বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দার্জিলিঙে কমল টয় ট্রেনের ভাড়া, যুক্ত হল আরও পরিষেবাও

দার্জিলিঙে পর্যটকদের আনাগোনা শুরুর মুখে। ঠিক তখনই পর্যটকদের কথা মাথায় রেখে কমানো হল টয় ট্রেনের ভাড়া। সেই সঙ্গে আরও অনেক পরিষেবাও যুক্ত করা হচ্ছে। দার্জিলিঙ হিমালয়ান রেলওয়ের তরফে এই কথাই জানানো হয়েছে।

দার্জিলিঙ হিমালয়ান রেলওয়ের তরফে জানানো হয়েছে, যত ধরনের জয় রাইড রয়েছে, সবকিছুতেই দাম কমানো হবে। টিকিটের দাম কমানো নিয়ে খুশি অনেক পর্যটন ব্যবসায়ীরাও। তাঁদের মতে, এর ফলে পর্যটকদের ভিড় আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। এবারের মরশুমে টয়ট্রেনের সঙ্গে জুড়ে গিয়েছে এসি কোচও। নিউ জলপাইগুড়ি স্টেশনে কেক কাটার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তা চালুও হয়ে যায়। কাটিহার ডিভিশনের ডিআরএম এস কে চৌধুরী জানান, গরমকালে পর্যটকদের বেশি ভিড় হয়। সেইসময় কার্শিয়াঙে গরম থাকে। তাই টয় ট্রেনে এসি কোচ চালু করা হয়েছে। জানা গিয়েছে, আগামী ১ এপ্রিল থেকে টয়ট্রেনে ভিস্তাডোম কোচও থাকবে।

শুধু এসি কোচই নয়, পর্যটকদের আরও আকৃষ্ট করতে এবার প্রতিটি স্টেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ১ থেকে ৩১ মার্চ পর্যন্ত সামার ফেস্টিবেল চলবে। এই সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্যটকরা বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক স্বাদ উপভোগ করতে পারবেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আপনার ব্যক্তিগত সমস্যা সন্তানের বিপদ ডেকে আনছে না তো? এই ভুলগুলি একদম করবেন না সন্দেশখালিতে রাতে পিঠে খেতে ইচ্ছে করে, নাকতলায় পাঁঠার মাংস খেতে ইচ্ছে হত: বৈশাখী অপারেশন থিয়েটারের মধ্যে চটুল গানের সঙ্গে নেচে নেচে রিলস, চাকরি গেল তিন নার্সের মহাকাশে ভারতের স্পেস স্টেশন, চাঁদে মানুষ, মিশন শুক্র- ISRO-র প্ল্যান দিলেন মোদী ঠিক এক বছর পরে কুশলের বিশ্বরেকর্ড ভেঙে খানখান, T20I-তে ৩৩ বলে সেঞ্চুরি নিকোলের আদর্শ আচরণবিধি জারি থাকাকালীন আবাস যোজনার টাকা দেবে রাজ্য, ঘোষণা মমতার নারকেল গাছ কোন দিকে পুঁতলে মা লক্ষ্মীর কৃপা মেলে?আর্থিক সমৃদ্ধিতে রইল বাস্তুটিপস দুর্ঘটনায় প্রাণ হারালেন ‘পঞ্চায়েত ২’ খ্যাত অভিনেত্রী-সহ ৯,বিহারে মর্মান্তিক ঘটনা ‘‌ক্রোনোলজি বুঝুন’‌, শাহজাহানের গ্রেফতার ইস্যুতে ফের হাইকোর্টকে দুষলেন অভিষেক কলকাতায় এসে একী হাল! ট্যাক্সি চালাতে হল বিদ্যুৎ জামওয়ালকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.