বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লাইনচ্যুত হয়ে পড়ল পার্সেল ভ্যানের ইঞ্জিন, এনজেপি রুটে আটকে একাধিক ট্রেন
লাইনচ্যুত ইঞ্জিন।

লাইনচ্যুত হয়ে পড়ল পার্সেল ভ্যানের ইঞ্জিন, এনজেপি রুটে আটকে একাধিক ট্রেন

  • এনজেপির কাছাকাছি এই ঘটনা ঘটেছে। তার জেরে এই রুটে একাধিক ট্রেন দাঁড়িয়ে পড়েছে। কলকাতা থেকে এনজেপিগামী একাধিক ট্রেন রাঙাপানি রেল স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। ফলে সমস্যায় পড়েছেন যাত্রীরা। আপ ট্রেনগুলিই আটকে আছে বলে খবর। আপ বেঙ্গালুরু, আপ জয়পুর এক্সপ্রেস অনেকক্ষণ দাঁড়িয়ে রয়েছে।

এবার পার্সেল ভ্যানের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে বিপত্তি দেখা দিল। কলকাতা থেকে এনজেপি রুটে যাওয়ার সময় লাইনচ্যুত হয়ে পড়ে পার্সেল ভ্যানের ইঞ্জিন। ফলে এই লাইনে সমস্যা দেখা দেয়। দূরপাল্লার লাইনে একটি পার্সেল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। এই লাইনচ্যুত হওয়ার ঘটনায় এনজেপি লাইনে বিপর্যস্ত হয়ে পড়েছে যাত্রিবাহী রেল পরিষেবা। তাতে আরও সমস্যা বেড়েছে।

ঠিক কী ঘটেছে রেল লাইনে?‌ রেল সূত্রে খবর, ভুল সিগনালের জেরে ইঞ্জিন ডেড লাইনে ঢুকে পড়ে। তার জেরে লাইনচ্যুত হয়ে পড়ে পার্সেল ভ্যানের ইঞ্জিন। যদিও বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। লাইনচ্যুত হয়ে পড়ায় ঘটনাস্থলে পৌঁছয় রেলের উচ্চপদস্থ আধিকারিক এবং অ্যাক্সিডেন্টাল রিলিফ ট্রেন। তারপর রেলের ইঞ্জিনটিকে লাইনে তোলার কাজ হয়।

ঠিক কোথায় হয়েছে ঘটনাটি?‌ এনজেপির কাছাকাছি এই ঘটনা ঘটেছে। তার জেরে এই রুটে একাধিক ট্রেন দাঁড়িয়ে পড়েছে। কলকাতা থেকে এনজেপিগামী একাধিক ট্রেন রাঙাপানি রেল স্টেশনে দাঁড়িয়ে রয়েছে। ফলে সমস্যায় পড়েছেন যাত্রীরা। আপ ট্রেনগুলিই আটকে আছে বলে খবর। আপ বেঙ্গালুরু, আপ জয়পুর এক্সপ্রেস অনেকক্ষণ দাঁড়িয়ে রয়েছে।

কী জানা যাচ্ছে রেলের তরফে?‌ রেল সূত্রে জানা গিয়েছে, ওই পার্সেল ভ্যানের ইঞ্জিনের অর্ধেকটা লাইন থেকে নেমে গিয়েছে। তাই এই সমস্যা দেখা দিয়েছে। দ্রুত রেল পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে। অনেকটা কাজ হয়েও গিয়েছে। আজ, শনিবার সকালে নর্থ ইস্ট এক্সপ্রেস, কামরূপ এক্সপ্রেস, দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস–সহ একাধিক যাত্রিবাহী মেল ট্রেন এই রুট দিয়ে যাবে।

বন্ধ করুন