বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri: প্রতিবছর বৃষ্টিতে জলমগ্ন শিলিগুড়ির বহু এলাকা, ক্ষুব্ধ বাসিন্দারা ভোট দিতে নারাজ
শিলিগুড়ির বিভিন্ন রাস্তায় এমনভাবেই জলে ডুবে গিয়েছে। ফাইল ছবি।

Siliguri: প্রতিবছর বৃষ্টিতে জলমগ্ন শিলিগুড়ির বহু এলাকা, ক্ষুব্ধ বাসিন্দারা ভোট দিতে নারাজ

  • তাদের অভিযোগ, গত সপ্তাহে রবিবার বৃষ্টির পর বৃহস্পতিবার রাতভর টানা বৃষ্টিতে জলমগ্ন হয়েছে শিলিগুড়ি ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগর, নেতাজিপল্লী, আমবাড়ি, রবীন্দ্রপল্লী, পশ্চিম সহোদর গজ পূর্ব মিলন পল্লি, কাজিগঞ্জসহ বহু এলাকা।

টানা কয়েকদিনের বৃষ্টিতে জলমগ্ন শিলিগুড়ি মহকুমার বহু এলাকা। শিলিগুড়ির বিভিন্ন ব্লক বৃষ্টিতে জলমগ্ন হওয়ার ঘটনা এবছর প্রথম নয়। শিলিগুড়ির ফাঁসিদেওয়া ব্লকের বহু এলাকা প্রতিবছর এভাবে জলমগ্ন হওয়ার ফলে এলাকার মানুষকে জলযন্ত্রণার শিকার হতে হয়। তাদের অভিযোগ, প্রায় দুই দশকেরও বেশি সময় ধরে এরকম অবস্থা চলছে। প্রতিবার ভোটের আগে নেতারা বুকভরা আশা দেন। কিন্তু, ভোট মিটে গেলে সেসব প্রতিশ্রুতি ভুলে যান নেতারা।

স্থানীয়দের অভিযোগ, নিকাশি ব্যবস্থার বেহাল অবস্থার ফলেই প্রতিবছর ভুগতে হচ্ছে এলাকাবাসীদের। এই অবস্থায় শিলিগুড়ি মহকুমা পরিষদের আসন্ন নির্বাচনে ভোট দান থেকে বিরত থাকতে চান সেখানকার অনেক বাসিন্দারা। তাদের অভিযোগ, গত সপ্তাহে রবিবার বৃষ্টির পর বৃহস্পতিবার রাতভর টানা বৃষ্টিতে জলমগ্ন হয়েছে শিলিগুড়ি ফাঁসিদেওয়া ব্লকের বিধাননগর, নেতাজিপল্লী, আমবাড়ি, রবীন্দ্রপল্লী, পশ্চিম সহোদর গজ পূর্ব মিলন পল্লি, কাজিগঞ্জসহ বহু এলাকা। অনেকের বাড়িতে জল ঢোকার ফলে তারা এখন কোনওভাবে শুকনো খাবার খেয়ে দিন কাটাচ্ছে। এছাড়া, বিভিন্ন এলাকার নোংরা আবর্জনার জল এসে ঘিরে ঢুকেছে। সাপ,ব্যাঙ ঘরে ঢুকে যাচ্ছে। ফলে এই পরিস্থিতিতে আতঙ্কের মধ্যে রয়েছেন এলাকার বাসিন্দারা।

মৌমিতা পাল নামে স্থানীয় এক বাসিন্দা জানান, তিনি ২৬ বছর ধরে এলাকায় রয়েছেন। কিন্তু, তখন থেকেই পরিস্থিতি এরকম রয়েছে। মাঝখানে কিছুটা কাজ হয়েছিল। তবে অনেকেই নিকাশি নালার জন্য জায়গা ছাড়তে রাজি নন। ফলে আর কাজ এগোয়নি। তিনি জানান, এই সমস্যা সমাধানের জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানাবেন। উল্লেখ্য, আগামী ২৬ জুন শিলিগুড়ি মহাকুমা পরিষদের নির্বাচন রয়েছে। কিন্তু, বৃষ্টির ফলে প্রতিবছর এলাকায় যেভাবে খারাপ পরিস্থিতি তৈরি হচ্ছে তাতে ভোট দিতে রাজি নন অনেকেই। শিলিগুড়ি মহকুমা পরিষদের বিদায়ী বিরোধী দলনেতা তথা খড়িবাড়ি ৫ নম্বর নির্বাচন কেন্দ্রের তৃণমূল প্রার্থী কাজল ঘোষ অবশ্য সমস্যার কথা স্বীকার করেছেন। তিনি জানান, দ্রুত এই সমস্যার সমাধান হবে।

বন্ধ করুন