বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতারি চেয়ে বনগাঁয় 'রেল রোকো', আটকে পড়ল একাধিক ট্রেন
কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতারি চেয়ে বনগাঁয় 'রেল রোকো', আটকে পড়ল একাধিক ট্রেন (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতারি চেয়ে বনগাঁয় 'রেল রোকো', আটকে পড়ল একাধিক ট্রেন (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)

কেন্দ্রীয় মন্ত্রীর গ্রেফতারি চেয়ে বনগাঁয় 'রেল রোকো', আটকে পড়ল একাধিক ট্রেন

 রাজ্য সম্পাদিকা গার্গী চট্টোপাধ্যায় জানান, এখনও যদি তাঁদের দাবি মেনে না নেওয়া হয়, তাহলে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নামবেন তাঁরা।

নয়া তিন কৃষি আইন ও কৃষক হত্যার প্রতিবাদের রেশ পড়ল এই রাজ্যেও। এর প্রতিবাদে সোমবার শিয়ালদহ–বনগাঁ শাখায় রেল অবরোধ করল সংযুক্ত কৃষক মোর্চা। এই ঘটনার জেরে ওই রুটের বেশ কয়েকটি আপ ও ডাউন ট্রেন আটকে পড়ে। এর ফলে রীতিমতো নাজেহাল হতে হয় যাত্রীদের।

এদিন শিয়ালদহ–বনগাঁ শাখার হৃদয়পুর স্টেশনে রেল অবরোধ করেন সংযুক্ত কিষাণ মোর্চার প্রতিনিধিরা। প্রায় ৪০ মিনিট ধরে এই অবরোধ চলে। এর ফলে ডাউন লাইনে পরপর গোবরডাঙা থেকে শিয়ালদহগামী ও হাসনাবাদ থেকে শিয়ালদহগামী ট্রেন আটকে পড়ে। সেই সঙ্গে আপ লাইনেও ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। শিয়ালদহ থেকে হাবরা যাওয়ার লোকাল আটকে পড়ে মধ্যমগ্রাম থেকে হৃদয়পুরের মাঝখানে। অবরোধকারীরা লাইনে পতাকা লাগিয়ে রাখার জন্য ট্রেন এগোতে পারেনি। বেলা ১২টা ১০ মিনিট থেকে অবরোধ শুরু হওয়ার পর বেলা ১২টা ৫০ মিনিট নাগাদ অবরোধ উঠে যায়। এরইমধ্যে ট্রেনের যাত্রীদের সঙ্গে দফায় দফায় বচসায় জড়িয়ে পড়েন আন্দোলনকারীরা। এদিন লখিমপুরে কৃষকদের নির্মমভাবে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির পদত্যাগ এবং গ্রেফতারির দাবি করেছেন আন্দোলনকারীরা।

এদিন সংযুক্ত কৃষক মোর্চার তরফে সিটুর রাজ্য সম্পাদিকা গার্গী চট্টোপাধ্যায় জানান, এখনই যদি তাঁদের দাবি মেনে না নেওয়া হয়, তাহলে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনে নামবেন তাঁরা। শুধু শিয়ালদহ–বনগাঁ শাখাতেই নয়, দক্ষিণ-পূর্ব রেলের শহিদ মাতঙ্গিনী স্টেশনেও রেল অবরোধ করে রাখেন বামেরা। এর ফলে আসানসোল থেকে হলদিয়া স্পেশাল ট্রেন সহ বেশ কয়েকটি ট্রেন আটকে পড়ে।

বন্ধ করুন