বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ATM থেকে বেরলো ২০০ টাকার ‘জাল’ নোট
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ATM থেকে বেরলো ২০০ টাকার ‘জাল’ নোট

  • ওদিকে শনিবার ওই এটিএম-এ টাকা ভরতে এলে বেসরকারি সংস্থার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। তাঁদের অভিযোগ, সংস্থার কারচুপিতেই এটিএমের মাধ্যমে ছড়াচ্ছে জাল নোট।

রাজ্যে এবার খোঁজ মিলল ২০০ টাকার ‘জাল’ নোটের। শনিবার কোচবিহারের মাথাভাঙার একটি এটিএম থেকে বেরিয়েছে নোটটি। যা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্বতঃপ্রণোদিতভাবে তদন্ত শুরু করেছে স্থানীয় থানা।

জানা গিয়েছে, শনিবার মাথাভাঙা শহর লাগোয়া কানফাটা এলাকায় বেসরকারি ব্যাঙ্কের ATM-এ টাকা তুলতে যান সফিকুল হোসেন নামে এক যুবক। ATM থেকে তখনই বেরোয় জাল নোটটি। নোটটিতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নামও লেখা নেই।

সফিকুল জানিয়েছেন, ৫০০০ টাকা তুলেছিলাম। তার মধ্যে ২টি ২০০ টাকার নোট ছিল। একটি নোট দেখে অস্বাভাবিক মনে হয়। সেটি স্থানীয়দের দেখালে নোটটি জাল বলে জানান তাঁরা। এর পর সফিকুলকে নিয়ে থানায় যান স্থানীয় ব্যবসায়ীরা। সেখানে পুলিশে মৌখিক অভিযোগ জানানো হয়। কী করে এই কাণ্ড ঘটল তার তদন্তে নেমেছে মাথাভাঙা থানা।

ওদিকে শনিবার ওই এটিএম-এ টাকা ভরতে এলে বেসরকারি সংস্থার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান স্থানীয়রা। তাঁদের অভিযোগ, সংস্থার কারচুপিতেই এটিএমের মাধ্যমে ছড়াচ্ছে জাল নোট।

তবে পুলিশ সূত্রে খবর, নোটটিকে জাল বলা ঠিক নয়। কারণ তাতে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নামই নেই। ছোটদের খেলার জন্য এই ধরণের নকল নোট বাজারে কিনতে পাওয়া যায়। সেই নোট কখনও নোটের বড় বান্ডিলের মধ্যে ঢুকে পড়ে। যার ফলে এই বিভ্রাট। বিষয়টি ব্যাঙ্ককে জানানো হয়েছে।

 

বন্ধ করুন