বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দার্জিলিঙে কমল টয় ট্রেনের ভাড়া, যুক্ত হল আরও পরিষেবাও

দার্জিলিঙে কমল টয় ট্রেনের ভাড়া, যুক্ত হল আরও পরিষেবাও

দার্জিলিং টয় ট্রেন (প্রতীকী ছবি: এএনআই)

১ থেকে ৩১ মার্চ পর্যন্ত সামার ফেস্টিবেল চলবে। এই সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্যটকরা বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক স্বাদ উপভোগ করতে পারবেন।

দার্জিলিঙে পর্যটকদের আনাগোনা শুরুর মুখে। ঠিক তখনই পর্যটকদের কথা মাথায় রেখে কমানো হল টয় ট্রেনের ভাড়া। সেই সঙ্গে আরও অনেক পরিষেবাও যুক্ত করা হচ্ছে। দার্জিলিঙ হিমালয়ান রেলওয়ের তরফে এই কথাই জানানো হয়েছে।

দার্জিলিঙ হিমালয়ান রেলওয়ের তরফে জানানো হয়েছে, যত ধরনের জয় রাইড রয়েছে, সবকিছুতেই দাম কমানো হবে। টিকিটের দাম কমানো নিয়ে খুশি অনেক পর্যটন ব্যবসায়ীরাও। তাঁদের মতে, এর ফলে পর্যটকদের ভিড় আরও বাড়বে বলেই মনে করা হচ্ছে। এবারের মরশুমে টয়ট্রেনের সঙ্গে জুড়ে গিয়েছে এসি কোচও। নিউ জলপাইগুড়ি স্টেশনে কেক কাটার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে তা চালুও হয়ে যায়। কাটিহার ডিভিশনের ডিআরএম এস কে চৌধুরী জানান, গরমকালে পর্যটকদের বেশি ভিড় হয়। সেইসময় কার্শিয়াঙে গরম থাকে। তাই টয় ট্রেনে এসি কোচ চালু করা হয়েছে। জানা গিয়েছে, আগামী ১ এপ্রিল থেকে টয়ট্রেনে ভিস্তাডোম কোচও থাকবে।

শুধু এসি কোচই নয়, পর্যটকদের আরও আকৃষ্ট করতে এবার প্রতিটি স্টেশনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। ১ থেকে ৩১ মার্চ পর্যন্ত সামার ফেস্টিবেল চলবে। এই সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্যটকরা বিভিন্ন জায়গায় সাংস্কৃতিক স্বাদ উপভোগ করতে পারবেন।

বন্ধ করুন