানুয়ারি মাসে প্রথমবার অনুব্রত মণ্ডলের লটারি জেতার পরই এই বিষয়টি সিবিআই অফিসারদের নজরে এসেছিল। সুকন্যার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছিল ২০২০ সালের জানুয়ারি মাসে। আর অনুব্রত মণ্ডল ১ কোটি টাকার লটারি জিতেছিলেন ২০২১ সালে। তবে এনামুল এবং লটারি যোগ নতুন তথ্য বলে মনে করা হচ্ছে। আরও কিছু চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসতে পারে।

বন্ধ করুন