বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cattle Smuggling: সায়গল হোসেনকে জেরা করতে পারবে ইডি, মিলল আদালতের অনুমতি

Cattle Smuggling: সায়গল হোসেনকে জেরা করতে পারবে ইডি, মিলল আদালতের অনুমতি

সায়গল হোসেন।

আগেও জেলে এসে সায়গল হোসেনকে জেরা করতে চেয়েছিলেন ইডির তদন্তকারীরা। আগের আবেদন তখন খারিজ হয়ে যায়। সায়গলকে জেলে গিয়ে জেরা আদতে নয়াদিল্লিতে নিয়ে যাওয়ার প্রস্তুতির প্রথম ধাপ বলে মনে করা হচ্ছে। এবার ইডি হয়তো অনুব্রত মণ্ডলকেও জিজ্ঞাসাবাদ করার আর্জি জানাতে পারে বলেও মনে করা হচ্ছে।

গরুপাচার কাণ্ডে গ্রেফতার অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে জেরার অনুমতি দিল সিবিআইয়ের বিশেষ আদালত। আসানসোল জেলে গিয়ে সায়গলকে জেরা করার অনুমতি চেয়ে সিবিআইয়ের বিশেষ আদালতে আবেদন করে ইডি। সেই আবেদনেই অনুমতি দিয়েছে আদালত। ফলে যে কোনও দিন জেলে গিয়ে সায়গল হোসেনকে জেরা করতে পারবে নয়াদিল্লির ইডি টিম বলে সূত্রের খবর। আসানসোল সংশোধনাগারে জেরা করবে ইডি।

ইডি কী জানতে চায়?‌ গরুপাচার কাণ্ডে আগেই গ্রেফতার হয়েছে এনামুল। আর এনামুলের সঙ্গে সায়গলের যোগসাজশের প্রমাণ পেয়েছে তদন্তকারীরা। সেখান থেকেই জানতে পারা যায় অনুব্রত মণ্ডলের কথা। সায়গল হোসেনকে গ্রেফতার করে আরও কিছু তথ্য মেলে। তবে এই যোগসাজশের বিস্তারিত তথ্য হাতে মেলেনি। তা জানতেই এবার জেরার অনুমতি চাওয়া হয়েছিল। এমনকী সায়গলের প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ নিয়েও করা হবে জিজ্ঞাসাবাদ।

আর কী জানা যাচ্ছে?‌ সায়গল হোসেনের স্ত্রী এবং মাকে আগেই তলব করেছে ইডি। কারণ তাঁদের নামে রয়েছে বিপুল পরিমাণ সম্পত্তি। তা নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই তলব করা হয়েছিল। কনস্টেবলের চাকরি করতেন সায়গল। তাতে কীভাবে এত সম্পত্তি হল?‌ জানতে চায় ইডি। সূত্রের খবর, সায়গল গ্রেফতার হওয়ার পর ওই সব সম্পত্তি হস্তান্তরের চেষ্টা করা হয়েছিল। এবার আসানসোল বিশেষ সংশোধনাগারে গিয়ে সায়গলকে জেরা করতে পারবে ইডি। তবে কবে জেলে যাবেন ইডি আধিকারিকরা সেটা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, আগেও জেলে এসে সায়গল হোসেনকে জেরা করতে চেয়েছিলেন ইডির তদন্তকারীরা। আগের আবেদন তখন খারিজ হয়ে যায়। সায়গলকে জেলে গিয়ে জেরা আদতে নয়াদিল্লিতে নিয়ে যাওয়ার প্রস্তুতির প্রথম ধাপ বলে মনে করা হচ্ছে। এবার ইডি হয়তো অনুব্রত মণ্ডলকেও জিজ্ঞাসাবাদ করার আর্জি জানাতে পারে বলেও মনে করা হচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

টেস্টে সুযোগ পেলে নিজের সেরাটা উজাড় করে দেব:- আর্শদীপ সিং ট্রেন্টব্রিজ টেস্টে শতরান করে বিরল নজির গড়লেন কাভেম হজ বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.