বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তৃণমূলে যোগ দিচ্ছেন বহিষ্কৃত বিজেপি নেতা সুরজিৎ সাহা
সুরজিৎ সাহা
সুরজিৎ সাহা

তৃণমূলে যোগ দিচ্ছেন বহিষ্কৃত বিজেপি নেতা সুরজিৎ সাহা

  • বিজেপির দীর্ঘদিনের কর্মী সুরজিৎবাবু গত নভেম্বরে হাওড়া পুর নির্বাচনে দলের কমিটি গঠনের প্রকাশ্যে তাঁর বিরোধিতা করেন। তাঁর অভিযোগ ছিল, পুরনো কর্মীদের বাদ দিয়ে শুভেন্দু অধিকারীর অনুগামীদের দিয়ে তৈরি হয়েছে কমিটি।

অপেক্ষার অবসান। তৃণমূলেই যোগ দিচ্ছেন হাওড়া সদরের বহিষ্কৃত বিজেপি সভাপতি সুরজিৎ সাহা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মুখ খোলায় তাঁকে গত ১০ নভেম্বর বহিষ্কার করেছিল বিজেপি। তার পর তাঁর তৃণমূলে যোগদান সময়ের অপেক্ষা বলে মনে করছিলেন অনেকে। বুধবার মন্ত্রী অরূপ রায় জানিয়েছেন, বৃহস্পতিবার তৃণমূলে যোগদান করবেন সুরজিৎ সাহা। যদিও এব্যাপারে প্রকাশ্যে কোনও মন্তব্য করেননি সুরজিৎবাবু নিজে।

বিজেপির দীর্ঘদিনের কর্মী সুরজিৎবাবু গত নভেম্বরে হাওড়া পুর নির্বাচনে দলের কমিটি গঠনের প্রকাশ্যে তাঁর বিরোধিতা করেন। তাঁর অভিযোগ ছিল, পুরনো কর্মীদের বাদ দিয়ে শুভেন্দু অধিকারীর অনুগামীদের দিয়ে তৈরি হয়েছে কমিটি। রথীন চক্রবর্তীর নেতৃত্বে গঠিত সেই কমিটির নির্দেশে কাজ করতে অস্বীকার করেন তিনি। এমনকী দলের জেলা নেতৃত্বের বিরুদ্ধে তৃণমূলের সঙ্গে বোঝাপড়া করে চলার যে অভিযোগ শুভেন্দুবাবু করেছিলেন তাকেও চ্যালেঞ্জ করেন তিনি। এর পর পত্রপাঠ সুরজিৎবাবুকে বহিষ্কার করে রাজ্য বিজেপি।

বুধবার রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ বিশ্বাস জানান, বৃহস্পতিবার হাওড়ার শরৎ সদনে তৃণমূলের SC ST সেলের বিজয়া সম্মিলনীতে তৃণমূলে যোগ দেবেন সুরজিৎ সাহা। তিনি দলের কাছে যোগদানের লিখিত আবেদন জানিয়েছিলেন। আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলে তাঁর অনুমতি নিয়েছি। জেলা সভাপতিরও অনুমতি নেওয়া হয়েছে। উনি এতদিন আমাদের বিরুদ্ধে কথা বলেছেন। কেউ যদি নিজের ভুল বুঝতে পারে তাহলে তাঁকে দলে নিতে সমস্যা নেই। খবরের সত্যতা স্বীকার করলেও এব্যাপারে প্রকাশ্যে মন্তব্য করেননি সুরজিৎবাবু।

 

বন্ধ করুন