বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'অল্প টাকা দিলেই মিলবে কেন্দ্রীয় সরকারি চাকরি', প্রতারিত কয়েকশো মহিলা, আটক ৩

'অল্প টাকা দিলেই মিলবে কেন্দ্রীয় সরকারি চাকরি', প্রতারিত কয়েকশো মহিলা, আটক ৩

কেন্দ্রীয় সরকারি কাজ পাইয়ে দেওয়ার নামে কয়েকশো মহিলাকে প্রতারণা, আটক ৩: ছবি (‌স্ক্রিন শর্ট)‌

'অল্প টাকা দিলেই মিলবে সরকারি চাকরি।' কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রকের নাম ও সরকারি লোগো ব্যবহার করে সেভাবেই চলল প্রতারণা। কেন্দ্রীয় সরকারি প্রকল্পের আওতায় বিভিন্ন হস্তশিল্প ছাড়াও সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল প্রতারকেরা। বিশ্বাস জোগাতে দেখানো হয়েছিল সরকারি লোগো। এই ভাবেই গ্রামের কয়েকশো মহিলাদের লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল কাটোয়ায়।

করোনা কালে সরকারি কাজ পেলে হাল ফিরবে সংসারের। এই ভেবে গ্রামের অসহায় দরিদ্র মহিলারা নিজের সাধ্যমতো টাকা তুলে দিয়েছিলেন প্রতারকদের হাতে। কিন্তু চাকরি পাওয়া তো দূর অস্ত, প্রতারকদের অফিসে গেলে দিনের পর দিন ঘুরিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ কয়েকশো মহিলার। সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে তিনজনকে আটক করেছে কাটোয়া থানার পুলিশ। শনিবার চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কাটোয়ায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আটকদের জিজ্ঞাসাবাদ করে এই সংস্থার নথিপত্র খতিয়ে দেখা হচ্ছে। মোট কত টাকা মহিলাদের থেকে তুলেছিল, কীভাবে তারা সরকারি লোগো ব্যবহার করছিল, তাও খতিয়ে দেখছে পুলিশ। প্রতারণার শিকার হওয়া কয়েকশো মহিলা গিয়ে প্রতারকদের দফতর ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। মহিলাদের কাছ থেকে অভিযোগ পেয়ে আটক করা হয় ওই সংস্থার তিন কর্মীকে।

ঘটনার সূত্রপাত বছরখানেক আগে। কাটোয়া শহরে কৌশল বিকাশ কেন্দ্র নামে একটি সংস্থা প্রতারণার ফাঁদ পাতে। অভিযোগ উঠেছে, ওই সংস্থার তরফ থেকে গ্রামের মহিলাদের কাছ থেকে সরকারি কাজ পাইয়ে দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা তোলা হয়েছে। ৭০০ মহিলার কাছ থেকে বিভিন্ন প্রকল্পে কাজ দেওয়ার নামে টাকা তোলা হয়েছে বলে অভিযোগ।

প্রতারিত মহিলাদের অভিযোগ, তাঁদের কারোর কাছ থেকে ১,২০০ টাকা তোলা হয়েছে, তো কারও কাছ থেকে ২৫ হাজার টাকা। প্রতারিত হওয়া মহিলারা জানিয়েছেন, প্রথমে তাঁরা ভেবেছিলেন যদি অল্প কিছু টাকা দিয়ে একটা সরকারি কাজ জোটে, তাহলে হয়তো সংসারের হাল ফিরবে। কিন্তু এই মহিলাদের অভিযোগ, বছর ঘুরলেও এখনও কোনও মহিলাই কাজ পাননি। দিনের পর দিন ওই অফিসে গেলে তাঁদেরকে নানা অছিলায় ঘুরিয়ে দেওয়া হয়েছে। অবশেষে কোনও কাজ না পেয়ে ধৈর্যের বাঁধ ভেঙে যায় মহিলাদের।

কয়েকশো মহিলা একসঙ্গে জড়ো হন কাটোয়ার শ্রীরাম কমপ্লেক্সে। সেখানে তাঁরা একটি বৈঠক করার পর ওই সংস্থার উদ্দেশে রওনা দেন। সেখানে পৌঁছে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনা ঘিরে চরম বিশৃঙ্খলা তৈরি হয় গোটা এলাকায়। গন্ডগোলের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে কাটোয়া থানার পুলিশ। তখনই মহিলারা তাঁদের প্রতারিত হওয়ার বিষয়টি পুলিশকে জানায়। মহিলাদের অভিযোগ পেয়ে সংস্থা তিনজনকে আটক করে পুলিশ। ঘটনার তদন্তের আশ্বাস দেওয়া হয় তাঁদের। তারপরেই ওই মহিলারা সেখান থেকে ফেরত যান।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.