বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Road accident in Deganga: জমিতে জলসেচের জন্য যাচ্ছিলেন কৃষক, পিষে দিল ১০ চাকার ট্রাক, উত্তেজনা এলাকায়
পথ দুর্ঘটনায় নিহত কৃষক। (প্রতীকী ছবি)

Road accident in Deganga: জমিতে জলসেচের জন্য যাচ্ছিলেন কৃষক, পিষে দিল ১০ চাকার ট্রাক, উত্তেজনা এলাকায়

  • স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ বছর বৃষ্টির অভাবের ফলে পাম্পের মাধ্যমে জল সেচ করে চাষবাস করছেন এলাকার চাষীরা। সেই কারণে সাইকেলে করে আজ সকালে ছোট স্যালো মেশিন নিয়ে জমিতে জল সেচ করতে যাচ্ছিলেন ওই কৃষক। সেই সময় দশ চাকার একটি ট্রাক উল্টো দিক থেকে এসে তাকে ধাক্কা মারে।

সাত সকালে ঘটল মর্মান্তিক পথ দুর্ঘটনা। জমিতে জল সেচের জন্য পাম্পের মেশিন নিয়ে যাচ্ছিলেন এক কৃষক। সেই সময় তাকে পিষে দিল একটি ট্রাক। ঘটনাটি উত্তর ২৪ পরগনার দেগঙ্গার জীবনপুর বাজার এলাকার। মৃত কৃষকের নাম মহম্মদ আবদুল (৭০)। রক্তাক্ত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ বছর বৃষ্টির অভাবের ফলে পাম্পের মাধ্যমে জল সেচ করে চাষবাস করছেন এলাকার চাষীরা। সেই কারণে সাইকেলে করে আজ সকালে ছোট স্যালো মেশিন নিয়ে জমিতে জল সেচ করতে যাচ্ছিলেন ওই কৃষক। সেই সময় দশ চাকার একটি ট্রাক উল্টো দিক থেকে এসে তাকে ধাক্কা মারে। এই ঘটনায় সাইকেল থেকে অনেকটাই দূরে ছিটকে পড়েন ওই কৃষক। ট্রাকের ধাক্কায় সাইকেলটিও দুমড়ে মুচড়ে যায়। ঘটনায় রক্তাক্ত অবস্থায় ওই কৃষককে পড়ে থাকে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মৃতদেহটি ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ।

এদিকে এই ঘটনার পরেই ট্রাক চালক সেখান থেকে পালিয়ে যায়। ঘাতক ট্রাকটিকে আটক করেছে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। স্থানীয়দের অভিযোগ, প্রায়ই এলাকায় এই ধরনের ঘটনা ঘটে থাকে। গাড়ি চালকদের বেপরোয়া মনোভাবের জন্য প্রায়ই দুর্ঘটনার সম্ভাবনা থাকে। অবিলম্বে এ নিয়ে ব্যবস্থা নিতে হবে বলে দাবি জানান স্থানীয়রা। অন্যদিকে, এই ঘটনার জেরে ওই কৃষকের পরিবারের শোকের ছায়া নেমে আসে।

বন্ধ করুন