বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাসন্তীতে হাতের শিরা কেটে ফেলার হুমকি অনুত্তীর্ণ উচ্চ মাধ্যমিক পড়ুয়াদের
বিক্ষোভ পড়ুয়াদের।
বিক্ষোভ পড়ুয়াদের।

বাসন্তীতে হাতের শিরা কেটে ফেলার হুমকি অনুত্তীর্ণ উচ্চ মাধ্যমিক পড়ুয়াদের

  • রাজ্যের একাধিক জায়গায় আন্দোলনে নেমেছেন উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য পড়ুয়ারা।

রাজ্যের একাধিক জায়গায় আন্দোলনে নেমেছে উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য পড়ুয়ারা। পাশ করিয়ে দেওয়ার দাবিতে স্কুল ঘেরাও থেকে শুরু করে রাস্তা অবরোধ, কোথাও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়েছে। এবার সেই আঁচ গিয়ে পড়ল বাসন্তীতেও। হাতের শিরা ব্লেড দিয়ে কেটে ফেলার হুমকি দিল পড়ুয়ারা। 

সোমবার ক্যানিং থেকে চুনাখালি রোডের মাঝে কলোনি মোড় অবরোধ করে বিক্ষোভ দেখায় বাসন্তীর ফুলমালঞ্চের ঋতুভকত হাই স্কুলের এবারের উচ্চমাধ্যমিকে অকৃতকার্য ছাত্রছাত্রীরা। এদিন পাশ করিয়ে দেওয়ার দাবিতে রাস্তায় বসে ব্লেড দিয়ে হাতের শিরা কেটে ফেলার হুমকি দিতে থাকেন তাঁরা। আগুনে ঘি পড়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে। খবর পেয়ে যখন বাসন্তী থানার বিশাল পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়, তখন পুলিশকে দেখে আরও ক্ষোভে ফেটে পড়েন ছাত্রছাত্রীরা। ব্লেড দিয়ে হাতের শিরা কাটার হুমকি দিতে থাকেন অনেকে। তাঁদের দাবি, হয় পরীক্ষা নেওয়া হোক, না হলে তাদের পাশ করিয়ে দেওয়া হোক। পরে বিক্ষোভকারী পড়ুয়াদের বোঝায় পুলিশ। তুলে দেওয়া হয় অবরোধ।

স্কুল সূত্রে জানা গিয়েছে, এবছরে ঋতুভকত হাই স্কুলের মোট ১৩৫ জন ছাত্র-ছাত্রী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন। সরকারের তরফ থেকে পরীক্ষা বাতিল করে দেওযা হয়। একাদশ শ্রেণির রেজাল্টের উপর ভিত্তি করে এবারের উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশিত হওয়ার পর দেখা যায়, যে ওই স্কুলের মাত্র ৫২ জন পাশ করেছেন। অকৃতকার্য হয়েছেন ৫৯ জন।

বন্ধ করুন