বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৭০০ টাকা দিলেই মিলবে 'আধার কার্ড', জালিয়াতি চক্র ফাঁস নদিয়ায়, গ্রেফতার ৩
জাল Aadhaar কার্ড তৈরির চক্র ফাঁস নদিয়ায়, গ্রেফতার ৩
জাল Aadhaar কার্ড তৈরির চক্র ফাঁস নদিয়ায়, গ্রেফতার ৩

৭০০ টাকা দিলেই মিলবে 'আধার কার্ড', জালিয়াতি চক্র ফাঁস নদিয়ায়, গ্রেফতার ৩

ধৃতের বাড়ি থেকে কম্পিউটার সেট, ফিংগার প্রিন্ট মেশিন-সহ আধার কার্ড তৈরির বিভিন্ন সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে।

নদিয়ায় রমরমিয়ে চলছিল জাল আধার কার্ড তৈরির চক্র। আড়ংদাহে হানা দিয়ে ৩ জনকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের বাড়ি থেকে কম্পিউটার সেট, ফিংগার প্রিন্ট মেশিন-সহ আধার কার্ড তৈরির বিভিন্ন সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়েছে। সীমান্ত এলাকায় জাল আধার কার্ড চক্রের হদিশ পেতেই কপালে চিন্তার ভাঁজ পড়েছে তদন্তকারীদের।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতরা হল পরিতোষ দাস, আবদ্দুর রহমান মণ্ডল ও রাজু মণ্ডল। ধৃত পরিতোষের বাড়ি আড়ংদাহ, আবদ্দুর রহমান মুর্শিদাবাদের নিশ্চিন্তপুরের বাসিন্দা ও হরিহরপাড়ার বাসিন্দা রাজু। সোমবার অভিযুক্তদের তেহট্ট মহকুমা আদালতে তোলা হলে, ১০ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আড়ংদাহে ধৃত পরিতোষ দাসের বাড়িতে ভুয়ো আধার কার্ড তৈরির কারবার চলছিল। ৭০০ টাকার বিনিময় ভুয়ো আধার কার্ড তৈরি করা হচ্ছিল সেখানে। বেশ কিছুদিন ধরে এই অভিযোগ পাচ্ছিলেন গ্রামবাসীরা। এতেই সন্দেহ হয় তাঁদের। এরপর গ্রামবাসীরা করিমপুর-১ এর বিডিও অনুপম চক্রবর্তী ও পিপুলবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান ফুলসুরত মণ্ডলের কাছে অভিযোগ করেন। গ্রামবাসীদের অভিযোগ পেয়ে রবিবার মুরুটিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন পঞ্চায়েত প্রধান। তদন্তে নেমে তিন অভিযুক্তকে প্রথমে আটক করে মুরুটিয়া থানার পুলিশ। জেরা করতেই অভিযুক্তরা জাল আধার কার্ড তৈরির কথা স্বীকার করে নেয়।

বন্ধ করুন