বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Adhir Chowdhury: সকালে শেষকৃত্যের পর ভোট দিল স্বজনহারা পরিবার, দেখা করে সমবেদনা অধীরের

Adhir Chowdhury: সকালে শেষকৃত্যের পর ভোট দিল স্বজনহারা পরিবার, দেখা করে সমবেদনা অধীরের

সকালে মৃতের শেষকৃত্যের পর ভোট দিল স্বজনহারা পরিবার, দেখা করে সমবেদনা অধীরের (PTI)

মুর্শিদাবাদ জেলার বেলডাঙা থানার পুলিন্দা এলাকার বাসিন্দা কৃষ্ণচন্দ্র প্রামাণিক। তিনি প্রথম থেকে কংগ্রেসের সমর্থক ছিলেন। তবে ভোটের ঠিক আগের দিন তিনি মারা যান। এমন অবস্থায় স্বাভাবিকভাবেই শোকের ছায়া নেমে আসে কৃষ্ণচন্দ্রের পরিবারে। 

পাঁচ বছর আগেকার স্মৃতি ফিরে এল লোকসভা ভোটে। গত সোমবার ১৩ মে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বহরমপুর কেন্দ্রে। এই আসনে ভোট দিতে দেখা গেল এমন একটি পরিবারকে যারা সদ্য স্বজন হারিয়েছিলেন। ভোটের দিন সকালে শেষকৃত্য সম্পন্ন করে স্বজনহারা পরিবারের সকলেই ভোট দিতে যান। ওই পরিবারটি আবার কংগ্রেস সমর্থক। এমন খবর পেয়ে সেই বাড়িতে গিয়ে পরিবারের সদস্যের সঙ্গে দেখা করলেন কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী। পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে তিনি সমবেদনা জানান।

আরও পড়ুন: জুনে অধীর যোগ দেবেন BJP-তে? ফোন করলেন স্বয়ং মোদী? ভাইরাল হল ভুয়ো স্ক্রিনশট

জানা যাচ্ছে, মুর্শিদাবাদ জেলার বেলডাঙা থানার পুলিন্দা এলাকার বাসিন্দা কৃষ্ণচন্দ্র প্রামাণিক। তিনি প্রথম থেকে কংগ্রেসের সমর্থক ছিলেন। তবে ভোটের ঠিক আগের দিন তিনি মারা যান। এমন অবস্থায় স্বাভাবিকভাবেই শোকের ছায়া নেমে আসে কৃষ্ণচন্দ্রের পরিবারে। ভোটের দিন সকালে মৃতের শেষকৃত্য সম্পন্ন হয়। পরিবারের সদস্যরা জানান, সকালে তারা শ্মশানে গিয়ে কৃষ্ণচন্দ্রের দেহ দাহ করেন। সকাল ৬ টা নাগাদ তারা কৃষ্ণচন্দ্রকে শ্মশানে নিয়ে যান। এরপর সকলে সকাল সাড়ে ১০ টা নাগাদ বাড়ি ফেরেন। তারপর বাড়ি ফিরে ১১টার সময় বাড়ি থেকে সকলে মিলে ভোট দিতে যান।

পরিবারের সদস্যদের বক্তব্য, তারা সকলেই কংগ্রেসের সমর্থক। এই পরিবারে ৩০ থেকে ৩৫ জন ভোটার রয়েছে। তাই এতগুলি ভোট নষ্ট করার ভুল তারা করতে চাননি। এই ঘটনার খবর ওই পরিবারের সঙ্গে দেখা করতে বাড়িতে যান প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি পরিবারের জন্য কিছু হবিষ্যিও নিয়ে যান। তাদের সঙ্গে দেখা করে সমবেদনা জানান কংগ্রেস নেতা। পরে তিনি সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, এটা অনেক বড় পরিবার। দেহ দাহ করার পরে সকলে ভোট দিতে গিয়েছেন। তারা শোক চেপে রেখে যেভাবে ভোট দিতে গিয়েছেন তা সত্যিই অভূতপূর্ব।

প্রসঙ্গত, এর আগে ঠিক এরকমই ঘটনা ঘটেছিল ৫ বছর আগে ২০১৯ সালের লোকসভা ভোটে। সেই সময় বেলডাঙা থানা এলাকার বাসিন্দা রেনুকা মার্ডির ছেলের মৃত্যু হয়েছিল। তবে ছেলের দেহ মর্গে রেখেই ভোট দিতে গিয়েছিলেন তিনি। এরকম খবর পাওয়ার পরে সন্তানহারা মায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অধীর চৌধুরী। আর এবারও ঠিক একই ঘটনা ঘটল বহরমপুরে।

বাংলার মুখ খবর

Latest News

ভোটে জেতার ৬ মাসের মধ্যে ভারতের অংশ হবে পাক অধিকৃত কাশ্মীর, দাবি আদিত্যনাথের রিজপুরের গদি দখলের লড়াইয়ে দিতিপ্রিয়া, কৌশিক, কনীনিকা! কবে আসছে আবার রাজনীতি? বইয়ে ‘সংবেদনশীল তথ্য’ প্রকাশের অভিযোগ, জম্মুতে গ্রেফতার প্রাক্তন পুলিশ সুপার স্পার্কলিং গাউন গায়ে, বিবাহ বার্ষীকিতেও দেদার খরচ মিষ্টি-রেমোর! কী দিলেন উপহার ইস্টবেঙ্গলের যুব দলও পারল না, অধরাই থাকল ট্রফি,ডেভেলপমেন্ট লিগ চ্যাম্পিয়ন পঞ্জাব ভারী বৃষ্টিপাতের কবলে আফগানিস্তানও, বন্যায় ৫০ জনের মৃত্যু রায়বরেলি লোকসভা কেন্দ্র ২০২৪: মায়ের আসনে রাহুলের ভরসা অখিলেশ যাদব ‘দেশের সুরক্ষা নিয়ে আপস করছেন মমতা!’ মতুয়া গড়ে ভোটের আগে সিএএ নিয়ে নড্ডার তোপ তৈরি হবে নিম্নচাপ, তার আগেই অত্যধিক ভারী বৃষ্টির পূর্বাভাস, ঘূর্ণিঝড় কি আসবে? ৪ দিনে ১৯৫০ টাকা বাড়ল দাম, রবিবাসরীয় কলকাতায় কততে বিকোচ্ছে সোনা?

Latest IPL News

ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.