বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > লিঙ্কে ক্লিক করেই বিপদ! নীলছবিতে তরুণীর মুখ বসিয়ে বিকৃত ছবি ভাইরাল

লিঙ্কে ক্লিক করেই বিপদ! নীলছবিতে তরুণীর মুখ বসিয়ে বিকৃত ছবি ভাইরাল

লিঙ্কে ক্লিক করেই বিপদ! নীলছবিতে তরুনীর মুখ বসিয়ে বিকৃত ছবি ভাইরাল । প্রতীকী ছবি। (Instagram)

এর প্রতিকার চেয়ে টিটাগর থানার দ্বারস্থ হয়েছেন ওই তরুণী এবং তার পরিবার। ঘটনায় টিটাগর থানার পাশাপাশি তদন্তে নেমেছে ব্যারাকপুর সাইবার পুলিশ।

মোবাইলে চলে এসেছিল একটি লিঙ্ক। আর সেই লিঙ্কে ক্লিক করতেই যা ঘটল, তাতে কার্যত পাড়ায় মুখ দেখাতে পারছেন না ওই তরুণী। মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েছেন তিনি। নীলছবিতে তার মুখ বসিয়ে বিকৃত ছবি ছড়িয়ে দেওয়া হল সোশ্যাল মিডিয়ায়। এই অভিযোগ উঠেছে টিটাগড়ে। এর প্রতিকার চেয়ে টিটাগর থানার দ্বারস্থ হয়েছেন ওই তরুণী এবং তার পরিবার। ঘটনায় টিটাগর থানার পাশাপাশি তদন্তে নেমেছে ব্যারাকপুর সাইবার পুলিশ।

তরুণীর অভিযোগ, তার মোবাইলে টাকার প্রলোভন দিয়ে একটি লিঙ্ক আসে। কৌতূহলবশত সেই লিঙ্কে তিনি ক্লিক করেন। এরপরেই তার মোবাইলে মেসেজ দিয়ে জানানো হয়, তিনি মোটা টাকার ঋণ নিয়েছেন। হুমকি দেওয়া হয় ঋণের টাকা না মেটালে নীলছবিতে তার মুখ বসিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেওয়া হবে। ওই লিঙ্ক যে ভুয়ো তা অবশ্য বুঝতে দেরি হয়নি ওই তরুণীর। তাই তাদের হুমকিতে গুরুত্ব না দিয়ে তিনি নিশ্চিন্তেই থাকেন। অভিযোগ, এরপরেই তার বিকৃত ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হয়। তা দেখার পর রীতিমতো চমকে যান তিনি। এই ঘটনায় কার্যত মানসিকভাবে ভেঙে পড়েন ওই তরুণী।

দেরি না করে তিনি থানায় গিয়ে পুলিশের কাছে অভিযোগ জানান। এই অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু করেছে পুলিশ। গোটা ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত আছে তা জানার চেষ্টা চালানো হচ্ছে।

ইদানিং সাইবার ক্রাইম বেড়ে চলেছে। কখনও মোটা টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে আবার কখনও বিভিন্ন ভাবে টোপ দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। সম্প্রতি এই ধরনের ঘটনা বেড়ে চলায় সাইবার অপরাধ সম্পর্কে মানুষকে বিভিন্নভাবে সচেতন করছে পুলিশ। তারপরেও এই ধরনের ঘটনা ঘটছে।

বন্ধ করুন