বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ভাটপাড়ায় ছাপ্পা ভোটের অভিযোগ, শাসকদলের বিরুদ্ধে আঙুল তুলছে বিরোধীরা
ভাটপাড়ার তিন নম্বর ওয়ার্ডে ছাপ্পা ভোটের অভিযোগ

ভাটপাড়ায় ছাপ্পা ভোটের অভিযোগ, শাসকদলের বিরুদ্ধে আঙুল তুলছে বিরোধীরা

  • সারা বছরই ভাটপাড়ায় কিছু না কিছু রাজনৈতিক বিতর্ক দেখা দেয়। কখনও বোমাবাজি, আবার কখনও শুটআউট থেকে মারামারি, হিংসা। যার জন্য এই কেন্দ্রে কড়া নজরও রাখে নির্বাচন কমিশন। যদিও আঁটোসাঁটো নিরাপত্তার মাঝেই প্রকাশ্যে এল পুলিশের সামনেই ছাপ্পা ভোটের অভিযোগ। 

এবার ভাটপাড়ার তিন নম্বর ওয়ার্ডে ছাপ্পা ভোটের অভিযোগে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী বাবলি দে মৃত্যুর জেরে এখানে নির্বাচন পরিস্থিতি তৈরি হয়। আজ, রবিবার তারই পরিপ্রেক্ষিতে উপ–পুরনির্বাচন। আর ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে সেন্ট্রাল স্কুলের বুথে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ‘‌ছাপ্পা ভোট’‌ দেওয়ার অভিযোগ উঠেছে।

ঠিক কী অভিযোগ উঠেছে?‌ এই উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী কনকলতা দাস, সিপিআইএম প্রার্থী রিংকু সাউ, বিজেপি প্রার্থী অর্পিতা দাস, কংগ্রেস প্রার্থী শান্তি সাউ। ভাটপাড়া সেন্ট্রাল স্কুলের ভোটকেন্দ্রে ভোট–পর্ব চালু হতেই সাংবাদিকরা সেখানে ছবি তুলতে গেলে তাদের বাধার মুখে পড়তে হয়। এখানেই ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে। পরে অবশ্য ভোট শান্তিপূর্ণভাবে শুরু হয়।

বিরোধী এজেন্টদের অভিযোগ কী?‌ বিরোধী এজেন্টদের অভিযোগ, ‘‌পরিচয়পত্র ছাড়াই অনেকে ভোট দিচ্ছেন। পুলিশের সামনেই ছাপ্পা ভোট চলছে। কিন্তু কেউ বাধা দিচ্ছে না। এখানে পুলিশ–প্রশাসন নীরব দর্শক হয়ে রয়েছে।’‌ যদিও তৃণমূল কংগ্রেস এই নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি। পুলিশের সামনেই ছাপ্পা ভোটের অভিযোগ উঠল ভাটপাড়ায়।

উল্লেখ্য, সারা বছরই ভাটপাড়ায় কিছু না কিছু রাজনৈতিক বিতর্ক দেখা দেয়। কখনও বোমাবাজি, আবার কখনও শুটআউট থেকে মারামারি, হিংসা। যার জন্য এই কেন্দ্রে কড়া নজরও রাখে নির্বাচন কমিশন। যদিও আঁটোসাঁটো নিরাপত্তার মাঝেই প্রকাশ্যে এল পুলিশের সামনেই ছাপ্পা ভোটের অভিযোগ। একুশের নির্বাচনের পর রাজ্যজুড়ে প্রতিবাদ করেছিল বিরোধীরা।

বন্ধ করুন