বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sinthi: পাঁচ কোটি টাকারও বেশি তছরুপ, গ্রেফতার প্রাক্তন পোস্ট মাস্টার
প্রতীকী ছবি

Sinthi: পাঁচ কোটি টাকারও বেশি তছরুপ, গ্রেফতার প্রাক্তন পোস্ট মাস্টার

  • টাকা হাতানোর খবর জানতে পেরেই পুলিশ অভিযুক্ত ওই প্রাক্তন পোস্ট মাস্টারকে খুঁজতে শুরু করে। শেষ পর্যন্ত এদিন কল্যাণী এক্সপ্রেসওয়ের ওপর কাঁচড়াপাড়ার একটি গেস্ট হাউস থেকে গ্রেফতার করা হয় কৌশিককে।

এক-দুই টাকা নয়, গ্রাহকদের থেকে প্রায় পাঁচ কোটি টাকারও বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল প্রাক্তন এক পোস্ট মাস্টারের বিরুদ্ধে। ঘটনার তদন্তে নামে পুলিশ। পুলিশ ওই অভিযুক্ত পোস্ট মাস্টারকে গ্রেফতারও করেছে।

ঘটনাটি ঘটেছে সিঁথি পোস্ট অফিসে। সেখানে ৮৩ জন গ্রাহকের টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। এই কাজটি করেছেন খোদ সিঁথি পোস্ট অফিসের প্রাক্তন পোস্ট মাস্টার কৌশিক পাল। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, ইলেকট্রনিক ডেটা কারচুপি করে ৩২টি জাল অ্যাকাউন্টস খোলে কৌশিক। এরপর ৮৩ জন গ্রাহকের মোট ৫৪২টি অ্যাকাউন্টস হাতিয়ে নেন তিনি। এমআইএস, ফিক্সড ডিপোজিট বা রেকারিং সব ধরনের অ্যাকাউন্টস থেকেই টাকা হাতিয়ে নেয় কৌশিক। পুলিশ হিসাব করে বুঝতে পারে, মোট ৫ কোটি ৫৯ লাখ টাকা হাতিয়ে নেন তিনি।

টাকা হাতানোর খবর জানতে পেরেই পুলিশ অভিযুক্ত ওই প্রাক্তন পোস্ট মাস্টারকে খুঁজতে শুরু করে। শেষ পর্যন্ত এদিন কল্যাণী এক্সপ্রেসওয়ের ওপর কাঁচড়াপাড়ার একটি গেস্ট হাউস থেকে গ্রেফতার করা হয় কৌশিককে। ২০১৯ সালে টাকা তছরুপের অভিযোগ করা হয়েছিল। অবশেষে গ্রেফতার করা হল সিঁথি পোস্ট অফিসের প্রাক্তন পোস্ট মাস্টারকে। এর আগে পোস্ট অফিসে এজেন্টদের বিরুদ্ধে টাকা তছরুপের মতো একাধিক অভিযোগ উঠেছে। তবে এবারে টাকা তছরুপের দায়ে একজন পোস্ট মাস্টারের জড়িয়ে পড়ার ঘটনা বিরল।

বন্ধ করুন