বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cattle Smuggling: আজ সায়গল হোসেনকে জেরা করবে ইডি, নয়াদিল্লি থেকে আসছে টিম

Cattle Smuggling: আজ সায়গল হোসেনকে জেরা করবে ইডি, নয়াদিল্লি থেকে আসছে টিম

ধৃত সায়গল হোসেন।

গরুপাচারের তদন্তে নেমে ইডি জানতে পেরেছে এই টাকা গিয়েছে বাংলাদেশেও। এই টাকা পাঠানোর ক্ষেত্রে সায়গলের কোনও হাত আছে কিনা তাও জানতে চায় অফিসাররা। সায়গল হোসেন গ্রেফতার হওয়ার পর প্রথমে সিবিআই হেফাজতে ছিলেন। পরে তাঁর ঠাঁই হয়েছে আসানসোল জেলে। 

আজ, শুক্রবার অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে জেরা করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এই প্রথমবার ইডি জেরা করবে কেষ্টর দেহরক্ষীকে। আর তাঁকে জেরা করার জন্য নয়াদিল্লি থেকে এসেছেন তিনজন ইডি অফিসার। আসানসোল জেলে গিয়ে তাঁকে জেরা করবেন অফিসাররা। গরুপাচার কাণ্ডে এই জেরা করতে চেয়ে আবেদন করেছিল ইডি। আর আদালতের নির্দেশেই জেরা করবে ইডি তিন অফিসার। সায়গল হোসেনের বিপুল সম্পত্তির উৎস জানতেই এই জেরা বলে মনে করা হচ্ছে। প্রয়োজনে সম্পত্তির নথি সঙ্গে নিয়ে জেরা করা হতে পারে বলে সূত্রের খবর।

ইডি ঠিক কী করতে চাইছে?‌ কিছুদিন আগে সায়গল হোসেনকে হেফাজতে চেয়ে জেরার জন্য নয়াদিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আবেদন জানায় ইডি। নয়াদিল্লিতে সায়গলের বিরুদ্ধে কোনও মামলা হয়নি, এই যুক্তিতে আবেদন খারিজ করে ইডিকে আসানসোল আদালতে আর্জি জানানোর পরামর্শ দিয়েছিল নয়াদিল্লির আদালত। সেখানে তথ্যপ্রমাণ দিয়ে আবেদন করতেই তাতে সম্মতি মেলে। সুতরাং আসানসোল জেলে গিয়ে সায়গলকে জেরা করবেন ইডির অফিসাররা।

আর কী জানা যাচ্ছে?‌ এই সায়গল হোসেন দেহরক্ষী হিসাবে কাজ করতেন অনুব্রত মণ্ডলের কাছে। আর এই অনুব্রত মণ্ডল এখন আসানসোল সংশোধনাগারে বন্দি। গরুপাচার মামলায় গ্রেফতার করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। তাঁর টাকাই সায়গলের অ্যাকাউন্টে গিয়েছে কিনা জানতে চায় ইডি। এই বিপুল পরিমাণ সম্পত্তি কেমন করে করলেন সায়গল তা জানতেই এই জেরা–পর্ব। আগে সিবিআই দাবি করেছিল, সায়গল এবং তাঁর পরিবারের নামে ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে। ইডি সূত্রে খবর, অনুব্রত–সায়গল ছাড়াও গরু পাচারের লভ্যাংশের টাকা আরও অনেকের কাছে পৌঁছেছে।

উল্লেখ্য, গরুপাচারের তদন্তে নেমে ইডি জানতে পেরেছে এই টাকা গিয়েছে বাংলাদেশেও। এই টাকা পাঠানোর ক্ষেত্রে সায়গলের কোনও হাত আছে কিনা তাও জানতে চায় অফিসাররা। সায়গল হোসেন গ্রেফতার হওয়ার পর প্রথমে সিবিআই হেফাজতে ছিলেন। পরে তাঁর ঠাঁই হয়েছে আসানসোল জেলে। সিবিআই দাবি করেছিল, গরুপাচার মামলায় সায়গল হোসেনের মাধ্যমে এনামুল হকের সঙ্গে যোগাযোগ ছিল অনুব্রত মণ্ডলের। এই যোগাযোগের মাধ্যমেই বিপুল পরিমাণ টাকা এদিক–ওদিক হয়। সায়গলের ফোনেই কথাবার্তা হতো। এইসব নিয়েই আজকের জেরা–পর্ব।

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল 20 ওভার শেষে Namibia-র স্কোর 119/9 কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.