বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মাওবাদী যোগ, নদিয়া থেকে ধৃত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন

মাওবাদী যোগ, নদিয়া থেকে ধৃত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন

মাওবাদী যোগ, ময়দানে পড়ে থাকা ব্যাগের সূত্র ধরে নদিয়া থেকে ধৃত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী

ময়দানে পড়ে থাকা ব্যাগের সূত্র ধরে নদিয়া থেকে ধৃত যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী।

নদিয়া থেকে গ্রেফতার করা হল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী জয়িতা দাস। ধৃতের বিরুদ্ধে মাওবাদী যোগের অভিযোগ। উল্লেখ্য, এর আগেও ২০১৩ সালে চারু মার্কেট থানা এলাকা থেকে পুলিশের এসটিএফ জয়িতাকে গ্রেফতার করেছিল মাও যোগ থাকার জেরে। জানা গিয়েছে, ময়দান থেকে উদ্ধার হওয়া একটি ব্যাগের সূত্র ধরেই গ্রেফতার করা হয় জয়িতাকে। এর আগে ২০১৩ সালে যখন প্রথমবার জয়িতাকে পুলিশ ধরেছিল, তখন তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা রুজু করা হয়েছিল।

জানা যায়, কয়েকদিন আগে ময়দান এলাকার একটি বাসস্ট্যান্ড থেকে উদ্ধআর হয়েছিল একটি ব্যাগ। তাতে বেশ কিছু লিফলেট, ডিভিডি, পোস্টার ও মাওবাদী বই ছিল। সেই জিনিসগুলির সূত্র ধরে মুর্শিদাবাদের দুই যুবককে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের কাছ থেকে অস্ত্র উদ্ধার হয়েছিল। সঙ্গে কিছু পোস্টারও উদ্ধার হয়েছিল ধৃতদের কাছ থেকে। পুলিশ দাবি করে, কলকাতায় মেলা পোস্টারের সঙ্গে মিল রয়েছে সেগুলির। পরে জেরার মুখে দুই যুবক জানান, এই পোস্টার ও মাওবাদী বই এসেছে নদিয়ার ছোট জাগুলিয়া থেকে। জয়িতা দাস তাদের সেই বই ও পোস্টার পাঠিয়েছে।

ধৃত যুবকদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে জয়িতার বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। সেখান থেকেই গ্রেফতার করা হয় জয়িতাকে। পুলিশের সূত্র জানিয়েছে, মাওবাদীদের মাতঙ্গিনী মহিলা সমিতির নেত্রী ছিলেন জয়িতা। পুলিশ জানায়, মাওবাদীদের প্রতি সহানুভূশীল লোকেদের থেকে সংগঠনের জন্য অর্থ সংগ্রহ করতেন জয়িতা। পুলিশের ধারণা, জয়িতার পাশাপাশি আরও বেশ কয়েকজন মাওবাদী নেতা সক্রিয় হয়েছেন সম্প্রতি।

বাংলার মুখ খবর

Latest News

গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল শনিতে সতর্কতা জারি ১৭ জেলায়, ভারী বৃষ্টি ৩টিতে, কবে থেকে বৃষ্টি কমবে কোথায়? ১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.