বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ওজনে গরমিলের জেরে হিলি স্থলবন্দরে বন্ধ পণ্য রফতানি
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ওজনে গরমিলের জেরে হিলি স্থলবন্দরে বন্ধ পণ্য রফতানি

  • ট্রাকচালকদের সংগঠনের দাবি, পণ্য রফতানির সময় ভারতে যে ট্রাকের যা ওজন দেখা যাচ্ছে বাংলাদেশ শুল্ক বিভাগের ওজনযন্ত্রে তা অনেক কম দেখাচ্ছে।

ওজনে হেরফেরের জন্য হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে পণ্য রফতানি বন্ধ হয়ে গেল। ট্রাক চালকদের অভিযোগ, বাংলাদেশে পণ্যবাহী ট্রাকের ওজন যে যন্ত্রে মাপা হয় তাতে গরমিল রয়েছে। তাই সেখানে ওজন কম দেখাচ্ছে। যার জেরে রবিবার থেকে ট্রাক নিয়ে বাংলাদেশের সীমায় প্রবেশ করছেন না ভারতীয় চালকরা।

ট্রাকচালকদের সংগঠনের দাবি, পণ্য রফতানির সময় ভারতে যে ট্রাকের যা ওজন দেখা যাচ্ছে বাংলাদেশ শুল্ক বিভাগের ওজনযন্ত্রে তা অনেক কম দেখাচ্ছে। যার খেসারত দিতে হচ্ছে চালকদের। এই সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত পণ্য রফতানি সম্ভব নয়। ট্রাকচালকদের দাবি, বাংলাদেশের ওজনযন্ত্রে ত্রুটি রয়েছে।

পণ্য রফতানি বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে হিলি স্থলবন্দরে বাংলাদেশের ক্লিয়ারিং এজেন্টরা। তাদের দাবি, কোনও তথ্য না দিয়েই ট্রাক বাংলাদেশের সীমায় ঢোকানো বন্ধ করে দিয়েছেন ভারতীয় চালকরা। এর ফলে মার খাচ্ছে তাদের ব্যবসা। গোটা দেশ থেকে বিপুল পরিমাণ পণ্য হিলি স্থলবন্দরের মাধ্যমে প্রতিবছর বাংলাদেশে যায়। দীর্ঘদিন এই বন্দরে রফতানি বাণিজ্য বন্ধ থাকলে সমস্যায় পড়বে বাংলাদেশ।

 

বন্ধ করুন