বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল নয়াপট্টি, ফাঁকা ডাস্টবিনে কী ছিল?‌ জখম দুই শিশু
ফাঁকা ডাস্টবিনের মধ্যে বিস্ফোরণ।
ফাঁকা ডাস্টবিনের মধ্যে বিস্ফোরণ।

তীব্র বিস্ফোরণে কেঁপে উঠল নয়াপট্টি, ফাঁকা ডাস্টবিনে কী ছিল?‌ জখম দুই শিশু

আজ, সকালেই তীব্র শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণ ঘটেছে দেখা যায়।

বৃহস্পতিবার সকালে বিস্ফোরণে কেঁপে উঠল সল্টলেকের নয়াপট্টি। এখানে রাখা ফাঁকা ডাস্টবিনের মধ্যে বিস্ফোরণটি ঘটে বলে খবর। জানা গিয়েছে, ডাস্টবিনের ভিতরেই বোমা বা বিস্ফোরক জাতীয় কোনও বস্তু রাখা ছিল। এই বিস্ফোরণের জেরে আহত হয় দু’‌জন শিশু। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। দ্রুত তাদের বিধাননগর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, আজ, সকালেই তীব্র শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণ ঘটেছে দেখা যায়। সেখানে ডাস্টবিনের পাশেই কয়েকজন শিশু খেলা করছিল। বিস্ফোরণের জেরে সঙ্গে সঙ্গে দু’‌জন শিশু গুরুতরভাবে জখম হয়। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শিশুদের পরিবার আতঙ্কিত হয়ে পড়েছে। ঘটনাস্থলে এসেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের জেরে আহত হয়েছে দুই শিশু। তাদের নাম বুবাই দাস এবং লোকেশ সরকার। কি থেকে বিস্ফোরণ হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। ওই ডাস্টবিন পরীক্ষা করা হচ্ছে। সেখানে কি ছিল তা তদন্ত করে দেখা হচ্ছে। স্থানীয়রা সল্টলেক ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় খবর দেন। বম্ব স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে।

কে বা কারা এই ফাঁকা ডাস্টবিনের মধ্যে বোমা রেখে গেল?‌ তা খতিয়ে দেখছে পুলিশ। প্রত্যক্ষদর্শী নবারুন সাহা বলেন, ‘‌এখানে বাচারা খেলা করছিল। খেলতে খেলতে একটি শিশু কিছু ছোঁড়ে। যা গিয়ে লাগে ওই ডাস্টবিনে। তারপরই বিস্ফোরণ ঘটে। প্রচুর ধোঁয়াও বেরিয়েছে। একজনের মাথায়–পায়ে লেগেছে। আর একজনের হাত–পা, মাথার চুল পুড়ে গিয়েছে।’‌

বন্ধ করুন