বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Elephant: টিম নিয়ে জঙ্গলে হামলা বহিরাগত হাতির, হার মেনে অভিমানে ডেরা ছাড়ল আবাসিক দাঁতাল

Elephant: টিম নিয়ে জঙ্গলে হামলা বহিরাগত হাতির, হার মেনে অভিমানে ডেরা ছাড়ল আবাসিক দাঁতাল

হাতি  প্রতীকী ছবি  (HT_PRINT)

জঙ্গলের এটাই নিয়ম। জোর যার মুল্লুক তার। আর যার জোর নেই তার কোনও কদরই নেই জঙ্গলে। এটাই বাস্তব। বড়জোড়ার জঙ্গলে ঠিক এটাই হয়েছে।

জঙ্গলে ক্ষমতার রাশ কার হাতে থাকবে তা নিয়ে হাতিদের মধ্য়ে লড়াই চলে মাঝেমধ্য়েই। আর এবার তেমন লড়াইয়ের সাক্ষী থাকল বড়জোড়ার জঙ্গল। দীর্ঘদিন ধরে বড়জোড়ার জঙ্গলে থাকত একটি হাতি। এই জঙ্গলেই তার বাস। কার্যত এই জঙ্গলেই রাজ করত সে। কিন্তু আচমকাই সেখানে হাজির হল অপর এক দাঁতাল। মানে বহিরাগত হাতি। উড়ে এসে জুড়ে বসল রামলাল। একেবারে টিম নিয়ে এসে হাজির রামলাল। তারপরেই ওই আবাসিক হাতির সঙ্গে জোর লড়াই। একরাতের লড়াই। আর সেই লড়াই কি যে সে লড়াই। আর সেই লড়াইতে হেরে জঙ্গল ছাড়ল ওই আবাসিক হাতি। আসলে এটাই জঙ্গলের ব্যাকরণ। 

সব মিলিয়ে ২২টি হাতিকে সঙ্গে নিয়ে ওই জঙ্গলে এসেছিল রামলাল। অন্য়দিকে আগে থেকেই ৪৫টি হাতি ওই জঙ্গলে এসেছিল। সেই সময় ওই দলে যোগ দিয়েছিল একটি বিরাট দাঁতাল হাতি ও তার সঙ্গী। মাস দেড়েক ধরে তাদের গোছানো সংসার চলতে থাকে জঙ্গলে। কিন্তু তার মধ্য়ে দল নিয়ে হাজির রামলাল। তার দাপটও কিছু কম নয়। একেবারে দাপিয়ে বেড়াতে শুরু করে এটি। একরাতের মধ্য়ে জঙ্গলের ক্ষমতার রাশ নিতে মরিয়া হয়ে ওঠে নতুন হাতিটি। 

এদিকে নতুন হাতির তুলনায় অন্তত তিন ফুট উচ্চতা বেশি ছিল আবাসিক হাতিটির। দাপটও কিছু কম নয়। কিন্তু রামলালের শক্তির সঙ্গে পেরে ওঠেনি সে। তবে হেরে গেলেও চারদিকে রেগে তাণ্ডব করবে এমনটাই ভাবা গিয়েছিল। কিন্তু তেমন কিছু হয়নি। রামলালের কাছে হেরে যাওয়ার পরে জঙ্গল থেকেই বেরিয়ে যায় আবাসিক হাতিটি। 

জঙ্গলের এটাই নিয়ম। জোর যার মুল্লুক তার। আর যার জোর নেই তার কোনও কদরই নেই জঙ্গলে। এটাই বাস্তব। বড়জোড়ার জঙ্গলে ঠিক এটাই হয়েছে। আর বনদফতর খবর নিয়ে দেখেছে, লড়াইতে ক্রমে হেরে যাতে থাকে ওই আবাসিক হাতিটি। এরপর আর কোনও ঝুঁকি নেয়নি। পশ্চিম মেদিনপুরের রূপনারায়ণ ডিভিশনের জঙ্গল ছেড়ে কার্যত বিবাগি হয়ে অন্য়ত্র চলে গিয়েছে বলে খবর। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

6G ইন্টারনেট চালু করার জন্য স্যাটেলাইট উৎক্ষেপণ করল চিন আমি জঙ্গি!বেঙ্গালুরুতে বিমান ছাড়ার আগেই নামলেন ছাত্র, CISF প্রশ্ন করতেই এল জবাব অ্যাঞ্জিয়োগ্রাফি করা যাবে কার্বন-ডাই-অক্সাইড দিয়ে! মেয়েকে বশীকরণ! ‘শয়তান’ মাধবনের ব্ল্যাক ম্যাজিকের সামনে অসহায় অজয়, দেখুন ভিডিয়ো ঘি নাকি মাখন? কোনটি খেলে শরীরের বেশি ক্ষতি হয় আজও শৈশবের ভয়ঙ্কর স্মৃতি ভুলতে পারছেন না? নিজেকে ভালো রাখার জাদুমন্ত্র জেনে নিন ‘চাহিদা’ মেটাতে হবে, পরীক্ষার হল থেকে বের করে বলেন স্যার, অভিযোগ JU-র ছাত্রীর বুমরাহর জায়গায় আকাশ না অক্ষর, রজত কি ফের সুযোগ পাবেন? দেখুন ভারতের সম্ভাব্য XI ঝাঁ চকচকে, বিলাসবহুল! চলুন ঘুরে দেখি গৌরী খানের 'তরী'র অন্দরমহল অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে আসছেন বিল গেটস থেকে জুকারবার্গ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.